scorecardresearch
 

রাজ্য়ে পরীক্ষা কমায় কমল Covid সংক্রমণ, বাড়ছে মৃতের সংখ্যা

Covid Spike in Bengal: রাজ্যে জেলাগুলির মধ্যে কলকাতায় সংক্রমণ সর্বাধিক। আক্রান্ত ৬৮৬৭। বৃহস্পতিবারের চেয়ে সামান্য বেশি।

বাংলায় কোভিড সংক্রমণ। বাংলায় কোভিড সংক্রমণ।
হাইলাইটস
  • রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ২২৬৪৫।
  • নমুনা পরীক্ষা করা হয়েছে ৭২ হাজার ৭২৫ জনের।
  • সংক্রমণ হার ৩১.১৪ শতাংশ।

আগের দিনের চেয়ে রাজ্যে সামান্য কমল কোভিড পরীক্ষা। কমল আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা সংক্রামিত হয়েছেন ২২ হাজার ৬৪৫ জন। বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা ছিল ২৩৬৪৭। অর্থাৎ এক হাজার কমেছে সংক্রমিত। মৃতের সংখ্যা বেড়েছে রাজ্যে। আগের দিন সংখ্যাটা ছিল ২৬। এ দিন তা বেড়ে হয়েছে ২৮। কলকাতায় কোভিড দৈনিক কোভিড আক্রান্ত মোটামুটি একই রয়েছে।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ২২৬৪৫। নমুনা পরীক্ষা করা হয়েছে ৭২ হাজার ৭২৫ জনের। সংক্রমণ হার ৩১.১৪ শতাংশ। আগের দিনের চেয়ে সামান্য কমেছে সংক্রমণ হার। বৃহস্পতিবার সংক্রমণ হার ছিল ৩২.১৩%। ২৩ হাজার ৪৬৭ জন সংক্রামিত হয়েছিলেন। নমুনা পরীক্ষা করা হয়েছিল ৭৩ হাজার ৪৩ জনের। 

রাজ্যে জেলাগুলির মধ্যে কলকাতায় সংক্রমণ সর্বাধিক। আক্রান্ত ৬৮৬৭। বৃহস্পতিবারের চেয়ে সামান্য বেশি। এরপর উত্তর ২৪ পরগনায় সংক্রামিত হয়েছেন ৪ হাজার ১৮ জন। হাওড়া, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় সংক্রমিত হয়েছেন যথাক্রমে ১২২৩, ১৩৯৪ ও ১৫৩৩ জন। ৯৮৪ জন সংক্রামিত হয়েছেন বীরভূমে। উত্তরবঙ্গের মালদায় আক্রান্ত ১৭৫।   

আরও পড়ুন- ক্ষতি হচ্ছিল পুরুষদের যৌনাঙ্গ, ভ্রূণের! বাতিল হল কোভিডের এই ওষুধ

এ দিন রাজ্যে ২৮ জনের মৃত্য়ু হয়েছে। বেশিরভাগ কলকাতা ও উত্তর ২৪ পরগনায়। কলকাতায় ৭ জন মারা গিয়েছেন। ৮ জনের মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়। হাওড়া ও হুগলিতে যথাক্রমে ৩ ও ২ জন মারা গিয়েছেন। ২ জন করে মৃত্যু হয়েছে বীরভূম ও দক্ষিণ ২৪ পরগনায়। নদিয়া ও পশ্চিম বর্ধমানে ১ জন করে আক্রান্তের মৃত্যুর খবর। উত্তরবঙ্গে জলপাইগুড়ি ও উত্তর দিনাজপুরে ১ জন করে মারা গিয়েছেন করোনায়।

আরও পড়ুন- টিকা কতটা কার্যকর? দিল্লির ৯৭ জনের মৃত্যু রিপোর্টে মিলছে ইঙ্গিত