scorecardresearch
 

ডাকাত পড়েছে! প্রতিবেশীর ফোন পেয়েই হাজির পুলিশ, রানিগঞ্জে ধৃত ৩

ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির চেষ্টার ঘটনাকে কেন্দ্র করে রবিবার রাতে তুলকালাম কাণ্ড ঘটলো আসানসোলের রানিগঞ্জ থানার রামবাগান এলাকায়। এক প্রতিবেশীর ফোন পেয়ে দ্রুত পুলিশ পৌঁছে যাওয়ায় গুলি চালাতে শুরু করে ডাকাত দল। পাল্টা গুলি চালায় পুলিশও। শুরু হয়ে যায় দু'পক্ষের গুলির লড়াই। পরপর গুলির শব্দে বাইরে বেরিয়ে পড়েন এলাকাবাসীরাও। পরিস্থিতি বেগতিক বুঝে গুলি চালাতে চালাতে পালিয়ে যায় ডাকাত দল। গুলিতে আহত মোট ৩। গ্রেফতার ৩ ডাকাতও। 

Advertisement
গ্রেফতার ডাকাত গ্রেফতার ডাকাত
হাইলাইটস
  • ডাকাতির চেষ্টা বানচাল করলো পুলিশ
  • ডাকাত দলের সঙ্গে গুলির লড়াই
  • ব্যাপক আতঙ্ক এলাকায়

এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির চেষ্টার ঘটনাকে কেন্দ্র করে রবিবার রাতে তুলকালাম কাণ্ড ঘটলো আসানসোলের রানিগঞ্জ থানার রামবাগান এলাকায়। এক প্রতিবেশীর ফোন পেয়ে দ্রুত পুলিশ পৌঁছে যাওয়ায় গুলি চালাতে শুরু করে ডাকাত দল। পাল্টা গুলি চালায় পুলিশও। শুরু হয়ে যায় দু'পক্ষের গুলির লড়াই। পরপর গুলির শব্দে বাইরে বেরিয়ে পড়েন এলাকাবাসীরাও। পরিস্থিতি বেগতিক বুঝে গুলি চালাতে চালাতে পালিয়ে যায় ডাকাত দল। গুলিতে আহত মোট ৩। গ্রেফতার ৩ ডাকাতও। 

জানা গিয়েছে, রাত আটটার পরে রামবাগান এলাকার বাসিন্দা পেশায় ব্যবসায়ী সুন্দর ভালোটিয়ার বাড়িতে ঢুকে পড়ে একদল সশস্ত্র ডাকাত। সেই ঘটনা এক প্রতিবেশীকে ফোন করে জানান ওই ব্যবসায়ীরই বাড়ির এক সদস্যা। সেই প্রতিবেশী ফোন করে খবর দেন পুলিশকে। খবর পেয়েই সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে এলাকা ঘিরে ফেলে পুলিশ। এদিকে পুলিশকে দেখেই গুলি চালাতে শুরু ডাকাতরা। পাল্টা গুলি চালায় পুলিশও। এই বিষয়ে ওই ব্যবসায়ীর এক আত্মীয় বলেন, রাত আটটার কিছুটা পরেই ডাকাতরা ঢুকে পড়ে বাড়িতে। তারমধ্যে চারজন মহিলারদের কাছে গিয়ে মোবাইল ফোন কেড়ে নেয়ে। কিন্তু একজন মহিলা আড়ালে গিয়ে এক প্রতিবেশীকে ফোন করতে সক্ষম হন। তারপরেই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ।

গুলির লড়াইতে আহত ৩। তারমধ্যে রয়েছেন একজন পুলিশ কর্মী ও একজন সাধারণ মানুষ। এছাড়া এক ডাকাতও আহত বলে খবর। প্রত্যেককেই স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই আহত ডাকাত সহ এখনও পর্যন্ত মোট ৩ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। ডাকাত দলের বাকিরা বিভিন্ন জায়গায় গা ঢাকা দিয়ে রয়েছে বলে মনে করছে পুলিশ। ইতিমধ্যেই শিল্পাঞ্চল জুড়ে শুরু হয়েছে নাকা চেকিং। রানিগঞ্জ থেকে বাইরে বেরনোর সমস্ত রাস্তা সিল করে চলছে তল্লাশি। এই বিষয়ে আসানসোল দুর্গাপুরের পুলিশ কমিশনারেটের সিপি এন সুধীর কুমার নীলকান্তম জানান, ডাকাত দলের ফেলে যাওয়া একটি মোটর সাইকেল বাজেয়াপ্ত করা হয়েছে। উদ্ধার হয়েছে এক ব্যাগ বোমা ও বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্রও।

Advertisement

আরও পড়ুনসুন্দরী মডেলের 'দাঁতের দাম' ১৫ লক্ষ টাকা, ফ্যানের আজব অফার 

 

Advertisement