scorecardresearch
 

ভাঙড়ে চাষের জমিতে উদ্ধার ব্যাগ ভর্তি বোমা, মিলল তৈরির সামগ্রীও

বৃহস্পতিবার সকালে ধান ক্ষেতে কাজে গিয়েছিলেন চাষিরা। কাজ শুরুর আগে তাঁরা চাষের জমি ঘুরে দেখছিলেন। সেই সময়ই চাষের জমিতে  একটা ব্যাগ পড়ে থাকতে দেখেন চাষিরা। ক্ষেতের মধ্যে কৌশলে লুকানো ছিল ব্যাগটি। সেই ব্যাগের ভিতর উঁকি দিতেই চোখ কপালে উঠে যায় চাষিদের। তাঁরা দেখেন ভিতরে রয়েছে বেশকিছু তাজা বোমা।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • ভাঙড়ে উদ্ধার বোমা
  • পাওয়া গেল বোমা তৈরির সামগ্রীও
  • ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশ

আবারও দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ে উদ্ধার বোমা। চাষের জমিতে ব্যাগের মধ্যে উদ্ধার হয়েছে বোমাগুলি। একইসঙ্গে উদ্ধার হয়েছে বোমা তৈরির সামগ্রীও। এরপরেই খবর দেওয়া হয় পুলিশে। খবর যায় বম্ব স্কোয়াডেও। কাশীপুর থানার পুলিশ এলাকাটি ঘিরে রেখেছে। একইসঙ্গে আশেপাশে আরও কোনও বোমা রয়েছে কিনা তা জানতে শুরু হয়েছে তল্লাশি। 

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে ধান ক্ষেতে কাজে গিয়েছিলেন চাষিরা। কাজ শুরুর আগে তাঁরা চাষের জমি ঘুরে দেখছিলেন। সেই সময়ই চাষের জমিতে  একটা ব্যাগ পড়ে থাকতে দেখেন চাষিরা। ক্ষেতের মধ্যে কৌশলে লুকানো ছিল ব্যাগটি। সেই ব্যাগের ভিতর উঁকি দিতেই চোখ কপালে উঠে যায় চাষিদের। তাঁরা দেখেন ভিতরে রয়েছে বেশকিছু তাজা বোমা। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় থানায়। দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। ঘিরে ফেলা হয় গোটা এলাকাটি। কেবল বোমা নয়, চাষের জমি থেকে উদ্ধার হয়েছে বোমা বানানোর সামগ্রীও। 

এতগুলো বোমা সেখানে কীভাবে এল, তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। সেখানে বসে বোমা বাঁধা হচ্ছিল, নাকি বোমাগুলি সেখানে লুকিয়ে রাখা হয়েছিল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। এদিকে এই ঘটনার জেরে খুব স্বাভাবিকভাবেই এলাকায ছড়িয়েছে আতঙ্ক। জমিতে চাষ করতে যেতেও ভয় পাচ্ছেন কৃষকরা।

প্রসঙ্গত, আগামী বছর রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। আর তার আগে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে প্রায় প্রতিদিনই মিলছে বোমা ও বেআইনি অস্ত্র উদ্ধারের খবর। ইতিমধ্যে বিস্ফোরণে মৃত্যুও রয়েছে বেশ কয়েকজনের। এমনকী ভাঙড়েও কয়েকদিন আগে উদ্ধার হয় বোমা। চারটি তাজা বোমা উদ্ধার হয় ভাঙাড়ের আলাকুলিয়ার  ভোগালি ১ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকায়। বারংবার এই ধরনের ঘটনায় স্বভাবতই উদ্বেগ বাড়ছে প্রশাসনের। অন্যদিকে বোমা ও বেআইনি অস্ত্র উদ্ধারের ঘটনাকে ঘিরে লাগাতার চলছে রাজনৈতিক তর্জা। বিরোধীদের অভিযোগ, পঞ্চায়তের আগে শাসকদল তৃণমূল কংগ্রেসই দুষ্কৃতীদের দিয়ে বোমা-বন্দুক মজুদ করাচ্ছে। পাল্টা শাসকদলের অভিযোগ, রাজ্যকে অশান্ত করতে এই ধরনের কাজ করছে বিরোধীরা।

Advertisement

আরও পড়ুন - ঝাড়খণ্ডের অভিনেত্রী রিয়া খুনে গ্রেফতার স্বামীই, অভিযোগ বাপেরবাড়ির

 

Advertisement