scorecardresearch
 

Birbhum Student Murder: বাগুইআটির পর বীরভূম, ছাত্রকে 'অপহরণ করে খুন'

আসানসোলের (Asansol) একটি ইঞ্জিনিয়ারিং কলেজে পড়তেন সৈয়দ সালাউদ্দিন। বন্ধুদের সঙ্গে পিকনিকে যাবেন বলে জানিয়েছিলেন বাড়িতে। এরপর গতকাল রাত সাড়ে বারোটা নাগাদ সালউদ্দিনের বাবাকে ফোন করে বলা হয়, তাঁর ছেলেকে অপহরণ করা হয়েছে। অপহরণকারীরা ৩০ লক্ষ টাকা মুক্তিপণ চায় বলেও দাবি পরিবারের। এরপর রবিবার সকালে চৌপাহাড়ি জঙ্গলে উদ্ধার হয় দেহ।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • জঙ্গলে ছাত্রের দেহ উদ্ধার
  • অপহরণ করে খুনের অভিযোগ
  • এখনও পর্যন্ত আটক ১

বাগুইআটিকাণ্ডের (Baguiati) ছায়া এবার বীরভূমে (Birbhum)। এক ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রকে অপহরণ করে উঠল খুনের অভিযোগ। নিহত ছাত্রের নাম সৈয়দ সালাউদ্দিন। বীরভূমের খয়রাশোল থানার আহমেদপুর গ্রামে তাঁর বাড়ি। রবিবার (Sunday) চৌপাহাড়ি জঙ্গলে তাঁর দেহ উদ্ধার হয়। যুবকের গলার নলি কাটা ছিল বলে পুলিশ সূত্রে খবর।

নিহতের পরিবারে তরফে জানা গিয়েছে, আসানসোলের (Asansol) একটি ইঞ্জিনিয়ারিং কলেজে পড়তেন সালাউদ্দিন। বন্ধুদের সঙ্গে পিকনিকে যাবেন বলে জানিয়েছিলেন বাড়িতে। এরপর গতকাল রাত সাড়ে বারোটা নাগাদ সালউদ্দিনের বাবাকে ফোন করে বলা হয়, তাঁর ছেলেকে অপহরণ করা হয়েছে। অপহরণকারীরা ৩০ লক্ষ টাকা মুক্তিপণ চায় বলেও দাবি পরিবারের। এরপর রবিবার সকালে চৌপাহাড়ি জঙ্গলে উদ্ধার হয় দেহ।

ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ঘটনায় শেখ সলমন নামে এক যুবককে আটক করা হয়েছে। ওই যুবক মৃতের বন্ধু বলে পুলিশ সূত্রে খবর। তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করেছেন তদন্তকারীরা। পুলিশ সূত্রে খবর, প্রাথমিকভাবে জানা গিয়েছে, কিছু দিন আগে সালাউদ্দিনের কাছে ২ লক্ষ টাকা ধার চেয়েছিল সলমন। সেই ঘটনার সঙ্গে এই খুনের কোনও যোগ আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। 

এই বিষয়ে বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠী সংবাদমাধ্যমকে জানান, "মৃতের পরিবারের কাছে ২ ঘণ্টার মধ্যে লক্ষাধিক টাকা চেয়ে রাত সাড়ে ১২টা নাগাদ ফোন করা হয়। মল্লারপুর থানায় অভিযোগ দায়ের হয়। পুলিশের মোট ৩টি দল তদন্তে নামে। মৃতের ফোনের টাওয়ার লোকেশন চিহ্নিত করে দেহ উদ্ধার হয়।" পুলিশ সুপার আরও বলেন, "আগে থেকেই চাকু কেনা হয়েছিল। তারপরেই এই খুন হয়েছে।"

আরও পড়ুন - গার্ডেনরিচে TMC কাউন্সিলরের ছেলের রহস্যমৃত্যু, তদন্তে পুলিশ

 

Advertisement
Advertisement