scorecardresearch
 

NCB Seized Drugs: ৬০৩ কোটির মাদক-সহ ১৪ পাকিস্তানি গ্রেফতার, বড় সাফল্য ভারতীয় বাহিনীর

দিন কয়েক আগে গুজরাত ও রাজস্থানে তিনটি মাদক তৈরির কারখানার হদিশ পায় এনসিবি। মেপহিড্রোন নামে মাদক উদ্ধার হয়। যা 'মিউ মিউ' নামেও খ্যাত। এই ঘটনায় ৭ জনকে গ্রেফতার করেছে এনসিবি। ৩০০ কোটি টাকা মূল্যের মাদক উদ্ধার হয়।

Advertisement
ভারতীয় উপকূলরক্ষী বাহিনী ভারতীয় উপকূলরক্ষী বাহিনী
হাইলাইটস
  • দিন কয়েক আগে গুজরাত ও রাজস্থানে তিনটি মাদক তৈরির কারখানার হদিশ পায় এনসিবি।
  • মেফেড্রোন নামে মাদক উদ্ধার হয়। যা 'মিউ মিউ' নামেও খ্যাত।

কয়েকশো কোটি টাকা মাদক-সহ ধরা পড়ল ১৪ জন পাকিস্তানি নাগরিক। অ্যান্টি টেররিস্ট স্কোয়াড এবং নারকোটিক্স কন্ট্রোল ব্যুরের যৌথ অভিযানে গুজরাত উপকূল থেকে ১৪ জন পাকিস্তানিকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে ৮৬ কিলোগ্রাম মাদক। যার বাজারমূল্য ৬০২ কোটি টাকা। 

এটিএসের হাত থেকে বাঁচতে নৌকোয় পালানোর চেষ্টা করেছিল ওই পাকিস্তানিরা। তার পর গুলি চালিয়ে সন্দেহভাজনদের গ্রেফতার করে ভারতীয় বাহিনী। গত দু'দিন ধরে আন্তর্জাতিক জলসীমান্তে নজরদারি চালাচ্ছিল নিরাপত্তাবাহিনী। এই জলসীমান্ত পেরিয়ে মাদক ভারতে মাদক পাচার করা হয়। পাকিস্তান থেকে আসে এই মাদক। এর আগেও একাধিকবার গুজরাতের মাধ্যমে পাচারের চেষ্টা হয়েছে। 

দিন কয়েক আগে গুজরাত ও রাজস্থানে তিনটি মাদক তৈরির কারখানার হদিশ পায় এনসিবি। মেফেড্রোন নামে মাদক উদ্ধার হয়। যা 'মিউ মিউ' নামেও খ্যাত। এই ঘটনায় ৭ জনকে গ্রেফতার করেছে এনসিবি। ৩০০ কোটি টাকা মূল্যের মাদক উদ্ধার হয়। গোপন সূত্রে খবর পেয়েছিল গুজরাট পুলিশের অ্যান্টি টেররিস্ট স্কোয়াড। তারপরই ওই মাদক তৈরির কারখানায় হানা দেয়। সেখানে মাদক তৈরি করত দুর্বৃত্তরা। 

আরও পড়ুন

শনিবার এক এটিএস অফিসার বলেন,'গোপন সূত্রে জানতে পারি, আমদাবাদের বাসিন্দা মনোহরলাল এনানি এবং রাজস্থানের বাসিন্দা কুলদীপ সিং রাজপুরোহিত মেফেড্রোন তৈরির জন্য একটি কারখানা চালাচ্ছিল। সেই তথ্যের ভিত্তিতে শুক্রবার গুজরাত এটিএস এবং নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো যৌথভাবে অভিযান চালায়। ২৩০ কোটি টাকা মূল্যের মেফেড্রোন উদ্ধার করে ATS। আনানি এবং রাজপুরোহিতের সঙ্গে যারা যুক্ত ছিল তাদের উপর নজরদারি চালানো হচ্ছিল। রাজস্থানের সিরোহি, যোধপুর এবং গান্ধীনগরের পিপলাজ গ্রামে এবং গুজরাটের আমরেলি জেলার ভক্তিনগরে অভিযান চালানো হয়। যেখান থেকে ২২.০২৮ কেজি মেফেড্রোন এবং ১২৪ কেজি তরল মেফেড্রোন উদ্ধার করে। যার দাম ২৩০ কোটি টাকা। রাজপুরোহিত গান্ধীনগরে অভিযানের সময় ধরা পড়েছিলেন। সিরোহি থেকে ধরা হয়েছিল এনানিকে।

Advertisement

Advertisement