scorecardresearch
 

লালকেল্লায় পতাকা তোলা দীপ সিধুর সঙ্গে BJP যোগ! পরিবারিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন সানি

কড়া নিরাপত্তার বন্দোবস্ত ছিল। তা সত্ত্বেও শেষরক্ষা হয়নি। গেট ভেঙে লালকেল্লায় ঢুকে পড়েন বিক্ষোভকারীরা। শুধু তাই নিয় লালকেল্লায় নিজেদের পতাকা উত্তোলন করেন তারা। যা নিয়ে এখন সরগরম রাজধানীর রাজনীতি। এই ঘটনায় উঠে আসছে দীপ সিধুর নাম। এছাড়াও কয়েকজন কংগ্রেস নেতাকেও নিশানা করা হচ্ছে। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে চর্চা শুরু হয়েছে।

Advertisement
কৃষকদের উস্কে ছিলেন অভিনেতা দীপ সিধু ,এমনটাই দাবি করছে কৃষক সংগঠনগুলি কৃষকদের উস্কে ছিলেন অভিনেতা দীপ সিধু ,এমনটাই দাবি করছে কৃষক সংগঠনগুলি
হাইলাইটস
  • কৃষকদের উস্কে ছিলেন অভিনেতা দীপ সিধু
  • এমনটাই দাবি করছে কৃষক সংগঠনগুলি
  • দীপু সিধু বিজেপি সাংসদ সানি দেওলের কাজিন বলে দাবি করা হচ্ছে

কড়া নিরাপত্তার বন্দোবস্ত ছিল। তা সত্ত্বেও শেষরক্ষা হয়নি। গেট ভেঙে লালকেল্লায় ঢুকে পড়েন বিক্ষোভকারীরা। শুধু তাই নিয় লালকেল্লায় নিজেদের পতাকা উত্তোলন করেন তারা। যা নিয়ে এখন সরগরম রাজধানীর রাজনীতি। এই ঘটনায় উঠে আসছে দীপ সিধুর নাম। এছাড়াও কয়েকজন কংগ্রেস নেতাকেও নিশানা করা হচ্ছে। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে চর্চা শুরু হয়েছে। 

কৃষক আন্দোলনে নাক গলানোর চেষ্টা পাকিস্তানের, উস্কে দিল কাশ্মীর প্রসঙ্গও

জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ শিখ ফর জাস্টিস মামলায় এক ডজনেরও বেশি লোককে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে। এর মধ্যে রয়েছে পাঞ্জাবি অভিনেতা দীপ সিধুর নাম। সমন পাঠান ব্য়ক্তিদের  এনআইএর সামনে হাজিরা দিতে বলা হয়েছে। 

দীপ সিং সিধু কে?
দীপ সিং সিধু হলেন পাঞ্জাবি চলচ্চিত্র অভিনেতা এবং মডেল তিনি 'কিংফিশার মডেল হান্ট' এর বিজয়ী এবং 'মিস্টার ইন্ডিয়া' প্রতিযোগিতায় 'মিস্টার পার্সোনালিটি'ও ছিলেন। এলএলবি ডিগ্রিধারী ডিপ সিধু কিছু সময়ের জন্য আইনজীবী হিসাবেও কাজ করেন। বালাজি টেলিফিল্মে আইনী প্রধান হিসাবে কাজ করার সময় সিধু অভিনয় শুরু করেন। পাঞ্জাবি ছবি 'রমতা জোগি' দিয়ে তাঁর কেরিয়ার শুরু হয়েছিল। তিনি 'জোরা ১০ নাম্বিয়ার' মতো ব্লকবাস্টার ছবিতে কাজ করেছেন। এ ছাড়া দীপকে অনেক বিখ্যাত পাঞ্জাবি ছবিতেও দেখা গেছে। তিনি পাঞ্জাবি চলচ্চিত্র জগতের একটি নামী মুখ।

