scorecardresearch
 

রেলে চাকরির নামে বিপুল টাকা প্রতারণা, মন্দারমণিতে গ্রেফতার দম্পতি

রেলে চাকরি দেওয়ার নাম করে অন্যান্য বহু জায়াগার পাশাপাশি হুগলির ভদ্রেশ্বর এলাকারও বহু যুবক-যুবতীর কাছ থেকে লক্ষ লক্ষ টাকা নেয় বাসুদেব গড়াই ও তনয়া গড়াই। ভদ্রেশ্বরেরই কাটাডাঙ্গার একটি আবাসনে বসবাস শুরু করে তারা। যুবক-যুবতীদের বিশ্বাস অর্জনের জন্য অভিনব পন্থাও নেয় ওই দম্পতি। চাকরি না পেলে টাকা ফেরত দেওয়া হবে, এই মর্মে কোর্ট পেপারে লিখে দিতে থাকে তারা। 

প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • প্রতারণার অভিযোগে গ্রেফতার দম্পতি
  • চাকরি দেওয়ার নামে প্রতারণা
  • মোবাইলের টাওয়ার লোকেট করে গ্রেফতার

রেলের চাকরি দেওয়ার নাম করে বেকার যুবক-যুবতী কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক দম্পতিকে গ্রেফতার করল চন্দননগর কমিনারেটের পুলিশ। ধৃতদের নাম বাসুদেব গড়াই ও তনয়া গড়াই। পূর্ব মেদিনীপুরের মন্দারমণি থেকে গ্রেফতার করা হয় ওই দম্পতিকে। 

কোর্ট পেপারে টাকা ফেরতের আশ্বাস

জানা গিয়েছে, রেলে চাকরি দেওয়ার নাম করে অন্যান্য বহু জায়াগার পাশাপাশি হুগলির ভদ্রেশ্বর এলাকারও বহু যুবক-যুবতীর কাছ থেকে লক্ষ লক্ষ টাকা নেয় বাসুদেব গড়াই ও তনয়া গড়াই। ভদ্রেশ্বরেরই কাটাডাঙ্গার একটি আবাসনে বসবাস শুরু করে তারা। যুবক-যুবতীদের বিশ্বাস অর্জনের জন্য অভিনব পন্থাও নেয় ওই দম্পতি। চাকরি না পেলে টাকা ফেরত দেওয়া হবে, এই মর্মে কোর্ট পেপারে লিখে দিতে থাকে তারা। 

অভিযোগ, টাকা দেওয়ার পর দীর্ঘদিন কেটে গেলেও চাকরি পাচ্ছিলেন না যুবক যুবতীরা। একসময় তাঁরা জানতে পারেন ওই আবাসনে আর বসবাস করছে না গড়াই দম্পতি। এরপরেই ভদ্রেশ্বর থানায় অভিযোগ দায়ের করেন চাকরিপ্রার্থীরা। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে ভদ্রেশ্বর থানা ও গৌরহাটি ফাঁড়ির পুলিশ। 

মোবাইলের টাওয়ার ধরে সন্ধান

তদন্তে নেমে গড়াই দম্পতির উদ্দেশ্যে তল্লাশি শুরু করে পুলিশ। মোবাইলের টাওয়ার লোকেশান থেকে জানা যায় পূর্ব মেদিনীপুরের মন্দারমণিতে রয়েছে তারা। এরপরেই পুলিশ অভিযান চালিয়ে মন্দারমণি থেকে গ্রেফতার করে তাদের। ধৃতদের জিজ্ঞাবাদ করছে পুলিশ। একইসঙ্গে এই চক্রে আরও কেউ জড়িত কি না তাও জানার চেষ্টা করছেন তদন্তকারীরা।