scorecardresearch
 

পুজোর ভাসানকে ঘিরে পুরুলিয়ায় ব্যাপক সংঘর্ষ, আহত ৩ পুলিশ আধিকারিক

বুধবার বলরামপুর থানার রুচাপ গ্রামে সরস্বতী পুজোর বির্সজন ছিল। সেই উপলক্ষে বক্স বাজিয়ে বিসর্জনের জন্য তৈরি হচ্ছিল গ্রামের যুবকেরা। সেইসময় শান্তিপূর্ণভাবে বিসর্জন করাতে পুলিশকর্মীরা এলাকায় পৌঁছলে তাঁদের ফিরে যেতে বলে গ্রামবাসীরা। এই নিয়ে একসময় পুলিশের সঙ্গে বচসা শুরু হয়ে যায় গ্রামবাসীদের। অভিযোগ এরপরেই পুলিশের ওপর চড়াও হয় তারা। 

Advertisement
ভাসান ঘিরে সংঘর্ষ ভাসান ঘিরে সংঘর্ষ
হাইলাইটস
  • গ্রামবাসী-পুলিশ সংঘর্ষ
  • এখনও পর্যন্ত আটক ৫
  • থমথমে গোটা গ্রাম

সরস্বতী পুজোয় বিসর্জনকে কেন্দ্র করে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষ। ঘটনায় গুরুতর জখম তিন পুলিশ আধিকারিক। ঘটনাটি ঘটেছে পুরুলিয়ার বলরামপুরে (Purulia Balarampur)। আহতদের পুরুলিয়া দেবেন মাহাত মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়েছে। অন্যদিকে ঘটনায় এখনও পর্যন্ত ৫ জনকে আটক করেছে পুলিশ।  

জানা গিয়েছে, বুধবার বলরামপুর থানার রুচাপ গ্রামে সরস্বতী পুজোর বির্সজন ছিল। সেই উপলক্ষে বক্স বাজিয়ে বিসর্জনের জন্য তৈরি হচ্ছিল গ্রামের যুবকেরা। সেইসময় শান্তিপূর্ণভাবে বিসর্জন করাতে পুলিশকর্মীরা এলাকায় পৌঁছলে তাঁদের ফিরে যেতে বলে গ্রামবাসীরা। এই নিয়ে একসময় পুলিশের সঙ্গে বচসা শুরু হয়ে যায় গ্রামবাসীদের। অভিযোগ এরপরেই পুলিশের ওপর চড়াও হয় তারা। 

রাতের অন্ধকারে পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছোড়া হয় বলে অভিযোগ। ইটের আঘাতে গুরুতর জখম হন ৩ পুলিশ আধিকারিক। খবর পেয়ে বলরামপুর থানার ওসির নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী গ্রামে পৌঁছে আহতদের উদ্ধার করে। 

এরপর বৃহস্পতিবার সকালে অভিযুক্তদের খোঁজে গ্রামে তল্লাশি শুরু করে পুলিশ। এই বিষয়ে পুলিশ জানাচ্ছে, মদ্যপ অবস্থায় বিসর্জনকে ঘিরে দুটি ক্লাবের মধ্যে বচসার সৃষ্টি হয়। তাদের থামাতে গেলে পুলিশের ওপরেই চড়াও হয় মদ্যপরা। এদিন জেলার অতিরিক্ত পুলিশ সুপারসহ অন্যান্য পুলিশ আধিকারিকরা গ্রামে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখেন। ঘটনার পর থেকেই কার্যত থমথমে গোটা গ্রাম।

আরও পড়ুনমোবাইলে Slow Internet? এভাবে এক নিমেষে বাড়িয়ে নিন স্পিড

 

Advertisement