scorecardresearch
 

Delhi Metro Controversy : দিল্লি মেট্রোয় অন্তর্বাস পরে উঠলেন তরুণী, ঝড়ের গতিতে ভাইরাল

মেট্রোতে ওই তরুণীকে একটি DIY ব্র্যালেটে দেখা গিয়েছে। সেটি একটি স্কার্টের সঙ্গে যুক্ত ছিল৷ মেয়েটির অসংখ্য ছবি এবং ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাতে তরুণীর বিভিন্ন রঙের পোশাক দেখে মনে করা হচ্ছে, হয়ত সেই ছবিগুলি পৃথক পৃথক দিনে তোলা হয়েছে।

Advertisement
দিল্লি মেট্রোতে তরুণীর পোশাক ঘিরে তোলপাড় দিল্লি মেট্রোতে তরুণীর পোশাক ঘিরে তোলপাড়
হাইলাইটস
  • দিল্লি মেট্রোর খোলামেলা পোশাকে তরুণী
  • ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়
  • ইন্টারনেট দ্বিধাবিভক্ত

দিল্লি মেট্রোয় (Delhi Metro) রেকর্ড করা কিছু ভিডিও এবং কয়েকটি ছবি বর্তমানে সোশ্যাল মিডিয়ায় আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে। কারণ সেই ছবি ও ভিডিওগুলিতে এক তরুণীকে ব্রা ও মাইক্রো মিন স্কার্ট পরে মেট্রোতে সফর করতে দেখা গিয়েছে। আর সেই মেয়েটির ছবি তুলে এবং ভিডিও রেকর্ড করে কিছু মহিলা যাত্রীই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। যা নিয়ে এই মুহূর্তে তোলপাড় পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। কারণ কিছু মানুষ তরুণীর এই পোশাককে সমর্থন করেছে। আবার কেউ কেউ ওই ধরনের পোশাক পরার জন্য তরুণীর কড়া সামলোচনাও করেছেন। আবার অনেক ইউজারের মতে, উরফি জাভেদের (Urfi Javed) স্টাইল স্টেটমেন্ট থেকে হয়তো অনুপ্রাণিত হয়েছেন ওই তরুণী।

মেট্রোতে ওই তরুণীকে একটি DIY ব্র্যালেটে দেখা গিয়েছে। সেটি একটি স্কার্টের সঙ্গে যুক্ত ছিল৷ মেয়েটির অসংখ্য ছবি এবং ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাতে তরুণীর বিভিন্ন রঙের পোশাক দেখে মনে করা হচ্ছে, হয়ত সেই ছবিগুলি পৃথক পৃথক দিনে তোলা হয়েছে।

আলোচনা এবং রিটুইটের কারণে, #DelhiMetro এবং #DelhiMetroGirl টুইটার ট্রেন্ডের তালিকায় জায়গা করে নিয়েছে।

তরুণীর স্টাইল স্টেটমেন্ট নিয়ে ইতিমধ্যেই দ্বিধাবিভক্ত সোশ্যাল মিডিয়া। ইন্টারনেটের একটি অংশ তরুণীর এই "চমকপ্রদ" পোশাকের জন্য তাঁর সমালোচনা করেছে। অন্য অংশ আবার তাঁকে উরফি জাভেদের সঙ্গে তুলনা করেছে।

Advertisement

এই প্রসঙ্গে এক ইউজার লিখেছেন, "মানুষ ইন্সটাতে এই ধরনের ফ্যাশন অনুসরণ করেন এবং খ্যাতি পান, কারণ কিছু লোক এই ধরনের বাজে জিনিসের দিকে এগিয়ে যান। আমি আমার বাবা-মা বা ১২ বছরের ভাইয়ের সঙ্গে এমন একটি যানবাহনে ভ্রমণ করার কথা কল্পনাও করতে পারি না"।  

আরও এক ইউজারের কথায়, "দিল্লিতে গুরুতর কিছু ভুল হচ্ছে, এটা কি নতুন ধরনের ভাইরাস যা পশ্চিম থেকে এসেছে? পরিবার এবং বাচ্চাদের সঙ্গে দিল্লি মেট্রোতে যাত্রা করা এখন বিব্রতকর হয়ে উঠেছে"।

এদিকে এই ইস্যুতে ইতিমধ্যেই বিবৃতি জারি করেছে দিল্লি মেট্রো রেল কর্পোরেশন বা ডিএমআরসি। বিবৃতিতে বলা হয়েছে, 'DMRC আশা করে যে যাত্রীরা সমাজে গ্রহণযোগ্য সমস্ত শিষ্টাচার এবং প্রোটোকল অনুসরণ করবেন। যাত্রীদের এমন কোনও কার্যকলাপে লিপ্ত হওয়া বা এমন কোনও পোশাক পরা উচিত নয় যা অন্য সহযাত্রীদের সংবেদনশীলতাকে আঘাত করতে পারে। DMRC-এর অপারেশনস অ্যান্ড মেইনটেন্যান্স অ্যাক্ট ধারা ৫৯-এর অধীনে অশ্লীলতাকে শাস্তিযোগ্য অপরাধ হিসাবে তালিকাভুক্ত করে। আমরা আমাদের সমস্ত যাত্রীদের মেট্রোর মতো পাবলিক ট্রান্সপোর্ট সিস্টেমে ভ্রমণ করার সময় সদয়ভাবে সাজসজ্জা বজায় রাখার জন্য আবেদন করছি। ভ্রমণের সময় পোশাক পছন্দের মতো সমস্যাগুলি একটি ব্যক্তিগত সমস্যা এবং যাত্রীরা দায়িত্বশীলভাবে তাঁদের আচরণকে স্ব-নিয়ন্ত্রিত করবেন বলে আশা করা হচ্ছে'।

আরও পড়ুন - ছবিতে একটি কুকুর রয়েছে, খুঁজে বের করুন দেখি

 

Advertisement