scorecardresearch
 

Turkey Earthquake: তুরস্ক ভূমিকম্পে মৃত্যু ভারতের বিজয়ের, থেঁতলে যায় মুখ; চিনিয়ে দিল ট্যাটু

বিজয় উত্তরাখণ্ডের পাউরি গাড়ওয়াল জেলার কোটদ্বার এলাকার বাসিন্দা। তিনি বেঙ্গালুরুর একটি কোম্পানিতে কাজ করতেন। এই সপ্তাহের শুরুতে তিনি কাজের সূত্রে তুরস্ক গিয়েছিলেন।

Advertisement
তুরস্ক ভূমিকম্পে মৃত্যু ভারতের বিজয়ের, থেঁতলে যায় মুখ; চিনিয়ে দিল ট্যাটু তুরস্ক ভূমিকম্পে মৃত্যু ভারতের বিজয়ের, থেঁতলে যায় মুখ; চিনিয়ে দিল ট্যাটু
হাইলাইটস
  • বিজয় উত্তরাখণ্ডের পাউরি গাড়ওয়াল জেলার কোটদ্বার এলাকার বাসিন্দা
  • এই সপ্তাহের শুরুতে তিনি কাজের সূত্রে তুরস্ক গিয়েছিলেন

তুরস্কে ভূমিকম্পে (Turkey Earthquake) মৃত্যু হয়েছে এক ভারতীয় নাগরিকের (Indian National)। শনিবার মালটিয়ার একটি হোটেলের ধ্বংসাবশেষ থেকে ওই ভারতীয় নাগরিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তুরস্কে ভারতীয় দূতাবাস জানিয়েছে মৃতের নাম বিজয় কুমার গৌড় (Vijay Kumar Gour)। বিজয় উত্তরাখণ্ডের পাউরি গাড়ওয়াল জেলার কোটদ্বার এলাকার বাসিন্দা। তিনি বেঙ্গালুরুর একটি কোম্পানিতে কাজ করতেন। এই সপ্তাহের শুরুতে তিনি কাজের সূত্রে তুরস্ক গিয়েছিলেন।

ভারতীয় দূতাবাসের তরফে জানানো হয়েছে, বিজয়ের মুখ পুরোপুরি বিকৃত হয়ে যায়। তাঁর এক হাতে 'ওম'  লেখা ট্যাটু (Om Tattoo) দেখে শনাক্ত করা হয়। বিজয়ের মৃতদেহ প্রথমে ইস্তাম্বুল এবং তারপর দিল্লি নিয়ে যাওয়া হবে। এরপর তাঁর নিজের বাড়িতে নিয়ে যাওয়া হবে। সব মিলিয়ে দিন তিনেক সময় লাগবে বলে ভারতীয় দূতাবাসের আধিকারিকরা জানিয়েছেন। তুরস্কে ভারতীয় দূতাবাস টুইটারে বলেছে, 'বিজয়ের পরিবার এবং প্রিয়জনদের প্রতি আমাদের গভীর সমবেদনা। আমরা যত দ্রুত সম্ভব তাঁর মৃতদেহ পরিবারের হাতে তুলে দেওয়ার ব্যবস্থা করছি।'

আরও পড়ুন: Turkey-Syria quake: তুরস্কে উদ্ধার ৬ বছরের মেয়েটির চিকিৎসা হচ্ছে ভারতীয় সেনা ক্যাম্পে

এদিকে, তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে মৃতের সংখ্যা ২৬ হাজার ছাড়িয়েছে। কয়েক হাজার মানুষ আহত। হাসপাতালগুলি ভিড়ে ঠাসা। কয়েক লাখ মানুষ ঘরছাড়া হয়ে গিয়েছেন ভূমিকম্পের কারণে। সিরিয়ার সীমান্তের কাছে গাজিয়ানটেপের কাছে প্রথম ভূমিকম্পের মাত্রা ছিল ৭.৮। দ্বিতীয়টি ভূমিকম্প হয় ৯ ঘণ্টা পরে এবং রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৭.৬। পরপর ভূমিকম্প তুরস্ক ও সিরিয়ায় ধ্বংসযজ্ঞ চালিয়েছে। দুই দেশেই উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। বিশ্বের বেশিরভাগই দেশই এই কঠিন সময়ে তুরস্কের পাশে এসে দাঁড়িয়েছে। ভারতও ত্রাণ সামগ্রী, উদ্ধারকারী দল ও চিকিৎসকদের দল পাঠিয়েছে।

Advertisement

Advertisement