scorecardresearch
 

সংক্রমণ হার ঊর্ধ্বমুখী, বাংলা-সহ ৫ রাজ্যে দেশের অর্ধেক আক্রান্ত

সংক্রমণে শীর্ষে মহারাষ্ট্র। সে রাজ্যে সংক্রামিত হয়েছেন ৪৩ হাজার ২১১ জন। তার পর কর্ণাটক (২৮,৭৩৩), দিল্লি (২৪৩৮৩), তামিলনাড়ু (২৩৪৫৯) এবং পশ্চিমবঙ্গ (২২৬৪৫)। 

কোভিড সংক্রমণ ঊর্ধ্বমুখী। কোভিড সংক্রমণ ঊর্ধ্বমুখী।
হাইলাইটস
  • গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২,৬৮,৮৩৩।
  • সংক্রমণে শীর্ষে মহারাষ্ট্র।
  • আগের দিনের তুলনায় সংক্রমণ হার ১.৮ শতাংশ বেশি।

দেশে ক্রমশ উর্ধ্বমুখী করোনার রেখচিত্র। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রামিত হয়েছেন ২ লক্ষ ৬৮ হাজার ৮৩৩ জন। আগের দিনের তুলনায় সংক্রমণ হার ১.৮ শতাংশ বেশি। দেশে সক্রিয় আক্রান্ত বেড়ে হয়েছে ১৪ লক্ষ ১৭ হাজার ৮২০। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ১ লক্ষ ২২ হাজার ৬৮৪ জন। দেশে ৬ হাজার ৪১ জন সংক্রামিত হয়েছেন ওমিক্রনে।  

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় গোটা দেশে ১৬ লক্ষ ৩১ হাজার ৭৪০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। করোনা আক্রান্তের সংখ্যা ২,৬৮,৮৩৩। দৈনিক সংক্রমণ হার ১৪.৭ শতাংশ থেকে বেড়ে হয়েছে ১৬.৬৬ শতাংশ। সাপ্তাহিক সংক্রমণ হার ১২.৮৪%। 

 

করোনার হালহকিকত

সংক্রমণে শীর্ষে মহারাষ্ট্র। সে রাজ্যে সংক্রামিত হয়েছেন ৪৩ হাজার ২১১ জন। তার পর কর্ণাটক (২৮,৭৩৩), দিল্লি (২৪৩৮৩), তামিলনাড়ু (২৩৪৫৯) এবং পশ্চিমবঙ্গ (২২৬৪৫)। পাঁচটি রাজ্য মিলিয়ে আক্রান্তের সংখ্যা গোটা দেশের অর্ধেক। ৫২.৯৭ শতাংশ সংক্রামিত এই রাজ্যগুলিতেই।    

দেশে ঊর্ধ্বমুখী করোনা


গত ২৪ ঘণ্টায় ৪০২ জনের মৃত্যু হয়েছে গোটা দেশে। সবচেয়ে বেশি কেরলে মারা গিয়েছেন ১৯৯ জন। ৩৪ জনের মৃত্যু হয়েছে দিল্লিতে। 


কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ৫৮ লক্ষ ২ হাজার ৯৭৬ জনকে। দেশজুড়ে এখন পর্যন্ত ১৫৬ কোটি টিকার ডোজ দেওয়া হয়েছে।

আরও পড়ুন- রাজ্য়ে পরীক্ষা কমায় কমল Covid সংক্রমণ, বাড়ছে মৃতের সংখ্যা