scorecardresearch
 

Calcutta High Court: নাবালিকার অন্তর্বাস খুলে জোর করে শোয়ানোও 'ধর্ষণ', রায় হাইকোর্টের

শারীরিকভাবে ধর্ষণ করা না হলেও ওই কাজই ধর্ষণের অপরাধের সমান বলে মনে করে আদালত। মামলার ঘটনাটি ২০০৭ সালের দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটের।

Advertisement
নাবালিকার অন্তর্বাস খুলে জোর করে শোয়ানোও ধর্ষণ, রায় হাইকোর্টের নাবালিকার অন্তর্বাস খুলে জোর করে শোয়ানোও ধর্ষণ, রায় হাইকোর্টের
হাইলাইটস
  • শারীরিকভাবে ধর্ষণ করা না হলেও ওই কাজই ধর্ষণের অপরাধের সমান বলে মনে করে আদালত
  • মামলার ঘটনাটি ২০০৭ সালের দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটের

জোর করে নিম্নাঙ্গের অন্তর্বাস খুলে দিয়ে কোনও নাবালিকাকে শোয়ানো ধর্ষণের সমান। একটি ধর্ষণের মামলায় এই রায় দিয়েছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। বিচারপতি অনন্যা বন্দ্যোপাধ্যায়ের (Justice Ananya Banerjee) পর্যবেক্ষণ, কেউ যদি এই ধরনের কাজ করে থাকে তাহলে সেটা ধর্ষণের সমান অপরাধ। শারীরিকভাবে ধর্ষণ করা না হলেও ওই কাজই ধর্ষণের অপরাধের সমান বলে মনে করে আদালত। মামলার ঘটনাটি ২০০৭ সালের দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটের। এক নাবালিকার বিরুদ্ধে যৌন অপরাধে দোষী সাব্যস্ত হয়েছিল রবি রায় নামে এক ব্যক্তি।

অভিযোগ ছিল, ২০০৭ সালের ৭ মে এক নাবালিকাকে আইসক্রিমের লোভ দেখিয়ে সে বাড়ির পাশে নির্জন জায়গায় নিয়ে যায়। এরপর নাবালিকার নিম্নাঙ্গের অন্তর্বাস খোলার কথা বলে রবি। নাবালিকা রাজি না হওয়াতে সে জোর করে অন্তর্বাস খুলে তাকে মাটিতে শুইয়ে দেয়। নাবালিকা ভয়ে চিৎকার শুরু করলে ঘটনাস্থলে চলে আসেন আশপাশের লোকজন। মারধরের পর রবিকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।  যদিও ডাক্তারি পরীক্ষায় মেয়েটিকে নির্যাতনের কোনও প্রমাণ মেলেনি। আদালতে মামলা উঠলে রবি দোষী সাব্য়স্ত হয়। রবির ৫ বছরের জেলের সাজা হয়েছিল। পাশাপাশি, ৩,০০০ টাকা জরিমানা হয়েছিল তার।

আরও পড়ুন: Salt Lake Accident: স্পিডের বলি যুবক, সল্টলেকে মর্মান্তিক দুর্ঘটনা

Advertisement

Advertisement