scorecardresearch
 

এগরা বিস্ফোরণ: মূল অভিযুক্ত ভানু বাগের মৃত্যু

এগরা বিস্ফোরণকাণ্ডে মূল অভিযুক্ত কৃষ্ণপদ বাগ ওরফে ভানু বাগের মৃত্যু। ওড়িশার কটকের একটি হাসপাতালে অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় ভর্তি ছিলেন ভানু। সেখানেই চিকিৎসা চলাকালীন রাত ২টো নাগাদ তাঁর মৃত্যু হয়।

Advertisement
ভানু বাগের মৃত্যু ভানু বাগের মৃত্যু
হাইলাইটস
  • চিকিৎসা চলাকালীন রাত ২টো নাগাদ তাঁর মৃত্যু হয়
  • এগরা বিস্ফোরণের ঘটনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯

এগরা বিস্ফোরণকাণ্ডে মূল অভিযুক্ত কৃষ্ণপদ বাগ ওরফে ভানু বাগের মৃত্যু। ওড়িশার কটকের একটি হাসপাতালে অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় ভর্তি ছিলেন ভানু। সেখানেই চিকিৎসা চলাকালীন রাত ২টো নাগাদ তাঁর মৃত্যু হয়। ভানুর মৃত্যুর পর এগরা বিস্ফোরণের ঘটনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯।

গত মঙ্গলবার এগরার খাদিকুল গ্রামে বাজি কারখানায় বিস্ফোরণ ঘটে। সেই ঘটনায় ৮ জনের মৃত্যু হয় প্রথমে। তাঁদের নাম অলোক মাইতি (২০), অম্বিকা মাইতি (৪৮), মাধবী বাগ (৩২), শক্তিপদ বাগ (৪২), জয়ন্ত জানা (৩৫), শ্যামশ্রী মাইতি (৩২), কবিতা বাগ (৪০) ও মিনতি মাইতি (৪২)। সকলেই খাদিকুলের বাসিন্দা। দু’জন গুরুতর জখম কলকাতায় এসএসকেএম হাসপাতালে ভর্তি রয়েছেন।

আরও পড়ুন: Abhishek Banerjee On Egra Blast: 'দায়িত্ব এড়াতে পারেন না মোদী-শাহ, পদত্যাগ করা উচিত', এগরা-কাণ্ডে অভিষেক

ভানুও জখম হন। যদিও তিনি অগ্নিদগ্ধ অবস্থাতেই পালিয়ে যান ওড়িশা। কটকের একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল তাঁকে। বৃহস্পতিবার খোঁজ মেলে ভানুর। আহত অবস্থায় ওই হাসপাতালে ভর্তি ছিল ভানু ও তাঁর ছেলে ও ভাইপো। তিনজনকেই গ্রেফতার করে সাদা পোশাকের পুলিশ। বৃহস্পতিবার রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থাতেই ভানুর মৃত্যু হয়।

এদিকে, বিস্ফোরণের ঘটনার তদন্তভার নিয়েছে সিআইডি। যদিও, এনআইএ তদন্ত চেয়ে ইতিমধ্যেই হাইকোর্টের দ্বারস্থ হয়েছে বিজেপি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় যদিও জানিয়েছেন যে এনআইএ তদন্তে তাঁর আপত্তি নেই।

Advertisement