scorecardresearch
 

শহর থেকে জেলা, দেদার বেআইনি অস্ত্র-বোমা উদ্ধার জারি

আগ্নেয়াস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেফতার করলো টেকনোসিটি থানার পুলিশ। ধৃতের নাম রাজেশ মোল্লা। সে নিউটাউনের পাথরঘাটার বাসিন্দা। জানা গিয়েছে, নিউটাউন আলিয়া  বিশ্ববিদ্যালয় সংলগ্ন নির্জন জায়গায় সন্দেহজনকভাবে এক ব্যক্তি ঘোরাঘুরি করছে বলে খবর পায় টেকনোসিটি থানার পুলিশ। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে ওই ব্যক্তিকে আটক করে তল্লাশি চালানো হয়।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • নিউটাউনে অস্ত্রসহ গ্রেফতার
  • ঝাড়গ্রামে যুবকের কাছ থেকে উদ্ধার অস্ত্র
  • মুর্শিদাবাদে অস্ত্র-বোমাসহ ধৃত ৩

বগটুইকাণ্ডের পর দ্রুত রাজ্যের সমস্ত বেআইনি অস্ত্র-বোমা বাজেয়াপ্ত করার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপর থেকে প্রায় প্রতিদিনিই রাজ্যের বিভিন্ন জায়গা থেকে উদ্ধার হচ্ছে বেআইনি গোলাবারুদ-অস্ত্র। বৃহস্পতিবারও রাজ্যের বিভিন্ন জায়গা থেকে তেমনই খবর পাওয়া গেল।  

নিউটাউন

এবার আগ্নেয়াস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেফতার করলো টেকনোসিটি থানার পুলিশ। ধৃতের নাম রাজেশ মোল্লা। সে নিউটাউনের পাথরঘাটার বাসিন্দা। জানা গিয়েছে, নিউটাউন আলিয়া  বিশ্ববিদ্যালয় সংলগ্ন নির্জন জায়গায় সন্দেহজনকভাবে এক ব্যক্তি ঘোরাঘুরি করছে বলে খবর পায় টেকনোসিটি থানার পুলিশ। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে ওই ব্যক্তিকে আটক করে তল্লাশি চালানো হয়। তার কাছ থেকে বাজেয়াপ্ত হয় একটি ওয়ান সাটার ও দুটি গুলি। এরপরেই গ্রেফতার করা হয় তাকে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পেরেছে, বিক্রি করার জন্যই আগ্নেয়াস্ত্রটি নিয়ে ঘুরছিল ওই ব্যক্তি। তবে ওই আগ্নেয়াস্ত্র সে কোথা থেকে পেল বা কার কাছে বিক্রি করার জন্য এনেছিল তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা।

ঝাড়গ্রাম

অন্যদিকে ঝাড়গ্রামের টুঙ্গাধুয়া এলাকা থেকেও আগ্নেয়াস্ত্রসহ এক যুবককে গ্রেফতার করলো পুলিশ। ধৃতের নাম গুজু মল্লিক। জানা গিয়েছে, এলাকায় এক যুবক হাতে আগ্নেয়াস্ত্র নিয়ে ঘোরাঘুরি করছে বলে খবর পায় পুলিশ। দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাকে পাকড়াও করা হয়। ধৃতের কাছ থেকে একটি একনলা বন্দুক ও ৩টি কার্তুজ বাজয়াপ্ত করা হয়েছে। কী উদ্দেশ্যে সে অস্ত্র নিয়ে ঘুরছিল তা জানার চেষ্টা করছে পুলিশ। 

মুর্শিদাবাদ

এদিকে একটি আগ্নেয়াস্ত্র, একটি কার্তুজ ও ১৮টি বোমাসহ ৩ জনকে গ্রেফতার করলো মুর্শিদাবাদের সামশেরগঞ্জ থানার পুলিশ। ধৃতদের নাম গোলাপ শেখ, রোফজুল শেখ ও মফিজুদ্দিন শেখ। তাদের প্রত্যেকের বাড়িই সামশেরগঞ্জে। গোপন সুত্রে খবর পেয়ে বুধবার গভীর রাতে সামশেরগঞ্জের তিনপাকুড়িয়া পঞ্চায়েতের অন্তর্গত বাবুপুর এলাকা থেকে গোলাপ শেখ ও রোফজুল শেখকে গ্রেফতার করে পুলিশ। তাদের কাছ থেকে বাজেয়াপ্ত হয় একটি আগ্নেয়াস্ত্র ও একটি কার্তুজ। এরপর তাদের জিজ্ঞাসাবাদ করে ১৮টি বোমাসহ মফিজুদ্দিন শেখকে জালে তোলা হয়। অন্যদিকে এই জেলারই বড়ঞা থানা এলাকা থেকে উদ্ধার হল তাজা বোমা। স্থানীয় সুন্দরপুর গ্রামের সান্যাক পাড়া এলাকা থেকে উদ্ধার হয়েছে বোমাগুলি। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। 

Advertisement

আরও পড়ুনবিশ্বের বৃহত্তম ঝুলন্ত ব্রিজ! এবার মাত্র ৬ মিনিটে এশিয়া থেকে ইউরোপ


 

Advertisement