scorecardresearch
 

'যে মদ খাবে, সে তো মরবেই,' বিষমদে ৩৮ মৃত্যু নিয়ে প্রতিক্রিয়া নীতীশের

বিহারের সারণে বিষমদে এখনও পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে। বিজেপি এই ইস্যুতে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে ক্রমাগত আক্রমণ করে চলেছে। বিধানসভায় বিরোধীদের অভিযোগের জবাব দিতে গিয়ে নীতীশ কুমার বলেছেন, 'বিষমদ খেলে তো মরবেই, মানুষকে সতর্ক হতে হবে।'

Advertisement
নীতীশ কুমার নীতীশ কুমার
হাইলাইটস
  • বিহারের সারণে বিষমদে এখনও পর্যন্ত ৩৮ জনের মৃত্যু হয়েছে।
  • বিজেপি এই ইস্যুতে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে ক্রমাগত আক্রমণ করে চলেছে।

বিহারের সারণে বিষমদে এখনও পর্যন্ত ৩৮ জনের মৃত্যু হয়েছে। বিজেপি এই ইস্যুতে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে ক্রমাগত আক্রমণ করে চলেছে। বিধানসভায় বিরোধীদের অভিযোগের জবাব দিতে গিয়ে নীতীশ কুমার বলেছেন, 'বিষমদ খেলে তো মরবেই, মানুষকে সতর্ক হতে হবে।'

 নীতীশ কুমার বলেন, বিহারে যখন কোনো নিষেধাজ্ঞা ছিল না, তখনও বিষাক্ত মদ খেয়ে মানুষ মারা যেত। এমনকি অন্যান্য রাজ্যেও এমন ঘটনা ঘটেছে। সুতরাং মানুষকে সতর্ক হতে হবে। যেহেতু বিহারে মদ নিষিদ্ধ হয়েছে, তাই নকল মদ বিক্রি হচ্ছে। এবং তা পান করে মানুষ মারা যাচ্ছে। নীতীশ কুমার বলেন, অ্যালকোহল একটি খারাপ অভ্যাস।

নীতীশ কুমার বলেছেন, আমি অফিসারদের বলেছি যারা এই ব্যবসা করছে তাদের ধরতে। মদ নিষিদ্ধ আইনে উপকৃত হয়েছেন অনেকেই। অনেকে মদ ছেড়ে দিয়েছেন। নীতীশ আবেদন করেছিলেন যে কেউ মদের ব্যবসা করবেন না। প্রয়োজনে সরকার অন্য ব্যবসার জন্য ১ লক্ষ টাকা পর্যন্ত দিতে প্রস্তুত। নীতীশ কুমার বলেন, গতবার যখন বিষমদ খেয়ে মানুষ মারা গিয়েছিল, তখন কেউ বলেছিল যে সরকার এই ক্ষতিপূরণ দেবে, কিন্তু কেউ মদ খেলে সে মারা যাবে। এর উদাহরণ আমাদের সামনে। এ নিয়ে শোক প্রকাশ করা যায়। 

বিষমদে মৃতরা হলেন বিজেন্দ্র রাই, হরেন্দ্র রাম, রামজি সাহা, অমিত রঞ্জন, সঞ্জয় সিং, কুনাল সিং, অজয় গিরি, মুকেশ শর্মা, ভরত রাম, মাশরাক তখত, জয়দেব সিং, বাবা বিন্দা সিং, মনোজ রাম, মঙ্গল রাই, নাসির। হুসেন, রমেশ রাম, চন্দ্র রাম, ভিকি মাহতো, গোবিন্দ রাই, লালন রাম, প্রেমচাঁদ সাহ, দীনেশ ঠাকুর, সীতারাম, বিশ্বকর্মা প্যাটেল, জয়প্রকাশ সিং, সুরেন সাহ, জতন শাহ, বিক্রম রাজ, দশরথ মাহতো, উপেন্দ্র রাম, উমেশ রায় এবং ভাকিল মিয়ান।

Advertisement

ইতিমধ্যেই মাসরাখ স্টেশন হাউস অফিসার (এসএইচও) রিতেশ মিশ্র এবং কনস্টেবল ভিকেশ তিওয়ারিকে অবিলম্বে বরখাস্ত করা হয়েছে। এদিকে, মারহাউরা মহকুমা পুলিশ অফিসার যোগেন্দ্র কুমারের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে।

আরও পড়ুন: ‘বেশরম’ ও গেরুয়া বিকিনিতে বিতর্ক, 'পাঠান'-বিক্ষোভে পুড়ল শাহরুখের কুশপুতুল

 

Advertisement