scorecardresearch
 

Asaduddin Owaisi On Mamata Banerjee : 'কেন সংঘর্ষস্থলের পরিদর্শনে যাননি'? মমতাকে প্রশ্ন ওয়াইসির

মমতাকে নিশানা করে আসাদউদ্দিন প্রশ্ন তোলেন,"যেখানে সংঘর্ষ হয়েছে, সেই জায়গাটি কেন তিনি পরিদর্শন করতে যাননি? কেন তিনি এখনও ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেননি? যে পুলিশ কর্তাদের উপস্থিতিতে হিংসার ঘটনা ঘটেছে, তাঁদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হয়নি? সাম্প্রদায়িক সংঘর্ষ নিয়ন্ত্রণ করতে না পারা তৃণমূল সরকারের ব্যর্থতা"। আসাদউদ্দিন আরও বলেন, কোনও মিছিল বের হলে শান্তিশৃঙ্খলা বজায় রাখার দায়িত্ব রাজ্য সরকার এবং মিছিলে অংশগ্রহণকারী, উভয়ের ওপরেই বর্তায়। 

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় ও আসাদউদ্দিন ওয়াইসি মমতা বন্দ্যোপাধ্যায় ও আসাদউদ্দিন ওয়াইসি
হাইলাইটস
  • মমতার সমালোচনায় ওয়াইসি
  • তুললেন একাধিক প্রশ্ন
  • কী বললেন তিনি?

রামনবমীর মিছিলকে ঘিরে হাওড়ার শিবপুর ও হুগলির রিষড়ায় অশান্তির জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও তাঁর সরকারকে একহাত নিলেন এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি (AIMIM chief Asaduddin Owaisi)। মমতাকে নিশানা করে আসাদউদ্দিন প্রশ্ন তোলেন,"যেখানে সংঘর্ষ হয়েছে, সেই জায়গাটি কেন তিনি পরিদর্শন করতে যাননি? কেন তিনি এখনও ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেননি? যে পুলিশ কর্তাদের উপস্থিতিতে হিংসার ঘটনা ঘটেছে, তাঁদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হয়নি? সাম্প্রদায়িক সংঘর্ষ নিয়ন্ত্রণ করতে না পারা তৃণমূল সরকারের ব্যর্থতা"। আসাদউদ্দিন আরও বলেন, কোনও মিছিল বের হলে শান্তিশৃঙ্খলা বজায় রাখার দায়িত্ব রাজ্য সরকার এবং মিছিলে অংশগ্রহণকারী, উভয়ের ওপরেই বর্তায়। 

তবে এদিন রাজ্যপাল সি ভি আনন্দ বোস রিষড়ায় যান। এলাকা ঘুরে দেখেন তিনি। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা নাগাদ রিষড়ায় পৌঁছান রাজ্যপাল। সোমবার রাতে যেখানে নতুন করে অশান্তি ছড়িয়েছিল, সেই ৪ নং রেলগেটের কাছেও যান তিনি। সেই সময় তাঁর সঙ্গে ছিলেন চন্দননগরের পুলিশ কমিশনার অমিত পি জাভালগি। কোথায় কী ঘটেছে, এখন কেমন পরিস্থিতি, সেই সমস্ত বিষয়ে খুঁটিনাটি জানতে চান আনন্দ বোস। পুলিশ কমিশনারও তাঁকে রিপোর্টের আকারে বিস্তারিত জানান। পুলিশের সঙ্গে কথা বলার পর রেলের অফিসারদের সঙ্গে দেখা করেন রাজ্যপাল। এদিন রাজ্যপাল বলেন, "গোটা পরিস্থিতি খতিয়ে দেখতে এখানে এসেছি। কঠোর পদক্ষেপ করা হবে। দুবৃত্তদের হাতে আইন তুলে নিতে দেব না। বাংলার মানুষের অধিকার রয়েছে শান্তিতে থাকার। শান্তি ফেরানো হবে। দুবৃত্তদের কঠোর হাতে দমন করা হবে"। এরপর রিষড়ার হিংসায় আহত এক ব্যক্তিকে দেখতে এসএসকেএম-এও যান তিনি। 

অন্যদিকে এরই মাঝে এবার রিষড়ার ঘটনা নিয়ে পশ্চিমবঙ্গ সরকারের কাছে জবাব তলব করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির কারণ জানতে চেয়ে মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে রাজ্যের স্বরাষ্ট্র দফতরের কাছে ই-মেল করা হয়েছে। মঙ্গলবার সকালেই রিষড়ার ঘটনায় রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দেন বিজেপির রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। আর তারপর কয়েক ঘণ্টার মধ্যেই দেখা গেল রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের কাছে জবাব তলব করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সেক্ষেত্রে ওই চিঠির পরেই এই পদক্ষেপ কি না তা নিয়ে ইতিমধ্যেই উঠতে শুরু করেছে প্রশ্ন।

Advertisement

আরও পড়ুন - রিষড়াকাণ্ডে উদ্বিগ্ন কেন্দ্রও, আইন-শৃঙ্খলা নিয়ে রাজ্যের রিপোর্ট তলব স্বরাষ্ট্রমন্ত্রকের

 

Advertisement