scorecardresearch
 

RRC Railway Vacancy 2022: রেলে প্রচুর নিয়োগ, উচ্চ মাধ্যমিক পাশ হলেই করা যাবে আবেদন

রেলে (Rail) চাকরি পেতে ইচ্ছুকদের জন্য সুখবর রয়েছে। রেলওয়ে রিক্রুটমেন্ট সেল (RRC), সেন্ট্রাল রেলওয়ে (CR) স্টেনোগ্রাফার, সিনিয়র কমন ক্লার্ক কাম টিকিট ক্লার্ক, গুডস গার্ড, স্টেশন মাস্টার, জুনিয়র অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট সহ বিভিন্ন পদে নিয়োগ করবে।

Advertisement
রেলে প্রচুর নিয়োগ রেলে প্রচুর নিয়োগ
হাইলাইটস
  • মোট শূন্যপদের সংখ্যা ৫৯৮টি
  • ২৮ অক্টোবর থেকে অনলাইনে আবেদন

রেলে (Rail) চাকরি পেতে ইচ্ছুকদের জন্য সুখবর রয়েছে। রেলওয়ে রিক্রুটমেন্ট সেল (RRC), সেন্ট্রাল রেলওয়ে (CR) স্টেনোগ্রাফার, সিনিয়র কমন ক্লার্ক কাম টিকিট ক্লার্ক, গুডস গার্ড, স্টেশন মাস্টার, জুনিয়র অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট সহ বিভিন্ন পদে নিয়োগ করবে। এর জন্য অনলাইনে আবেদন করতে হবে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন। অফিসিয়াল ওয়েবসাইট rrccr.com-এ গিয়ে অনলাইনে আবেদন করা যাবে।

RRB রেলওয়ে নিয়োগ ২০২২-র বিজ্ঞপ্তি অনুসারে, এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে বিভিন্ন পদে ৫০০-র বেশি শূন্যপদ পূরণ করা হবে। যোগ্য প্রার্থীরা ২৮ অক্টোবর থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ হল ২৮ নভেম্বর৷ এই রেলওয়ে নিয়োগটি RPF/RPSF কর্মীরা ব্যতীত কেন্দ্রীয় রেলওয়ের নিয়মিত রেল কর্মচারীদের জন্য।

RRC Railway Vacancy 2022: এখানে শূন্যপদের বিবরণ দেখুন

স্টেনোগ্রাফার- ৮টি পদ
সিনিয়র কমল ক্লার্ক কাম টিকিট ক্লার্ক- ১৫৪টি পদ
গুডস গার্ড-৪৬টি পদ
স্টেশন মাস্টার-৭৫টি পদ
জুনিয়র অ্যাকাউন্টস সহকারী-১৫০টি পদ
জুনিয়র কমল ক্লার্ক কাম টিকেট ক্লার্ক-১২৬পদ
অ্যাকাউন্টস ক্লার্ক-৩৭টি পদ
মোট শূন্যপদের সংখ্যা-৫৯৮টি

কারা আবেদন করতে পারেন?

কোনও স্বীকৃত বোর্ড থেকে হায়ার সেকেন্ডারি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি যারা স্নাতক ডিগ্রি পাস করেছেন তাঁরা এই রেলওয়ে নিয়োগের জন্য আবেদন করতে পারেন। অসংরক্ষিত যোগ্য প্রার্থীদের বয়স সীমা ৪২ বছর। ওবিসি প্রার্থীদের জন্য বয়স সীমা ৪৫ বছর এবং SC/ST প্রার্থীদের জন্য বয়স সীমা ৪৭ বছর (১ জানুয়ারি, ২০২৩ পর্যন্ত। পোস্ট অনুযায়ী শিক্ষাগত যোগ্যতা দেখতে নিচে দেওয়া বিজ্ঞপ্তি লিঙ্কে ক্লিক করুন।

নির্বাচন প্রক্রিয়া:

আবেদনকারীদের কম্পিউটার ভিত্তিক পরীক্ষা বা লিখিত পরীক্ষায় উপস্থিত হওয়ার জন্য ডাকা হবে। পরীক্ষায় অবজেকটিভ টাইপ প্রশ্ন করা হবে। মেধা তালিকার ভিত্তিতে প্রার্থীদের নির্বাচন করা হবে। তারপরে সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশন এবং মেডিকেল টেস্টের জন্য ডাকা হবে।

Advertisement

 

Advertisement