scorecardresearch
 

বিহারে গঙ্গায় ভেসে উঠল ৪৫টি লাশ, সবগুলি করোনা আক্রান্তের?

এক আধটা নয়, ৪৫টি মৃতদেহ উদ্ধার হয়েছে গঙ্গা থেকে। ঘটনা বিহারের বক্সার জেলার। আর এই মৃতদেহ উদ্ধারের পর রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

BIHAR BIHAR
হাইলাইটস
  • বিহারের বক্সারে ৪৫টি মৃতদেহ উদ্ধার
  • আজ সকাল থেকে গঙ্গাবক্ষে দেহগুলি উদ্ধার হয়
  • ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য

এক আধটা নয়, ৪৫টি মৃতদেহ উদ্ধার হয়েছে গঙ্গা থেকে। ঘটনা বিহারের বক্সার জেলার। আর এই মৃতদেহ উদ্ধারের পর রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। স্থানীয়দের অভিযোগ, সবগুলো করোনা আক্রান্তের মৃতদেহ। সেগুলির দাহ না করেই গঙ্গায় ভাসিয়ে দেওয়া হচ্ছে। 

স্থানীয়রা মৃতদেহগুলিকে উদ্ধার করে দাহ করার দাবি জানিয়েছে প্রশাসনের কাছে। পুলিশের তরফে জানানো হয়েছে, ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। কীভাবে মৃতদেহ এখানে এল তার তদন্ত শুরু হয়েছে। 

ঘটনাটি আজ সকালে নজরে পড়ে বক্সা জেলার চৌসা গ্রামের বাসিন্দাদের। তাঁরা নদীর পাড়ে ৪-৫ জনের মৃতদেহ পড়ে থাকতে দেখেন। তারপর একে একে ৪৫ টি মৃতদেহ উদ্ধার হয়। 

আরও পড়ুন : EXCLUSIVE: মমতার মন্ত্রিসভায় ঠাঁই হল না! মদন মিত্র কী বলছেন?

এই বিষয়ে স্থানীয় এক বাসিন্দা বলেন, 'প্রায় ৩০-৪৫টি মৃতদেহ উদ্ধার হয়েছে। সকালে দেহগুলি উদ্ধার হয়। চারপাশে কুকুর ঘুরে বেড়াচ্ছিল। পুলিশ এসে মৃতদেহ উদ্ধার করে।' 

স্থানীয়দের অভিযোগ, করোনা আক্রান্ত এক এক জনের মৃতদেহ দাহ করতে শ্মশানে ৩০ থেকে ৪০ হাজার টাকা চাওয়া হচ্ছে। অত টাকা দেওয়ার সামর্থ্য নেই গরিব মানুষের। তাই অনেকেই দেহ গঙ্গায় ভাসিয়ে দিচ্ছেন। 

স্থানীয় থানার পুলিশ আধিকারিক জানান, দেহগুলি উদ্ধার হয়েছে। স্থানীয়দের অভিযোগ, উত্তরপ্রদেশ থেকে এই দেহ ভেসে আসছে। তবে তদন্ত না হওয়া পর্যন্ত এখনই কিছু বলা যাচ্ছে না।