scorecardresearch
 

Amit Shah Interview: 'বাংলায় ৩০ থেকে ৩৫ আসন পাব', আজতকে EXCLUSIVE সাক্ষাৎকারে বললেন শাহ

Amit Shah Interview: পশ্চিমবঙ্গে বিজেপি ৩০ থেকে ৩৫ টা আসনে জয় পেতে চলেছে ভারতীয় জনতা পার্টি। তার কারণও ব্যাখ্যা করেছেন অমিত শাহ।

Advertisement
'বাংলায় ৩০ থেকে ৩৫ আসন পাব', আজতকে এক্সক্লুসিভ সাক্ষাৎকার বললেন শাহ 'বাংলায় ৩০ থেকে ৩৫ আসন পাব', আজতকে এক্সক্লুসিভ সাক্ষাৎকার বললেন শাহ

Loksabha Election 2024 Amit Shah Interview: পশ্চিমবঙ্গে ৩০ থেকে ৩৫ টা আসন জিতবে বিজেপি। শুক্রবার যখন প্রথম দফার ভোট চলছে, অনেক জায়গাতেই সন্ধ্যার পর ভোট হয়েছে, তখন আজতককে দেওয়ার এক্সক্লুসিভ সাক্ষাৎকারে বড় দাবি করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি স্পষ্ট জানিয়ে দেন, পশ্চিমবঙ্গে বিজেপি ৩০ থেকে ৩৫ টা আসনে জয় পেতে চলেছে ভারতীয় জনতা পার্টি। তার কারণও ব্যাখ্যা করেছেন অমিত শাহ।

অমিত শাহ বলেন, "আমরা পশ্চিমবঙ্গে এবার ৩০ থেকে ৩৫ টা আসনে জিততে চলেছি, এতে কোনও সন্দেহ নেই।" কীভাবে তিনি এ কথা বলছেন, বা কিসের ভিত্তিতে বলছেন জিজ্ঞাসা করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, "আমি পশ্চিমবঙ্গে গত ৮ বছর থেকে কাজ করছি। আমি পশ্চিমবঙ্গের পরিস্থিতি ভালভাবে জানি। তাই এই আত্মবিশ্বাসের সঙ্গে বলতে পারছি।" তাঁকে প্রশ্ন করা হয়, তাহলে তৃণমূল গুটিয়ে যাবে? শাহ জানান, তৃণমূল গুটিয়ে যাবে না, বিজেপি বড় হয়ে যাবে। নির্বাচনে হারজিত রয়েছে, এবং এবার বিজেপির দিকে পাল্লা ঝুঁকছে।

এছাড়াও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন যে প্রধানমন্ত্রী মোদী গত ১০ বছরে দেশকে দুর্নীতির গর্ত থেকে বের করে এনেছেন। তিনি বলেন, প্রতিপক্ষ ২৫ পয়সার অভিযোগ করতে পারে না। আজ প্রত্যেক দরিদ্র সুযোগ সুবিধা পাচ্ছে। তিনি বলেছিলেন যে প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন যে যখন স্বাধীনতার ১০০ বছর পূর্ণ হবে, দেশ সম্পূর্ণরূপে উন্নত এবং আত্মনির্ভরশীল হবে, এই নির্বাচনে দেশের মানুষ আবারও প্রধানমন্ত্রীর প্রতি আস্থা প্রকাশ করবে এই সংকল্প পূরণে। প্রধানমন্ত্রী মোদীর গ্যারান্টিতে দেশের আস্থা রয়েছে। অমিত শাহ বলেছেন যে দূরবীন দিয়েও আমরা অ্যান্টি-ইনকাম্বেন্সি দেখতে পাচ্ছি না।

আরও পড়ুন

এডিএ এই নির্বাচনে 400 টিরও বেশি আসন জিতবে
আজতকের সঙ্গে কথা বলার সময়, অমিত শাহ বলেছিলেন যে প্রধানমন্ত্রী মোদী দেশের একজন বড় নেতা হওয়ার জন্য মাটি থেকে উঠে এসেছেন। নেতার নেতৃত্বেই দল এগিয়ে যায়। তিনি বলেন, জনসংঘ প্রতিষ্ঠার পর থেকে আমরা অভিন্ন দেওয়ানি বিধির কথা বলে আসছি এবং এটি কার্যকর করার সময় এসেছে। বিজেপি সরকার উত্তরাখণ্ডে ইউসিসি চালু করেছে। আমরা আমাদের রেজুলেশন লেটারেও বিষয়টি রেখেছি। আমরা সারা দেশে ইউনিফর্ম সিভিল কোড কার্যকর করব।

Advertisement

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, কংগ্রেস তোষণ করে। তিনি প্রশ্ন করেন, আজকে কি শরিয়া বা পার্সোনাল ল’র ভিত্তিতে দেশ পরিচালিত হবে? বিশ্বের কোনও গণতান্ত্রিক দেশে ব্যক্তিগত আইন নেই, অনেক মুসলিম দেশও শরিয়া আইন মানছে না। সময় এগিয়েছে। ভারতকেও এগিয়ে যেতে হবে।

ওয়ান নেশন ওয়ান ইলেকশন ইস্যুতে অমিত শাহ বলেন, এটা কোনো নতুন আইডিয়া নয়। এ দেশে দুই দশক ধরে এক জাতি ও এক নির্বাচনের ভিত্তিতে নির্বাচন হয়ে আসছে। ১৯৫৭ সালের নির্বাচনে, ৭ টি অ্যাসেম্বলির জন্য পৃথক নির্বাচন হয়েছিল।
যেগুলো একসঙ্গে আয়োজন করেছিল নির্বাচন কমিশন। অমিত শাহ বলেন, ইন্দিরা গান্ধী ১৯৭১ সালে মধ্যবর্তী নির্বাচন পরিচালনা করেছিলেন। এ কারণে নির্বাচনী কার্যক্রম ব্যাহত হয়। দেশের জনগণকে সিদ্ধান্ত নিতে হবে যে এদেশের সমস্ত বিধানসভা ও লোকসভা নির্বাচন একযোগে হতে হবে। তিনি বলেছিলেন যে আমরা এইমাত্র সিএএ নিয়ে এসেছি। এই প্রক্রিয়াটি অনেক দীর্ঘ। তবে ন্যাশনাল রেজিস্টার অফ সিটিজেন (এনআরসি) নিয়ে পরে বিতর্ক হবে। এটা এখনও আমাদের ইশতেহারে অন্তর্ভুক্ত করা হয়নি।

 

Advertisement