scorecardresearch
 

চলে এল তৃতীয় ঢেউ? দেশে নতুন করে Covid আক্রান্ত ৩৩, ৭৫০; সংক্রমিতের তালিকায় দ্বিতীয় বাংলা

Omicron cases in India and West Bengal: রাজ্যে ক্রমশ বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। সোমবার রাজ্যে আক্রান্ত হয়েছিলেন ৬,১৫৩ জন। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রনে আক্রান্তের সংখ্যাও। এ রাজ্যে এখনও পর্যন্ত ২০ জনের শরীরে Omicron-এর সন্ধান পাওয়া গেছে।

Advertisement
করোনায় বাড়ছে সংক্রমিতের সংখ্যা করোনায় বাড়ছে সংক্রমিতের সংখ্যা
হাইলাইটস
  • ক্রমশ ভয় ধরাচ্ছে Omicron
  • করোনার এই নয়া ভ্যারিয়েন্টে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৭০০ জন
  • গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের সংখ্যাও বেড়েছে

Omicron cases in India and West Bengal: ক্রমশ ভয় ধরাচ্ছে Omicron। করোনার এই নয়া ভ্যারিয়েন্টে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৭০০ জন। সব থেকে বেশি সংক্রমিত মহারাষ্ট্রে। সেই রাজ্যে এখনও পর্যন্ত ৫১০ জনের শরীরে এই ভাইরাসের সন্ধান মিলেছে। তারপরই রয়েছে রাজধানী দিল্লি। আক্রান্তের সংখ্যা ৩৫১। এখনও পর্যন্ত ৬৩৯ জন Omicron আক্রান্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। 

আরও পড়ুন : 'শিক্ষা ব্যবস্থা ডকে উঠে যাবে,' স্কুল-কলেজ বন্ধ প্রসঙ্গে অনুব্রত

পশ্চিমবঙ্গে ক্রমশ  বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। সোমবার রাজ্যে আক্রান্ত হয়েছিলেন ৬,১৫৩ জন। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রনে আক্রান্তের সংখ্যাও। এ রাজ্যে এখনও পর্যন্ত ২০ জনের শরীরে Omicron-এর সন্ধান পাওয়া গেছে। যা যথেষ্ট উদ্বেগের বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 

কোন রাজ্যে ওমিক্রনে আক্রান্ত কত
কোন রাজ্যে ওমিক্রনে আক্রান্ত কত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৭৫০ জন। যা গতকালের তুলনায় ২২ শতাংশেরও বেশি। মারা গিয়েছেন ১২৩ জন। করোনায় সব থেকে বেশি আক্রান্তের সংখ্যা  মহারাষ্ট্রে। সেখানে আক্রান্ত হয়েছেন ১১ হাজারেরও বেশি। তারপরই রয়েছে পশ্চিমবঙ্গ। গতকাল রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী ৬১৫৩ জন আক্রান্ত হয়েছেন। 

দেশে বাড়ছে করোনার সংক্রমণ
দেশে বাড়ছে করোনার সংক্রমণ

আরও পড়ুন : অপরাজয়ের মাঠে সিরিজ জয়ের হাতছানি ভারতের

আমাদের রাজ্যে সবথেকে বেশি উদ্বেগ বাড়িয়েছে কলকাতা। শেষ ২৪ ঘণ্টায় শুধু কলকাতায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩,১৯৪ জন।  গত ২৫ ডিসেম্বরের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে ৫৫২ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন। কলকাতায় আক্রান্তের সংখ্যা ছিল ১৯৭। কিন্তু বড়দিন এবং নববর্ষের উদযাপনে অসচেতনতার পর লাগামহীনভাবে বেড়েছে করোনা।

Advertisement

Advertisement