scorecardresearch
 

বিমানের সহ-যাত্রীদের চড়-লাথি-কিল, 'আজব' প্যাসেঞ্জারকে বেঁধে ইঞ্জেকশন সেবিকাদের

এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট তোলপাড় করল ভারতীয় বংশোদ্ভূত এক মার্কিন নাগরিক। করুণাকান্ত দ্বিবেদী নামের এই ব্যক্তিকে গ্রেফতার করেছে মুম্বাইয়ের সাহার পুলিশ। এয়ার ইন্ডিয়ার সিনিয়র ক্রু সদস্য শিল্পা মিশ্র ওই যাত্রীর বিরুদ্ধে দায়ের করা এফআইআর-এ অভিযোগগুলি অত্যন্ত গুরুতর।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট তোলপাড় করল ভারতীয় বংশোদ্ভূত এক মার্কিন নাগরিক।
  • করুণাকান্ত দ্বিবেদী নামের এই ব্যক্তিকে গ্রেফতার করেছে মুম্বাইয়ের সাহার পুলিশ।

এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট তোলপাড় করল ভারতীয় বংশোদ্ভূত এক মার্কিন নাগরিক। করুণাকান্ত দ্বিবেদী নামের এই ব্যক্তিকে গ্রেফতার করেছে মুম্বাইয়ের সাহার পুলিশ। এয়ার ইন্ডিয়ার সিনিয়র ক্রু সদস্য শিল্পা মিশ্র ওই যাত্রীর বিরুদ্ধে দায়ের করা এফআইআর-এ অভিযোগগুলি অত্যন্ত গুরুতর। শিল্পার মতে, এয়ার ইন্ডিয়ার AI 130 ফ্লাইট ১০ মার্চ লন্ডনের সময় রাত ৯.৩০ মিনিটে মুম্বইয়ের উদ্দেশ্যে যাত্রা করেছিল। কিন্তু কিছু সময়ের মধ্যেই, ফ্লাইটের টয়লেট থেকে ধোঁয়া বেরোতে থাকে। তারস্বরে বাজতে থাকে স্মোক অ্যালার্ম। যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন।

বিমানে সিগারেট খাওয়া শুরু করে
শিল্পা যখন বাকি ক্রু মেম্বারদের মাধ্যমে টয়লেটের দরজা খুললেন, তখন দ্বিবেদী নামে এক যাত্রী সিগারেট খাচ্ছিলেন। সবাই অভিযুক্তকে অনেক বুঝিয়ে বললেও উল্টো ক্রু মেম্বারদের সঙ্গে খারাপ ব্যবহার শুরু করেন তিনি। ক্রু মেম্বাররা তাঁর সিগারেট ও লাইটার কেড়ে নিয়ে তাঁকে যাত্রীর আসনে বসিয়ে দেয়।

ধাক্কাধাক্কি
ব্যাপারটা এখানেই শেষ হয়নি। কিছুক্ষন পর হঠাৎ উঠে এসে ফ্লাইটের দরজা খোলার চেষ্টা করতে শুরু করেন দ্বিবেদী। তাঁর এই পদক্ষেপ বিমানের সকল যাত্রীর জীবনকে বিপদে ফেলে দেয়। একজন যাত্রী তাকে থামানোর চেষ্টা করলে দ্বিবেদী তাঁকে মারধর করেন এবং হঠাৎ তাকে লাথি ও ঘুষি মারতে থাকেন। যাত্রীরা সকলেই অবাক হয়ে যান।

দেওয়া হয় ইঞ্জেকশন
ক্রু মেম্বাররা দ্বিবেদীর এই কাজ দেখে অবাক হয়ে যান। তারা বাকি যাত্রীদের সাহায্য নিয়ে দ্বিবেদীকে ধরে হাত-পা বেঁধে একটি সিটে বসতে বাধ্য করেন। কিন্তু তা সত্ত্বেও আকাশে হাজারো ফুট উড়তে থাকা ফ্লাইটে দ্বিবেদী লাথি মারতে থাকে। এমতাবস্থায়, ফ্লাইটে উপস্থিত একজন ক্রু সদস্যের মাধ্যমে ডিয়াজ ট্যান ইন্ট্রা ইনসুলার নামে দুটি ইনজেকশন দ্বিবেদীকে দেওয়া হয়েছিল, যিনি ছিলেন একজন চিকিৎসক।

Advertisement

অবশেষে ১১ মার্চ বিমানটি মুম্বাই বিমানবন্দরে পৌঁছালে, ক্রু সদস্যরা এবং নিরাপত্তা কর্মীরা দ্বিবেদীকে ধরে সাহার বিমানবন্দরে নিয়ে যান। এখানে ভারতীয় দণ্ডবিধির ৩৩৬ ধারা এবং বিমান আইন ১৯৩৭-এর ধারা ২১, ২২, ২৫ এর অধীনে তাঁর বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করা হয়। এরপরই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

আরও পড়ুন-সতীশ কৌশিককে বিষ খাওয়ানো হয়েছিল? সামনে এল বিস্ফোরক তথ্য

 

Advertisement