scorecardresearch
 

Mallikarjun Kharge On Narendra Modi : 'মোদী বিষধর সাপের মতো', খাড়গের মন্তব্যে বিতর্কের ঝড়

মল্লিকার্জুন খাড়গে বলেন, "মোদী বিষধর সাপের মতো। আপনি এটাকে বিষ ভাবুন বা না ভাবুন, যদি এটি চেখে দেখেন, তাহলে মারা যাবেন। আপনি হয়তো ভাবছেন এটা কি সত্যিই বিষ? মোদি একজন ভাল মানুষ, তিনি কী দিয়েছেন তা আমরা দেখব। এটি চেখে দেখলেই আপনি পুরোপুরি ঘুমিয়ে পড়বেন"। 

Advertisement
নরেন্দ্র মোদী ও মল্লিকার্জুন খাড়গে নরেন্দ্র মোদী ও মল্লিকার্জুন খাড়গে
হাইলাইটস
  • মোদী নিশানা খাড়গের
  • তুলনা করলেন বিষধর সাপের সঙ্গে
  • পাল্টা সমালোচনায় বিজেপি

কর্ণাটক বিধানসভা ভোটের প্রচার চলাকালীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র ভাষায় আক্রমণ কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের। আর তাঁর প্রয়োগ করা শব্দ নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে বিতর্ক। খাড়গে বলেন, "মোদী বিষধর সাপের মতো। আপনি এটাকে বিষ ভাবুন বা না ভাবুন, যদি এটি চেখে দেখেন, তাহলে মারা যাবেন। আপনি হয়তো ভাবছেন এটা কি সত্যিই বিষ? মোদি একজন ভাল মানুষ, তিনি কী দিয়েছেন তা আমরা দেখব। এটি চেখে দেখলেই আপনি পুরোপুরি ঘুমিয়ে পড়বেন"। 

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে মল্লিকার্জুন খাড়গের এই মন্তব্যকে ঘিরে শুরু হয়েছে প্রবল বিতর্ক। খাড়গের বক্তব্যের তীব্র নিন্দা করেছে বিজেপি। যদিও নিজের বক্তব্যের পাল্টা ব্যাখ্যাও দিয়েছেন খাড়গে। কংগ্রেস সভাপতি বলেন, "আমি তাঁর (প্রধানমন্ত্রী মোদী) সম্পর্কে এটি বলিনি। আমি ব্যক্তিগত বিবৃতি দিই না। আমি বলতে চেয়েছি যে তাঁদের মতাদর্শ সাপের মত, চেখে দেখার চেষ্টা করলে মৃত্যু নিশ্চিত"।

কর্ণাটকে জমি হারাচ্ছে কংগ্রেস
এই প্রসঙ্গে বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য বলেন, এই মন্তব্যের মধ্যে দিয়ে কংগ্রেসের হতাশা ফুটে উঠছে। কাড়গের ভিডিও ট্যুইট করে তিনি লেখেন, "এবার কংগ্রেস সভাপতি খড়গে প্রধানমন্ত্রী মোদীকে 'বিষধর সাপ' বলেছেন... এটা শুরু হয়েছিল সোনিয়া গান্ধীর 'মৃত্যুর সওদাগর' দিয়ে... এবং আমরা জানি কীভাবে শেষ হয়েছিল। কংগ্রেস ক্রমাগত গর্তে ঢুকে যাচ্ছে। এই হতাশা বুঝিয়ে দিচ্ছে যে কর্ণাটকে কংগ্রেস জমি হারাচ্ছে"।

Advertisement

কংগ্রেসের বিরুদ্ধে পরিবারতন্ত্রের যে অভিযোগ বিজেপি বরাবর তুলে এসেছে, সেই প্রেক্ষিতে গত সপ্তাহে পাল্টা আক্রমণ শানান খড়গে। তিনি বলেন, "আপনারা (বিজেপি) তো নিজেরা পরিবারতন্ত্র চালাচ্ছেন, আর অন্যদের বলছেন"। এর আগে বিজেপির নাম না করে খাড়গে আরও বলেন যে, "আমরা ভাল করার চেষ্টা করব, কারণ মাঝে মাঝে আমাদের এমএলএ চুরি হয়ে যায়, তাই বেশি বেশি আসনে জেতা দরকার। বিজেপি চাপ দিয়েই এই কাজ করে। কর্ণাটক, মহারাষ্ট্র, মণিপুর, গোয়া, মধ্যপ্রদেশেও তারা একই কাজ করেছে। বিধায়করা যাতে চুরি না হয়, তাই আরও বেশি করতে হবে"। প্রসঙ্গত, ২২৪ আসন বিশিষ্ট কর্ণাটক বিধানসভায় আগামী ১০ মে হতে চলেছে নির্বাচন। ফলাফল ১৩ মে। 

আরও পড়ুন - স্কুল ব্যাগে 'বিশ্ব বাংলা' লোগো, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীকে চিঠি শুভেন্দুর

 

Advertisement