scorecardresearch
 

টিকা না পেয়ে হাসপাতালে ভাঙচুর-অবরোধ, আলিপুরদুয়ারে ব্যাপক উত্তেজনা

বৃহস্পতিবার ভোর তিনটে থেকে আলিপুরদুয়ার (Alipurduar) ২ নম্বর ব্লকের ভাটিবাড়ি হাসপাতালে ভ্যাকসিনের প্রথম ডোজ নিতে লাইনে দাঁড়ান কয়েকশ স্থানীয় বাসিন্দা। অভিযোগ, বেলা এগারোটা পর্যন্ত লাইনে দাঁড়িয়ে থাকার পর হাসপাতাল কর্তৃপক্ষ কাঁচের দরজায় হাতে লেখা নোটিশ ঝুলিয়ে দিয়ে জানিয়ে দেয় এদিন টিকা দেওয়া হবে না। এরপরেই ক্ষুব্ধ হয়ে ওঠেন স্থানীয়রা।

Advertisement
ভ্যাকসিন না পেয়ে বিক্ষোভ ভ্যাকসিন না পেয়ে বিক্ষোভ
হাইলাইটস
  • দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়েও মিলল না ভ্যাকসিন
  • হাসপাতালে ভাঙচুর উত্তেজিত জনতার
  • পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে

বৃষ্টিতে ভিজে ভোর তিনটে থেকে লাইনে দাঁড়িয়েও ভ্যাকসিন (Vaccine) না পেয়ে হাসপাতালে ভাঙচুর করলো উত্তেজিত জনতা। একইসঙ্গে তুফানগঞ্জ-আলিপুরদুয়ার রাজ্য সড়ক অবরোধ করেও বিক্ষোভ দেখান তাঁরা। উত্তেজিত জনতার পথ অবরোধের জেরে দার্ঘক্ষণ যানচলাচল বন্ধ হয়ে যায় আলিপুরদুয়ার-তুফানগঞ্জের রাজ্য সড়কে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোর তিনটে থেকে আলিপুরদুয়ার (Alipurduar) ২ নম্বর ব্লকের ভাটিবাড়ি হাসপাতালে ভ্যাকসিনের প্রথম ডোজ নিতে লাইনে দাঁড়ান কয়েকশ স্থানীয় বাসিন্দা। অভিযোগ, বেলা এগারোটা পর্যন্ত লাইনে দাঁড়িয়ে থাকার পর হাসপাতাল কর্তৃপক্ষ কাঁচের দরজায় হাতে লেখা নোটিশ ঝুলিয়ে দিয়ে জানিয়ে দেয় এদিন টিকা দেওয়া হবে না। এরপরেই ক্ষুব্ধ হয়ে ওঠেন স্থানীয়রা।

হাসপাতালে ভাঙচুর
হাসপাতালে ভাঙচুর

ভাঙচুর-বিক্ষোভ

শুরু হয় হই হট্টগোল। এরপরেই হাসপাতালের কাঁচের দরজায় পাথর ছুঁড়ে মারা হয়। পাথরের আঘাতে ভেঙে গুঁড়িয়ে যায় হাসপাতালের (Hospital) কাঁচের দরজা। উত্তেজিত জনতার হাত থেকে বাঁচতে হাসপাতালের ভিতর নিরাপদ জায়গায় আশ্রয় নেন কর্মীরা। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় ভাটিবাড়ি থানার পুলিশ। এরপর পুলিশের হস্তক্ষেপে পথ অবরোধ প্রত্যাহার করে নেন বিক্ষোভকারীরা।

তদন্ত শুরু পুলিশের

ভ্যাকসিন নিতে আসা স্থানীয় গৃহবধূ পূর্ণিমা দাস, রত্না পাল, রীনা সরকাররা বলেন, ভোরবেলা থেকে ভ্যাকসিনের জন্য লাইন দিয়েছেন তাঁরা। কিন্তু ভ্যাকসিন (Vaccine) দেওয়া হবে কি হবে না সেই বিষয়ে তাঁদের কিছুই জানানো হয়নি। হাসপাতালের কর্মীদেরও ভ্যাকসিনের বিষয়ে জিজ্ঞাসা করে কোনও সদুত্তর পাওয়া যায়নি। এরপরেই বেলা ১১টা নাগাদ ভ্যাকসিন দেওয়া হবে না বলে হাসপাতালের দরজায় পোস্টার ঝুলিয়ে দেওয়া হয়। যার জেরে উত্তেজিত জনতা হাসপাতালের কাঁচের দরজায় পাথর ছুঁড়তে থাকে। বিক্ষোভও করেন তাঁরা। অন্যদিকে এই বিষয়ে আলিপুরদুয়ার জেলা মুখ্যস্বাস্থ্য আধিকারিক গিরিশচন্দ্র বেরা জানিয়েছেন, ভ্যাকসনি না পেয়ে কিছু মানুষ সরকারি সম্পত্তি ধ্বংস করেছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement


 

Advertisement