scorecardresearch
 

Draupadi Murmu Nomination : রাষ্ট্রপতি পদে মনোনয়ন দ্রৌপদীর, উপস্থিত প্রধানমন্ত্রীও

মনোনয়নের সময় উপস্থিত থাকলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সহ অন্যান্য শীর্ষ নেতৃত্ব। দেখা গেল বিজেপি সভাপতি জেপি নাড্ডাকেও। বিজেডি ইতিমধ্যেই দ্রৌপদী মুর্মুকে সমর্থন জানিয়েছে। রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের প্রার্থী যশবন্ত সিনহার বিরুদ্ধে মাঠে নেমেছেন দ্রৌপদী মুর্মু।

মনোনয়ন পেশ দ্রৌপদী মুর্মুর মনোনয়ন পেশ দ্রৌপদী মুর্মুর
হাইলাইটস
  • দ্রৌপদী মুর্মুর মনোনয়ন
  • উপস্থিত থাকলেন প্রধানমন্ত্রী
  • দেখা গেল অমিত শাহ-রাজনাথ সিংকেও

ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল তথা NDA-এর রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর আজ মনোনয়ন পেশ। মনোনয়নের সময় উপস্থিত থাকলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সহ অন্যান্য শীর্ষ নেতৃত্ব। দেখা গেল বিজেপি সভাপতি জেপি নাড্ডাকেও। বিজেডি ইতিমধ্যেই দ্রৌপদী মুর্মুকে সমর্থন জানিয়েছে। রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের প্রার্থী যশবন্ত সিনহার বিরুদ্ধে মাঠে নেমেছেন দ্রৌপদী মুর্মু।

তবে এই সময়ে ইতালিতে থাকার কারণে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক মনোনয়নে অংশ নিতে পারছেন না। কিন্তু তাঁর মন্ত্রিসভার দুই মন্ত্রী সই করতে দিল্লি পৌঁছেছেন। মুর্মু ওড়িশার বাসিন্দা। মনোনয়নের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখাও করেন দ্রৌপদী মুর্মু। 

মনোনয়ন পেশ দ্রৌপদী মুর্মুর
মনোনয়ন পেশ দ্রৌপদী মুর্মুর

ঝাড়খণ্ড মুক্তি মোর্চা এবং জেডি (এস) উভয়ই মুর্মুকে সমর্থন করার জন্য নীতিগতভাবে সম্মত হয়েছে, তবে সেটি এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি। এই প্রসঙ্গে, জেডিএস প্রধান এইচডি দেবগৌড়া দলের শীর্ষ স্তরে মুর্মুকে সমর্থন করার সিদ্ধান্ত জানিয়েছেন। একইসঙ্গে, জেএমএম সূত্রে খবর দলীয় স্তরে মুর্মুকে সমর্থনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তবে এখনও তা ঘোষণা করা হয়নি। প্রসঙ্গত এর আগে জেএমএম যশবন্ত সিনহাকে সমর্থন জানিয়েছিল। আগামী ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচন। বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের মেয়াদ শেষ হচ্ছে আগামী ২৪ জুলাই।

আরও পড়ুনএই সবজিগুলি কখনওই কাঁচা খেতে নেই, কী হয় জানেন?