scorecardresearch
 

জানুয়ারি-ফেব্রুয়ারিতে শীর্ষে পৌঁছবে ভারতে OMICRON সংক্রমণ

যেভাবে এগোচ্ছে, তাতে করোনার নতুন ভ্যারিয়েন্ট OMICRON এর সংক্রমণ বাড়ছে দেশে। জানুয়ারির শেষ থেকে ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত আক্রান্তের সংখ্যা শীর্ষে উঠবে।

Advertisement
ওমিক্রন ওমিক্রন
হাইলাইটস
  • জানুয়ারির শেষে শীর্ষে উঠবে সংক্রমণ
  • OMICRON নিয়ে আতঙ্ক দেশে
  • আগের মতো ভয়ঙ্কর নয় সংক্রমণ

জানুয়ারি-ফেব্রুয়ারিতে OMICRON ভ্যারিয়েন্ট ভারতে শীর্ষে উঠবে। এমনটাই জানাচ্ছেন চিকিৎসকরা। এ ছাড়া আইআইটি কানপুরের বিজ্ঞান বিভাগের প্রোফেসর এবং ডাইরেক্টর মনিন্দর আগরওয়াল জানিয়েছেন, জানুয়ারির শেষ এবং ফেব্রুয়ারির শুরুতে সংক্রমিতের সংখ্যা শীর্ষে থাকবে।

অভয় দিচ্ছেন গবেষক

তিনি জানিয়েছেন, OMICRON দ্রুততার সঙ্গে ছড়িয়ে পড়েছে। কিন্তু তা অবশ্য ততটা আগের ভ্যারিয়েন্টের মতো ঘাতক নয়। এই ভ্যারিয়েন্টের পক্ষে হেড কমিউনিটিকে বাইপাস করার সম্ভাবনা খুব কম। আগের ভ্যারিয়েন্টগুলির চেয়ে এটি দ্রুত ছড়াচ্ছে কিন্তু তা অত্যন্ত সহজ ও সাধারণভাবে আক্রমণ হচ্ছে। দক্ষিণ আফ্রিকা সহ অন্য দেশগুলিতে যেখানে OMICRON ছড়াচ্ছে কোথাও খুব একটা সমস্য়া হয় না।

এর আগেও গণনা মিলেছিল

আইআইটি প্রোফেসরের রিসার্চ অনুসারে জানা গিয়েছে, ভারতে এর প্রতিক্রিয়া তীব্র হওয়ার সম্ভাবনা কম। কারণ ৮০ শতাংশ লোক দেশে ন্যাচারাল ইমিউনিটি বুস্ট হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে যদি OMICRON এর ঢেউ আসে, তাহলেও তা ডেল্টার মতো তা ভয়ঙ্কর হবে না। করোনার প্রথম ও দ্বিতীয় ওয়েভেও প্রোফেসর আগওরয়ালের গণনা মিলে গিয়েছিল।

 

Advertisement