scorecardresearch
 

55 Crore Gold Seized From Belgharia: বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে থেকে উদ্ধার ৫৫ কোটির সোনা, গ্রেফতার ৪

55 Crore Gold Seized From Belgharia: প্রায় ৫৫ কোটি টাকার সোনা উদ্ধার হল বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে থেকে।বাজেয়াপ্ত সোনার ওজন প্রায় ১১ কেজি। একটি ছোট হ্যাজব্যাক গাড়িতে করে সোনা পাচার করা হচ্ছিল। পাচারের অভিযোগে চালক সহ মোট চারজনকে গ্রেফতার করা হয়েছে।

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি
হাইলাইটস
  • বেলঘরিয়া থেকে উদ্ধার ৫৫ কোটির সোনা
  • পাচারের অভিযোগে গ্রেফতার ৪
  • পুলিশ গন্তব্যের খোঁজে তল্লাশি শুরু করেছে

এক-দু'কোটি নয়, প্রায় ৫৫ কোটি টাকার সোনা উদ্ধার হল বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে থেকে। বাজেয়াপ্ত সোনার ওজন প্রায় ১১ কেজি। একটি ছোট হ্যাজব্যাক গাড়িতে করে সোনা পাচার করা হচ্ছিল। পাচারের অভিযোগে চালক সহ মোট চারজনকে গ্রেফতার করা হয়েছে। বিপুল পরিমাণ সোনা কোথায় পাচার করার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল, তা জানার চেষ্টা করছে পুলিশ।

আরও পড়ুনঃ জুতোর মধ্যে দেড় কোটি টাকার সোনা পাচারে শিলিগুড়িতে ধৃত ২ মহিলা

পুলিশ সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, একটি মারুতি অল্টো গাড়িতে একটি ব্যাগে ওই বিপুল পরিমাণ সোনা রাখা ছিল। যা ওজন করে দেখা গিয়েছে ১১ কেজি। সেই সঙ্গে ধৃতদের মোবাইলও বাজেয়াপ্ত করা হয়েছে। মোবাইলের কললিস্ট খতিয়ে দেখছে পুলিশ।

শুক্রবার ভোর চারটে নাগাদ বেলঘরিয়া থানার পুলিশ গাড়িটিকে আটক করে। এরপর গাড়িতে তল্লাশি চালাতেই ওই বিপুল পরিমাণ সোনা উদ্ধার করা হয়। এই ঘটনায় গাড়িতে থাকা চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। ওই সোনা কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, তার হদিশ পেতে ধৃতদের জেরা করা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের ডিসি অজয় প্রসাদ। পুলিশের প্রাথমিক ধারণা সোনাগুলি বাইরে থেকে আমদানি করা হয়েছিল, স্থানীয় কোনও বিক্রেতার কাছে বিক্রি করা হত। তার আগেই তাদের হাতে চলে আসে সোনা।

আরও পড়ুনঃ Onion Peel Benefit: পাকা চুল সাদা করে, সারায় বহু রোগ, পিঁয়াজের খোসা ফেলবেন না

পুলিশের কাছে এই সোনা পাচারের ব্যাপারে আগাম খবর ছিল বলে জানা গিয়েছে। তাই ওই এলাকার পুলিশকে আগে থেকে সতর্ক করাও হয়েছিল। শুক্রবার ভোরে বেলঘরিয়া এক্সপ্রেসওয়েতে টহলদারি চালাচ্ছিল পুলিশের একটি ভ্যান। ব্যারাকপুরের কাছে রাস্তার উপর একটি গাড়ি দেখে পুলিশের পেশাগত ইনট্যুইশনে তারা গিয়ে খোঁজখবর করেন। গাড়ির লোকজনের কথাবার্তায় অসঙ্গতি দেখা দেওয়ায় তারা গাড়ি তল্লাশির সিদ্ধান্ত নেন। এরপরই ওই গাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় ১১ কেজি সোনা।