scorecardresearch
 

IndiGo Flight Engine Fire: বেঙ্গালুরুগামী ইন্ডিগোর বিমানে আগুন, সুরক্ষিত সব যাত্রী

দিল্লি থেকে বেঙ্গালুরুগামী ইন্ডিগোর বিমানের আগুন। জরুরি অবস্থা জারি হল দিল্লি বিমানবন্দরে। জানা গিয়েছে, ওড়ার সময় বিমানের ইঞ্জিন থেকে আগুনের ফুলকি দেখা যায়।

Advertisement
বেঙ্গালুরুগামী ইন্ডিগোর বিমানে আগুন বেঙ্গালুরুগামী ইন্ডিগোর বিমানে আগুন
হাইলাইটস
  • বিমানের ইঞ্জিন থেকে আগুনের ফুলকি দেখা যায়
  • জরুরি অবস্থা জারি দিল্লি বিমানবন্দরে

দিল্লি থেকে বেঙ্গালুরুগামী ইন্ডিগোর বিমানের (IndiGo Flight) আগুন (Fire)। জরুরি অবস্থা জারি হল দিল্লি বিমানবন্দরে (Delhi Airport)। জানা গিয়েছে, ওড়ার সময় ফ্লাইট নম্বর 6E-2131 বিমানের ইঞ্জিন থেকে আগুনের ফুলকি (Spark) দেখা যায়। তারপরই বিমানটিকে রানওয়েতে ফিরিয়ে আনা হয়। জরুরি তৎপরতায় যাত্রীদের বিমান থেকে বের করে আনা হয়েছে। মোতায়েন রয়েছে দমকল।

এই পুরো ঘটনার একটি ভিডিও সামনে এসেছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, বিমনটি যখন টেক অফ করার জন্য রানওয়েতে ছিল তখন হঠাৎ আগুনের ফুলকি দেখা যায়। তারপরে আগুনের শিখা উঠতে থাকে। এটা দেখে পাইলট রানওয়েতেই বিমানটিকে থামিয়ে দেন এবং সবাইকে উদ্ধার করা হয়।

আরও পড়ুন:RRC Railway Vacancy 2022: রেলে প্রচুর নিয়োগ, উচ্চ মাধ্যমিক পাশ হলেই করা যাবে আবেদন

সমস্ত যাত্রী এবং কেবিন ক্রু নিরাপদ রয়েছেন বলে জানা গিয়েছে। ইন্ডিগো এক বিবৃতিতে বলেছে, 'টেক-অফ করার সময় একটি প্রযুক্তিগত সমস্যার সম্মুখীন হয় বিমানটি, যার পরপরই পাইলট টেকঅফ বাতিল করেন এবং বিমানটি বে-তে ফিরিয়ে নিয়ে আসেন। সমস্ত যাত্রী এবং ক্রু নিরাপদে রয়েছে। যাত্রীদের জন্য বিকল্প বিমানের ব্যবস্থা করা হচ্ছে।'

গত কয়েক মাসে দেশে বহুবার বিমানের জরুরি অবতরণ দেখা গিয়েছে। বেশিরভাগ ঘটনা ঘটেছে স্পাইসজেটের বিমানে। তবে এখন ইন্ডিগো এবং এয়ার ইন্ডিয়ার বিমানেও প্রযুক্তিগত ত্রুটি দেখা যাচ্ছে।

Advertisement

 

Advertisement