scorecardresearch
 

মহম্মদ বাজারে শ্যুটআউট, নিহত খাদান কর্মী, আহত স্কুল শিক্ষক

সোমবার রাত ৮-৯টা নাগাদ বীরভূমের মহম্মদ বাজার থানা এলাকার হাবড়াপাহাড়ি গ্রামে একটি ক্লাবে বসে গল্প করছিলেন খানাদ কর্মী ধানু শেখ ও স্থানীয় ঢোলকাটা প্রাইমারি স্কুলের শিক্ষক ধনা হাঁসদা। অভিযোগ, হঠাৎই সেখানে সাইকেল করে এক ব্যক্তি উপস্থিত হয়ে গুলি চালাতে শুরু করে। ধানু শেখের বুকে গুলি লাগলে ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। পাশাপাশি পিঠে গুলি লাগায় গুরুতর আহত হন ধনা হাঁসদা। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • বীরভূমে আবারও গুলি
  • মৃ্ত্যু খাদানকর্মীর
  • আহত হয়ে হাসপাতালে ১

আবারও রক্তাক্ত বীরভূম। এবার প্রকাশ্যে শ্যুটআউট বীরভূমের মহম্মদ বাজারে। গুলিতে নিহত এক পাথর খাদান কর্মী। আহত এক প্রাথমিক স্কুলর শিক্ষকও। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গোটা বিষয়টি তদন্ত করে দেখছে পুলিশ। মূল অভিযুক্ত পলাতক। একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন তদন্তকারীরা। 

জানা গিয়েছে, সোমবার রাত ৮-৯টা নাগাদ বীরভূমের মহম্মদ বাজার থানা এলাকার হাবড়াপাহাড়ি গ্রামে একটি ক্লাবে বসে গল্প করছিলেন খানাদ কর্মী ধানু শেখ ও স্থানীয় ঢোলকাটা প্রাইমারি স্কুলের শিক্ষক ধনা হাঁসদা। অভিযোগ, হঠাৎই সেখানে সাইকেল করে এক ব্যক্তি উপস্থিত হয়ে গুলি চালাতে শুরু করে। ধানু শেখের বুকে গুলি লাগলে ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। পাশাপাশি পিঠে গুলি লাগায় গুরুতর আহত হন ধনা হাঁসদা। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

এদিনে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। ইতিমধ্যেই ঘটনার তদন্তে নেমে একজনকে আটকও করা হয়েছে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাকে। পুলিশ সূত্রে খবর, যাকে আটক করা হয়েছে সে মূল অভিযুক্ত নয়। তবে মূল অভিযুক্ত পালিয়ে গেলেও তার সাইকেল ও টর্চ উদ্ধার করেছে পুলিশ। 

ঘটনায় এখনও পর্যন্ত পারিবারিক বিবাদ ও খাদান দখলকে ঘিরে গন্ডগোলের মতো দু'টি তত্তব উঠে আসছে। তবে ঠিক কী কারণে এই খুন, সেই বিষয়ে এখনও পর্যন্ত নিশ্চিত হতে পারেনি পুলিশ। মূল অভিযুক্তের খোঁজে চলছে তল্লাশি। গোটা ঘটনার জেরে এলাকায় ছড়িয়েছে ব্যাপক চাঞ্চল্য। প্রসঙ্গত পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে মিলছে রক্তপাতের খবর। সম্প্রতি আরও বেশ কয়েকবার রক্তাক্ত হয়েছে বীরভূমের মাটি। সেই তালিকায় নবতম সংযোজন মহম্মদ বাজারের এই শ্যুটআউট। 

এদিকে এই ধরনের ঘটনা ক্রমেই উদ্বেগ বাড়াচ্ছে বিভিন্নমহলে। প্রশাসনের তরফে এর আগেই পুলিশকে বেআইনি অস্ত্রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে। কিন্তু তারপরেও একের পর এক এই ধরনের ঘটনায় খুব স্বাভাবিকভাবেই চিন্তার ভাঁজ গভীর হচ্ছে প্রশাসনের কপালে।  

Advertisement

আরও পড়ুন - নিম্নচাপের প্রভাবে ফের চড়বে তাপমাত্রা, কবে থেকে?

 

Advertisement