scorecardresearch
 

Gulshan Kumar Murder Case Verdict : গুলশন কুমার হত্যায় আবদুল রউফের যাবজ্জীবন বহাল

টি-সিরিজের মালিক গুলশন (T Series Gulshan Kumar) কুমারকে ১৯৯৭ সালের ১২ অগাস্ট মুম্বইয়ের জুহু এলাকায় খুন করা হয়। তদন্তে বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে বেশকয়েকজনের ওপর এখনও মামলা চলছে।

গুলশান কুমার গুলশান কুমার
হাইলাইটস
  • যাবজ্জীবন কারাদণ্ডের সাজাই বহাল
  • গুলশন কুমার হত্যা মামলায় সাজা বহাল আবদুল রউফের
  • রায় দিল বম্বে হাইকোর্ট

গুলশন কুমার হত্যা মামলায় রায় দিল বম্বে হাইকোর্ট। মামলায় খুনের ঘটনায় দোষী সাব্যস্ত আবদুল রউফ ওরফে দাউদ মার্চেন্টের যাবজ্জীবন কারাদণ্ডের সাজা বহাল রাখল আদালত। আবদুল রউফ আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের সঙ্গী। এই বিষয়ে হাইকোর্ট সাফ জানিয়ে দেয়, আবদুল রউফকে কোনওরকম উদারতা দেখানোর প্রয়োজন নেই, কারণ সে আগেও পেরোলের নাম করে বাংলাদেশে পালিয়ে গিয়েছিল।  

প্রসঙ্গত, টি-সিরিজের মালিক গুলশন (T Series Gulshan Kumar) কুমারকে ১৯৯৭ সালের ১২ অগাস্ট মুম্বইয়ের জুহু এলাকায় খুন করা হয়। তদন্তে বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে বেশকয়েকজনের ওপর এখনও মামলা চলছে। বিচারপতি যাদব ও বিচারপতি বোরকার মামলার রায় শোনান। 

আগেই যাবজ্জীবনের সাজা দেওয়া হয়

এর আগে ২০০২ সালেই আবদুল রউফকে দোষী সাব্যস্ত করা হয়। সেই সময় যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেয় আদালত। এরপর ২০০৯ সালে পেরোলে বাইরে এসে বাংলাদেশে পালিয়ে যায় রউফ। পরে বাংলাদেশ থেকে থাকে ভারতে ফিরিয়ে আনা হয়। 

ঘটনায় বম্বে হাইকোর্টে মোট ৪টে মামলা দায়ের হয়। তারমধ্যে ৩টি মামলা আবদুল রউফ, রাকেশ চঞ্চলা পিনাম এবং রাকেশ খওকারকে দোষী সাব্যস্ত করার বিরুদ্ধে ছিল। একইসঙ্গে বলিউডের প্রোডিউসার রমেশ তৌরানির খালাসের বিরুদ্ধেও দায়ের হয় মামলা। তাঁর বিরুদ্ধে হত্যায় উস্কানি দেওযার অভিযোগ ছিল, তবে তার থেকে তাঁকে মুক্তি দেওয়া হয়।