scorecardresearch
 

Birbhum Rampurhat Violence Case : বগটুইকাণ্ডের জের, বঙ্গ BJP-র MP-দের প্রাতঃরাশে আমন্ত্রণ PM মোদীর

বাংলার বিজেপি সাংসদদের (West Bengal BJP MP) প্রাতঃরাশে আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। আগামী বুধবার সকাল সাড়ে ৮টায় বাংলার বিজেপি সাংসদদের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী। প্রাতঃরাশ-সাক্ষাতে প্রধানমন্ত্রী সাংসদদের সঙ্গে এই ঘটনা নিয়ে আলোচনা করতে পারেন বলেই মনে করা হচ্ছে। 

Advertisement
নরেন্দ্র মোদী নরেন্দ্র মোদী
হাইলাইটস
  • বাংলার বিজেপি সাংসদদের আমন্ত্রণ
  • রামপুরহাটকাণ্ডের জেরে আমন্ত্রণ
  • বুধবার ব্রেকফাস্টের আমন্ত্রণ জানালেন মোদী

রামপুরহাটকাণ্ডে (Birbhum Rampurhat Violence Case) দুঃখপ্রকাশ করেছিলেন আগেই। আর এবার সেই ঘটনার প্রেক্ষিতে বাংলার বিজেপি সাংসদদের (West Bengal BJP MP) প্রাতঃরাশে আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। আগামী বুধবার সকাল সাড়ে ৮টায় বাংলার বিজেপি সাংসদদের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী। প্রাতঃরাশ-সাক্ষাতে প্রধানমন্ত্রী সাংসদদের সঙ্গে এই ঘটনা নিয়ে আলোচনা করতে পারেন বলেই মনে করা হচ্ছে। 

এই ঘটনায় নিন্দা জানিয়ে আগেই দুঃখপ্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেইসময় প্রধানমন্ত্রী বলেছিলেন, যারা এই পাপ কাজ করেছে, রাজ্য সরকার তাদের সাজা দেবে বলেই মনে করেন তিনি। একইসঙ্গে ঘটনায় রাজ্য সরকার চাইলে কেন্দ্র তাদের সাহায্য করতে প্রস্তুত বলেও জানান মোদী। পরে অবশ্য আদালতের নির্দেশে এই ঘটনার তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। সেই মতো ইতিমধ্যেই তদন্তে নেমে পড়েছে সিবিআই।

প্রসঙ্গত গত সোমবার বীরভূমের রামপুরহাটে খুন হন তৃণমূল নেতা ভাদু শেখ। সেই ঘটনার পর ওইদিন রাতেই বগটুই গ্রামের একাধিক বাড়িতে আগুন লাগানোর অভিযোগ ওঠে। সেই ঘটনায় আজও মৃত্যু হয়েছে হাসপাতালে চিকিৎসাধীন এক মহিলার। ফলে ঘটনায় এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে হল ৯। 

অন্যদিকে এই ঘটনায় ইতিমধ্যেই ফ্ল্যাক্ট ফাইন্ডিং টিম গঠন করেছে করেছে বিজেপি। ৫ সদস্যের সেই দলে রয়েছেন ৪ প্রাক্তন আইপিএস। এছাড়াও সেই দলে রাখা হয়েছে রাজ্যের বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারকেও। এখন দেখার আগামী বুধবার ব্রেকফাস্ট টেবিলে বাংলার বিজেপি সাংসদদের সঙ্গে প্রধানমন্ত্রীর আলোচনায় কী উঠে আসে।

  
মতুয়াদের প্রসঙ্গে প্রধানমন্ত্রী 

অন্যদিকে আগামিকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪টেয় মতুয়া ধর্ম মহা মেলা ২০২২-এ ভাষণ দেওয়ার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। সেই প্রসঙ্গে সোমবার ট্যুইটে মোদী লেখেন, '২০১৯ সালের ফেব্রুয়ারিতে, আমার ঠাকুরনগর দেখার সুযোগ হয়েছিল। সেটি এমন এক সফর ছিল যা কখনওই ভুলব না।' একইসঙ্গে শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের জয়ন্তীও পালন করা হবে বলে ট্যুইটে জানান প্রধানমন্ত্রী।

আরও পড়ুনদুর্গাপুরে বেআইনি অস্ত্রভাণ্ডার! বাজেয়াপ্ত ৬টি পাইপগান-৭০ রাউন্ড গুলি

 

Advertisement