কৃষক আন্দোলনের সাথে যুক্ত সিধু?
২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী সানি দেওলের হয়ে  প্রচার করেছিলেন সিধু। সিধু দিল্লির সীমান্তে কৃষকদের আন্দোলনের সাথেও যুক্ত ছিলেন। এনআইএর সমন  পাওয়ার পরে সিধু জানান, "অবাক হওয়ার কিছু নেই। সরকার প্রতিবাদকারীদের হুমকি দেওয়ার জন্য এই সব করছে। আমি এই নোটিসগুলিতে কিছু মনে করি না। এসএফজে-এর সাথে আমার কোনও যোগাযোগ কখনও হওয়ার কারণ নেই। আমি তাদের সংস্পর্শে থাকি না। তারা কারা, আমি জানি না। "

Advertisement

অন্যান নেতাদেরও নোটিস
সিধু ছাড়াও, লোক ভলাই ইনসাফ ওয়েলফেয়ার সোসাইটির (এলবিআইডব্লিউএস) সভাপতি ও কৃষক নেতা বলদেব সিং সিরসা, সুরেন্দ্র সিংহ, পালবিন্দর সিং, প্রদীপ সিং, নোবেলজিৎ সিং এবং করনাইল সিংকেও হাজির হওয়ার জন্য নোটিস পাঠিয়েছে এনআইএ। এফআইআরে  দীপ সিধুর বিরুদ্ধে বিদেশ থেকে অর্থ নেওয়ার অভিযোগ রয়েছে। কৃষকদের আন্দোলনের নামে টাকা নেওয়া হয়েছে। কিছু দেশবিরোধী শক্তি এই আন্দোলনকে মদত দিচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, জার্মানি এবং অন্যান্য দেশ থেকে ফান্ডিং আসছে। এই ষড়যন্ত্রের সাথে জড়িত এসএফজে এবং অন্যান্য খলিস্তানপন্থী সংগঠন।

সাধারণতন্ত্রে কৃষকের দখলে রাজধানীর রাজপথ, কেন্দ্রকে দুষেই ট্যুইট মমতার

এদিকে রাজধানী রণক্ষেত্র হওয়ার জন্য  দীপ সিধুকেই দায়ি করছে কৃষক সংগঠনগুলি। তাদের অভিযোগ কৃষকদের উস্কেছিলেন অভিনেতা দীপ সিধু। ভারতীয় কিষাণ ইউনিয়নের হরিয়ানা ইউনিটের প্রধান গুরনাম সিংয়ের দাবি, পঞ্জাবি গায়ক ও অভিনেতা আন্দোলনরত কৃষকদের উস্কেছিলেন। দীপই কৃষকদের লালকেল্লায় নিয়ে যায়। কংগ্রেস সাংসদ রবনীত সিং বিট্টু দীপ সিধুর বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলে দাবি করেছেন, "খালিস্তানী দীপ সিধু ষড়যন্ত্র  করেছিলেন। লালকেল্লায় যে পতাকা উত্তোলন করা হয়েছিল তা শিখ পতাকা ছিল না। আমাদের ধর্মীয় পতাকা হল কেশরি, হলুদ নয়। যারা লালকেল্লা দখল করেছিল এবং গোলমাল সৃষ্টি করেছিলেন তাঁরা হলেন খালিস্তানী। কৃষকরা আজকের গণ্ডগোলের সাথে  জড়িত ছিল না। এই নিয়ে এনআইএ তদন্ত করা উচিত।

এমন খবর শোনা গিয়েছিল দীপ সিধু বলিউড তারকা সানি দেওলের আত্মীয়। ২০১৯ সালের ভোটপ্রচারে সানির সাথে একাধিকবার দেখা গিয়েছে সিধুকে। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় এখন আলোচনা চলছে। যদিও গুরুদাসপুরের বিজেপি সাংসদ দাবি করেছেন তাঁদের পরিবারের দীপ সিধুর সঙ্গে কোনও সম্পর্ক নেই। এনিয়ে ট্যুইট করেন সানি। যেখানে লেখেন, "লালকেল্লার ঘটনা মনকে দুঃখ দিয়েছে। তবে ৬ ডিসেম্বরই আমি ট্যুইটারে স্পষ্ট করে দিয়েছি দীপ সিধুর সঙ্গে আমার বা আমার পরিবারের কোনও সম্পর্ক নেই।"

 

Advertisement