scorecardresearch
 

এবার সোনা পাচারের অভিযোগে পাকড়াও তৃণমূল নেতার ছেলে-শ্যালক

৪ কেজি সোনা বাজেয়াপ্তর ঘটনায় প্রথমে ওই তৃণমূল নেতার শ্যালককে জেরা করা হয়। তাঁকে জেরা করেই বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যর ছেলেকে নাম উঠে আসে। এরপর তাকেও গ্রেফতার করা হয়। এই ঘটনাকে ঘিরে ইতিমধ্যেই চাঞ্চল্য ছড়িয়েছে বনগাঁর রাজনৈতিকমহলে।

প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • এবার সোনা পাচার মামলা
  • গ্রেফতার তৃণমূল নেতার ছেলে-শ্যালক
  • তৃণমূল নেতা বনগাঁর প্রাক্তন চেয়ারম্যান

আরও বাড়ল তৃণমূলের অস্বস্তি। নিয়োগ কেলেঙ্কারি থেকে শুরু করে গরু পাচার, কয়লা পাচারের ইস্যু নিয়ে এমনিতেই বেজায় অস্বস্তিতে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। এবার সোনা পাচারের ঘটনাতেও নাম জড়ালো এক তৃণমূল নেতার ছেলের। যার জেরে নতুন করে বাড়লো বিড়ম্বনা। সোনা পাচারের অভিযোগে গ্রেফতার করা হল তৃণমূল নেতা শঙ্কর আঢ্যর ছেলে ও তাঁর শ্যালককে। শঙ্কর আঢ্য বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান বলে জানা গিয়েছে।

বাজেয়াপ্ত ৪ কেজি সোনা
সূত্রের খবর, ৪ কেজি সোনা বাজেয়াপ্তর ঘটনায় প্রথমে ওই তৃণমূল নেতার শ্যালককে জেরা করা হয়। তাঁকে জেরা করেই বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যর ছেলেকে নাম উঠে আসে। এরপর তাকেও গ্রেফতার করা হয়। এই ঘটনাকে ঘিরে ইতিমধ্যেই চাঞ্চল্য ছড়িয়েছে বনগাঁর রাজনৈতিকমহলে।

দিল্লিতে পাচার হচ্ছিল সোনা
ঘটনাটি ঘটে গত জুলাই মাসে। রাজধানী এক্সপ্রেসে করে পাচার করা হচ্ছিল ৪ কেজি সোনা। সেই সোনা দিল্লিতে পাচার করা হচ্ছিল বলে জানা যায়। সেই ঘটনাতেই ওই তৃণমূল নেতার শ্যালককে জিজ্ঞাসাবাদ করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করেই তৃণমূল নেতার ছেলের নাম উঠে আসে। এরপর ওই তৃণমূল নেতা শঙ্কর আঢ্যর ছেলেকেও গ্রেফতার করে ডিরেক্টরেট অফ রেভেনিউ ইন্টালিজেন্স।

ব্যাঙ্কশাল আদালতে পেশ
গ্রেফতারের পর দু'জনকেই বৃহস্পতিবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। আদালতে ডিরেক্টরেট অফ রেভেনিউ ইন্টালিজেন্সের তরফে দাবি করা হয় যে, সোনা পাচারে এই দুই ব্যক্তিই হচ্ছে কিংপিং। তদন্তকারীরা মনে করছেন এই দু'জনকে জিজ্ঞাসাবাদ করে গোটা সোনা পাচার চক্রের আরও অনেক তথ্য পাওয়া যেতে পারে। সেক্ষেত্রে ঘটনায় আর কার কার নাম উঠে আসে এখন সেটাই দেখার।

আরও পড়ুন - শীতে জ্বর-সর্দি-কাশিকে দূরে রাখবে পেঁয়াজের রস, কীভাবে খাবেন?


 

 
; ; ;