scorecardresearch
 

Coal Scam Case : কয়লা-কাণ্ডে স্বস্তি অভিষেকের স্ত্রী রুজিরার, সশরীরে হাজিরা নয়

Coal Scam Case: কয়লা-কাণ্ডে স্বস্তি পেলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। সোমবার দিল্লি হাইকোর্ট নির্দেশ দিয়েছে, ইডি সমনের জবাবে তাঁকে সশরীরে হাজিরা দিতে হবে না।

Advertisement
অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • কয়লা-কাণ্ডে স্বস্তি পেলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়
  • সোমবার দিল্লি হাইকোর্ট নির্দেশ দিয়েছে, ইডি সমনের জবাবে তাঁকে সশরীরে হাজিরা দিতে হবে না
  • রুজিরা ইডি-র অভিযোগের বিরুদ্ধে আদালতের কাছে আবেদন করেছিলেন

Coal Scam Case: কয়লা-কাণ্ডে স্বস্তি পেলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee's wife Rujira Banerjee)। সোমবার দিল্লি হাইকোর্ট নির্দেশ দিয়েছে, ইডি সমনের জবাবে তাঁকে সশরীরে হাজিরা দিতে হবে না। রুজিরা ইডি-র অভিযোগের বিরুদ্ধে আদালতের কাছে আবেদন করেছিলেন।

তিনি ইডি তাঁকে সশরীরে হাজিরা দেওয়ার জন্য সমন পাঠিয়েছিল। তারও বিরোধিতা করেছেন তিনি। রুজিরা দিল্লি হাইকোর্টে আবেদন জানান। সিনিয়র সলিসিটর জেনারেল তুষার মেহতা আদালতে জানান, রুজিরাকে সশীরেরই আদালতে অসতে হবে, তা তিনি চান না। রুজিরার হয়ে তাঁর আইনজীবী আদালতে বক্তব্য পেশ করতে পারে।

মঙ্গলবার হাজিরার দিন ছিল
১২ অক্টোবর পাতিয়ালা হাউজ কোর্টে হাজিরা দেওয়ার কথা ছিল রুজিরার। এই মামলার পরবর্তী শুনানি ২৯ নভেম্বর। কয়লা-কাণ্ডে ইডি অভিষেকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছিল। অভিষেক ইডি-র বিরুদ্ধে তোপ দেগেছিলেন।

এদিকে, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee's wife Rujira Banerjee) 'ইচ্ছাকৃত ভাবে' এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র সামনে হাজিরা এড়িয়েছেন। এমনই অভিযোগ উঠেছে। তাঁকে ৩১ অগাস্ট দিল্লিতে ডাকা হয়েছিল। কয়লাকাণ্ড নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে ডাকা হয়েছিল।

কাছাকাছি সময় দিল্লিতে
অভিযোগ উঠেছে, তিনি ওর কাছাকাছি সময়ে দিল্লি গিয়েছিলেন। মানে ইডি যে সময় তাঁকে দিল্লি তলব করেছিলেন। তবে তিনি ইডি-র কাছে হাজিরা দেননি। বলেছিলেন, 'করোনা সংক্রমণের সময় একা দিল্লি যাতায়াত তাঁর পক্ষে সম্ভব নয়। তাঁর এবং তাঁর সন্তানদের সমস্যা হতে পারে।'

সূত্রের খবর, রুজিরা বন্দ্যোপাধ্যায় এয়ার ইন্ডিয়ার বিমানে কলকাতা থেকে রাজধানী দিল্লিতে গিয়েছিলেন। ২৮ অগাস্ট কলকাতা ফেরার আগে তিনি সেখানেই ছিলেন।

তদন্তকারীরা আরও জানতে পেরেছেন, দিল্লিতে থাকার সময় তিনি (Abhishek Banerjee's wife Rujira Banerjee) বিউটি পার্লার গিয়েছিলেন। এর পাশাপাশি দিল্লির কাছাকাছি পাহাড়ি এলাকায়ও গিয়েছিলেন তিনি।

Advertisement

 

Advertisement