scorecardresearch
 

বাংলা থেকে উত্তরাখণ্ডে জালনোট পাচারের চেষ্টা, গ্রেফতার ৪

পিলিভিতের গজরৌলা থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে তাদের। পাচারকারীদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৫০০ ও ১০০ টাকার জাল নোট। তারা সবাই পশ্চিমবঙ্গের জালনোট কারবারীদের কাছ থেকে সেগুলি নিয়ে উত্তরাখণ্ডে পাচার করতে যাচ্ছিল। চারজনের কাছ থেকে ১০ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়েছে। ধৃতদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে UP STF।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • জালনোট পাচারের চেষ্টা
  • ৪ জনকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ এসটিএফ
  • চলছে জিজ্ঞাসাবাদ

পশ্চিমবঙ্গে থেকে উত্তরাখণ্ডে জালনোট পাচারকারী চক্রের ৪ জনেক গ্রেফতার করল উত্তরপ্রদেশ এসটিএফ। পিলিভিতের গজরৌলা থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে তাদের। পাচারকারীদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৫০০ ও ১০০ টাকার জাল নোট। তারা সবাই পশ্চিমবঙ্গের জালনোট কারবারীদের কাছ থেকে সেগুলি নিয়ে উত্তরাখণ্ডে পাচার করতে যাচ্ছিল। চারজনের কাছ থেকে ১০ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়েছে। ধৃতদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে UP STF।

সেনাকর্মী পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগ
সেনাবাহিনীতে মেজর ও লেফটেন্যান্ট কর্নেল পরিচয় দিয়ে চাকরির নামে প্রতারণার অভিযোগে চারজনকে গ্রেফতার করা হয়েছে। লখনউয়ের পিজিআই থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করেছে ইউপি এসটিএফ। ধৃতদের মধ্যে একজন প্রাক্তন সেনা এবং অন্যজন ভারতীয় সেনাবাহিনীতে নিযুক্ত কনস্টেবল। গাজিপুরের বাসিন্দা অমিত কুমার সিং নিজেকে ভারতীয় সেনাবাহিনীর একজন প্রাক্তন কর্মী তথা লেফটেন্যান্ট কর্নেল বলে পরিচয় দিত বলে জানা গিয়েছে।

অন্যদিকে ফিরোজাবাদের বাসিন্দা রামবরণ সিং ওরফে রাহুল নিজেকে মেজর বলে পরিচয় দিত। নাগাল্যান্ডে পোস্টিং ছিল তার। এছাড়া এই চক্রের সঙ্গে জড়িত শুভম পটেল ওরফে কুনাল নিজেকে ভারতীয় সেনাবাহিনীর কমান্ডো দিত। অভিযোগ তারা প্রত্যেকেই লেফটেন্যান্ট কর্নেল ও মেজরের ইউনিফর্ম পরে বেকার যুবকদের কাছ থেকে লাখ লাখ টাকা নিয়েছে। লখনউয়ের পিজিআই থানা এলাকা থেকে এই চক্রের চার প্রতারককে গ্রেফতার করেছে ইউপি এসটিএফ।

সম্প্রতি চক্রটির পর্দাফাস করেছে এসটিএফ

দুদিন আগেই সরকারি চাকরির নামে প্রতারণা চক্রটির ফাঁস করেছে ইউপি এসটিএফ। এর চার সদস্যকে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে, লখনউতে এই গ্যাং-এর সক্রিয় হওয়ার তথ্য পেয়েছিল STF। দলের পান্ডাদের খোঁজে শুরু হয় তল্লাশি। সেই মতো এসটিএফ কর্তার খবর পান যে, দলটি চারবাগের আশীর্বাদ হোটেলের কাছে রয়েছে। তারপরেই অভিযান চালায় এসটিএফ। গ্রেফতার করা হয় ৪ জনকে। ধৃতদের লাগাতার জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য জানার চেষ্টা করছেন এসটিএফ কর্তারা।

Advertisement

আরও পড়ুন - BJP ছেড়ে তৃণমূলে যোগ দিলেন বিধায়ক সুমন কাঞ্জিলাল

 

Advertisement