scorecardresearch
 

অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় গ্রেফতার ৩ বাংলাদেশি

আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ভারত থেকে বাংলাদেশে (Bangladesh) যাওয়ার সময় পৃথক পৃথক জায়গা থেকে ৩ বাংলাদেশিকে গ্রেফতার করল সীমা সুরক্ষা বল। ধৃতদের মধ্যে রয়েছে ১ মহিলাও।

Advertisement
ধৃত বাংলাদেশি ধৃত বাংলাদেশি
হাইলাইটস
  • সীমান্ত পারাপারের সময় গ্রেফতার ৩
  • নদিয়া ও উত্তর ২৪ পরগনা থেকে গ্রেফতার
  • ধৃতদের মধ্যে রয়েছে ১ মহিলা

ফের অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় গ্রেফতার। এবার আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ভারত থেকে বাংলাদেশে (Bangladesh) যাওয়ার সময় পৃথক পৃথক জায়গা থেকে ৩ বাংলাদেশিকে গ্রেফতার করল সীমা সুরক্ষা বল। ধৃতদের মধ্যে রয়েছে ১ মহিলাও। জানা গিয়েছে, মঙ্গলবার ভোরে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে বাংলাদেশে ঢোকার সময় ওই মহিলাকে ধরে ফেলেন নদিয়ার (Nadia) জিতপুর সেনা ছাউনির ৯৯ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা। ধৃত মহিলার নাম নাজমা খাতুন। বাড়ি বাংলাদেশের যশোরে। 

অন্যদিকে উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) হাকিমপুরে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় ২ জনকে গ্রেফতার করে ১১২ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা। ধৃতদের নাম জিয়ারুল মোল্লা ও লিমন ইসলাম। বাড়ি বাংলাদেশের সাতক্ষীরায়। ধৃতরা সম্পর্কে পিতা-পুত্র বলে জানা গিয়েছে। 

জিজ্ঞাসাবাদে নাজমা জানিয়েছে, সে গত ১ বছর আগে ভারতে আসে। তারপর মহারাষ্ট্রের কোলাপুরে পরিচারিকার কাজ করছিল। অন্যদিকে হাকিমপুরে ধৃত জিয়ারুল ও লিমন জানিয়েছে, তারা এক ভারতীয় দালালের সাহায্যে বাংলাদেশে ফেরত যাচ্ছিল। এর জন্য ওই দালালকে ১৪ হাজার টাকাও দিয়েছিল তারা। কিন্তু সীমান্ত পারাপারের সময় ধরা পড়ে যায় ওই দু'জন। ধৃত ৩ জনকেই পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। 

প্রসঙ্গত দিন বাংলাদেশে বিয়ে করে কয়েক আগে বেআইনিভাবে ভারতে ঢোকার সময় বিএসএফ-এর হাতে ধরা পড়ে যায় এক দম্পতি। নির্দিষ্ট খবরের ভিত্তিতে ওই দম্পতিতে ধরে ফেলে মধুপুর বিএসএফ-এর ৮২ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা। গোটা ঘটনায় প্রেম ঘটিত সম্পর্কের তত্ত্ব উঠে আসে। জানা যায় নদিয়ার বাসিন্দা ওই যুবক কয়েক মাস আগে বাংলাদেশে গিয়ে বিয়ে করে। তারপর থেকে সেখানে ছিল সে। কিন্তু স্ত্রীকে নিয়ে ভারতে ফেরার সময় বিএসএফ-এর হাতে ধরা পড়ে যায়।  


 

Advertisement
Advertisement