scorecardresearch
 

High Court On Sandip Ghosh : 'সন্দীপ ঘোষকে ছুটিতে যেতে বলুন না হলে আমরা পাঠিয়ে দেব', বড় নির্দেশ হাইকোর্টের

আর জি কর-এর প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে ছুটিতে পাঠাতে বললেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচাচরপতি টি এস শিবজ্ঞানম। প্রধান বিচারপতি কড়া অবস্থান নিয়ে বলেন, 'সন্দীপ ঘোষকে ছুটিতে যেতে বলুন, না হলে আমরা তাঁকে ছুটিতে পাঠাব।'

Advertisement
High Court On Sandip Ghosh High Court On Sandip Ghosh
হাইলাইটস
  • আর জি কর-এর প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে ছুটিতে পাঠানোর নির্দেশ
  • সন্দীপ ঘোষের বয়ান রেকর্ড করা হয়েছে কি না তাও জানতে চাইল হাইকোর্ট

আর জি কর-এর প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে ছুটিতে পাঠাতে বললেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচাচরপতি টি এস শিবজ্ঞানম। প্রধান বিচারপতি কড়া অবস্থান নিয়ে বলেন, 'সন্দীপ ঘোষকে ছুটিতে যেতে বলুন, না হলে আমরা তাঁকে ছুটিতে পাঠাব।' বিকেল ৩ টের মধ্যে এই নির্দেশ কার্যকর করতে হবে বলেও সাফ জানিয়েছে হাইকোর্ট। 

কলকাতা হাইকোর্টের নির্দেশ দুপুর ৩ টের মধ্যে ছুটিতে যেতে হবে সন্দীপ ঘোষকে। যদি নির্দেশ কার্যকর না হয় তাহলে হাইকোর্ট প্রয়োজনীয় নির্দেশ দেবে। আর জি কর কাণ্ডে এদিন হাইকোর্টে একাধিক জনস্বার্থ মামলার শুনানি হয়। আর জি কর-এর প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে এই শুনানি হয়। সেই শুনানিতেই বিচারপতি রাজ্যকে প্রশ্ন করেন, সন্দীপ ঘোষের বয়ান রেকর্ড করা হয়েছে কি না। 

সেই শুনানিতেই বিচারপতি রাজ্যকে প্রশ্ন করেন, সন্দীপ ঘোষের বয়ান রেকর্ড করা হয়েছে কি না। তার উত্তরে রাজ্য জানায়, সাত সদস্যের একটি এসআইটি গঠন করা হয়েছে। অতিরিক্ত পুলিশ কমিশনার নিজেই তদন্ত তদারকি করছেন। তখনই প্রধান বিচারপতি জানান, 'আর জি কর কলেজের অধ্যক্ষ সন্দীপ ঘোষকে আজ ছুটিতে যেতে হবে। অন্যথায় আমি আদেশ দেব এবং তাঁকে জিজ্ঞাসা করব।' 
বয়ান রেকর্ড করা হয়েছে কি না সেই প্রশ্নে রাজ্য জানায়, বয়ান রেকর্ড করা হয়নি। সিসিটিভি ফুটেজ থেকে যাঁদের সন্দেহভাজন মনে হচ্ছে তাঁদের একের পর এক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আরও পড়ুন

এদিকে এই মামলায় কেস ডায়েরিও তলব করেছে কলকাতা হাইকোর্ট। দুপুর ১ টার পর এই কেস ডায়েরি জমা দিতে হবে। হাইকোর্টের কাছে একদিনের সময় চেয়ে নেয় রাজ্য সরকার। তাদের তরফে জানানো হয়, বুধবার সকাল ১০ টার মধ্যে রাজ্য সরকার বিস্তারিত রিপোর্ট জমা দেবে। তারপরই হাইকোর্টের তরফে কেস ডায়েরি তলব করা হয়। 

Advertisement

আর জি কর কাণ্ডে উত্তাল গোটা রাজ্য। দেশের কোনও কোনও জায়গায় তার প্রভাব পড়েছে। চিকিৎসক সংগছনগুলির তরফে ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে। আর জি কর চত্বরে এখনও বিক্ষোভ সমাবেশ চলছে। ঘটনায় ইতিমধ্যে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে কতজন এর সঙ্গে জড়িত তা এখনও পরিষ্কার নয়। 

এদিকে তদন্তে আরও গতি SIT-কে আরও শক্তিশালী করেছে কলকাতা পুলিশ। সূত্রের খবর, আইপিএস পদমর্যাদার একজনকে আনা হয়েছে তদন্ত দলে। কলকাতা পুলিশ এসআইটি-কে সাহায্য করার জন্য এক শিফটে ১৫ জন পুলিশকর্মী মোতায়েন করেছে। একজন সিনিয়র পুলিশ অফিসার দাবি করেন, SIT একদিনে তিন শিফটে কাজ করছে।

Advertisement