scorecardresearch
 

Irctc Shri Jagannath Yatra: ভারত গৌরব ট্রেনে মাত্র ৯৭৪ টাকায় কাশী-বৈদ্যনাথ ধাম-পুরী ভ্রমণের সুযোগ, কীভাবে বুকিং করবেন?

ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড (Irctc) নতুন বছরে জগন্নাথ দেখার জন্য দুর্দান্ত সুযোগ দিচ্ছে। আইআরসিটিসি শ্রী জগন্নাথ যাত্রার (Shri Jagannath Yatra) জন্য ২৫ জানুয়ার থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত ভারত গৌরব স্পেশাল ট্রেন চালাবে, যা ৭ রাত এবং ৮ দিনের প্যাকেজ।

Advertisement
হাইলাইটস
  • ৭ রাত এবং ৮ দিনের প্যাকেজ
  • ট্যুর প্যাকেজের জন্য তিন ধরণের বিভাগ তৈরি করা হয়েছে


ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড (Irctc) নতুন বছরে জগন্নাথ দেখার জন্য দুর্দান্ত সুযোগ দিচ্ছে। আইআরসিটিসি শ্রী জগন্নাথ যাত্রার (Shri Jagannath Yatra) জন্য ২৫ জানুয়ার থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত ভারত গৌরব স্পেশাল ট্রেন (Bharat Gaurav Tourist Train) চালাবে, যা ৭ রাত এবং ৮ দিনের প্যাকেজ। এর অধীনে কাশী বিশ্বনাথ মন্দির ও করিডর, গঙ্গা আরতি, পুরীর সমুদ্র সৈকত, জগন্নাথ মন্দির, ভুবনেশ্বরের লিঙ্গরাজ মন্দির, কোণার্ক সূর্য মন্দির, পরশুরামের মন্দির, উদয়গিরি, বৈদ্যনাথ জ্যোতির্লিঙ্গ মন্দির বা বৈদ্যনাথ ধাম, পুরীর জগন্নাথ মন্দির ইত্যাদি দেখতে পারবেন।

এই ট্যুর প্যাকেজের জন্য তিন ধরণের বিভাগ তৈরি করা হয়েছে। যাতে আপনি আপনার বাজেট অনুযায়ী প্যাকেজটি বেছে নিতে পারেন। তিনটি বিভাগে ট্রেন ভ্রমণ এসি থ্রি টায়ারে হবে।

এই ট্যুরের কমফোর্ট বিভাগের প্যাকেজটিতে ডিলাক্স হোটেলের এসি ঘরে রাখা হবে। ব্রেকফাস্ট, লাঞ্চ ও ডিনার ভেজ খাবার দেওয়া হবে। এছাড়াও এসি বাসে করে সাইড সিন ঘুরিয়ে দেখানো হবে। এই প্যাকেজে একজন ব্যক্তির জন্য খরচ হবে ২৯ হাজার ৩৫ টাকা। ২ জন ২ জনের জন্য খরচ হবে ২৫ হাজার ২৪৫ টাকা।

এই সফরের সুপিরিওর বিভাগের প্যাকেজটিতে বাজেট হোটেলের এসি ঘরে থাকা যাবে। ব্রেকফাস্ট, লাঞ্চ ও ডিনারে ভেজ খাবার দেওয়াা হবে। নন এসি বাসে করে সাইড সিন ঘুরিয়ে দেখানো হবে। একজনের থাকার জন্য এই প্যাকেজের ব্যয় হল ২৩ হাজার ২১৫ টাকা। দুই/তিনজন ব্যক্তির জন্য প্যাকেজের ব্যয় হল ২০ হাজার ১৮৫ টাকা। এই ট্রেনের বোর্ডিং সুবিধা দিল্লি, গাজিয়াবাদ, আলিগড়, টুন্ডলা, ইটাওয়াহ, কানপুর এবং লখনউ থেকে পাওয়া যাবে।

এই ট্যুরের স্ট্যান্ডার্ড বিভাগের প্যাকেজের মধ্যে রয়েছে নন এসি বাজেট হোটেলে থাকা। ব্রেকফাস্ট, লাঞ্চ ও ডিনারে ভেজ খাবার দেওয়া হবে। নন এসি বাসে সাইড সিন ঘুরিয়ে দেখানো হবে। একজনের জন্য এই প্যাকেজ নিতে গেলে দিতে হবে ২০ হাজার ৩০৫ টাকা। দুই/তিন ব্যক্তির একসঙ্গে থাকার জন্য প্যাকেজের ব্যয় হবে ব্যক্তি প্রতি ১৭ হাজার ৬৫৫ টাকা।

Advertisement

কীভাবে বুক করবেন? 

আইআরসিটিসি উত্তর অঞ্চলের চিফ রিজিওনাল ম্যানেজার অজিত কুমার সিনহা বলেছেন যে যাত্রীদের সুবিধার্থে ইএমআই দিয়েও এই প্যাকেজ নেওয়া যাবে। মাসিক ৯৭৪ টাকার বিনিময়ে। এই প্যাকেজের বুকিং আগে আসার ভিত্তিতে করা হবে। এই যাত্রা বুকিং www.irctcturism.com ওয়েবসাইট থেকে করা যেতে পারে। এছাড়াও আইআরসিটিসি-র অফিস থেকেও করা যেতে পারে। আরও তথ্য এবং বুকিংয়ের জন্য নিম্নলিখিত মোবাইল নম্বরগুলিতে যোগাযোগ করতে পারেন

লখনউ- 8287930902, 8287930908, 8287930909

কানপুর - 8287930930, 8595924298

 

Advertisement