scorecardresearch
 

'কেন্দ্রীয় এজেন্সিগুলোকে অটোনমি দেওয়া হোক,' দাবি মমতার

পেট্রোল ডিজেলের দাম (Petrol Diesel Price) প্রসঙ্গে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, "আমাদের প্রাপ্য টাকা দেওয়া হচ্ছে না। বিরোধী রাজ্যগুলিকে বঞ্চিত করা হচ্ছে। রাজনৈতিকভাবে কালিমালিপ্ত করা হচ্ছে. তুঘলকি শাসন চালাচ্ছে। সরকার সরাসরিভাবে সব বিষয়ে হস্তক্ষেপ করছে। ফেডারেল স্ট্রাকচারকে বুলডোজ করে দিয়েছে।" 

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • কেন্দ্রের সমালচনায় মমতা
  • নাম না করে মোদী-শাহকে তোপ
  • কেন্দ্রীয় এজেন্সিগুলির স্বায়ত্তশাসনের পক্ষে সওয়াল

এজেন্সি নিয়ে ফের একবার কেন্দ্র তথা বিজেপিকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সোমবার সাংবাদিক সম্মেলনে নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের তীব্র সমালোচনা করেন তিনি। হিটলার, স্ট্যালিন, মুসোলিনিও এমন করেননি বলে দাবি করেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে কেন্দ্রীয় এজেন্সিগুলিকে স্বায়ত্তশাসন দেওয়ার দাবিও জানান তিনি। 

এদিন পেট্রোল ডিজেলের দাম (Petrol Diesel Price) প্রসঙ্গে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, "আমাদের প্রাপ্য টাকা দেওয়া হচ্ছে না। বিরোধী রাজ্যগুলিকে বঞ্চিত করা হচ্ছে। রাজনৈতিকভাবে কালিমালিপ্ত করা হচ্ছে. তুঘলকি শাসন চালাচ্ছে। সরকার সরাসরিভাবে সব বিষয়ে হস্তক্ষেপ করছে। ফেডারেল স্ট্রাকচারকে বুলডোজ করে দিয়েছে।" 

মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, "সব এজেন্সি খারাপ একথা বলব না। তাদের মধ্যে ভাল লোকও আছে। কিন্তু তারা তাদের কাজ করতে পারছে না। সম্পূর্ণ অটোনমি দুজনের হাতে ও বিজেপির হাতে। এই রকম নিকৃষ্ট মানের রাজনৈতিক হস্তক্ষেপ হিটলারি আমলেও হয়নি। স্ট্যালিনও করেনি, মুসোলিনিও করেনি। দেশটাকে বিক্রি করে দিচ্ছে। যেখানে পারছে ঘরবাড়ি ভেঙে দিচ্ছে।" একইসঙ্গে মালদায় বিহার পুলিশের চালান তান্ডব নিয়েও সরব হন মুখ্যমন্ত্রী বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় এজেন্সি (Central Agencies) গুলি যাতে নিরপেক্ষভাবে কাজ করতে পারে তারজন্য তাদের স্বায়ত্বশাসন দেওয়ার পক্ষে এদিন সওয়াল করেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুনএই স্মার্টফোনগুলিতে বন্ধ হচ্ছে WhatsApp, রইল তালিকা

 

Advertisement