scorecardresearch
 

Omicron-এ দেশে আক্রান্ত বেড়ে ৩৩; এই সতর্কতা জারি কেন্দ্রের

Omicron নিয়ে ইতিমধ্যেই সতর্কতা জারি করেছে কেন্দ্রীয় সরকার। সবাইকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। নীতি আয়োগের তরফে এই নিয়ে বার্তা, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) বারবার Omicron নিয়ে সতর্ক করছে সব দেশকে। সবাইকে করোনার যে স্বাস্থ্যবিধি রয়েছে তা মেনে চলার নির্দেশ দিয়েছে।

Advertisement
ওমিক্রণে সংক্রমিতের সংখ্যা বাডড়ছে (ছবিটি প্রতীকী) ওমিক্রণে সংক্রমিতের সংখ্যা বাডড়ছে (ছবিটি প্রতীকী)
হাইলাইটস
  • দিল্লিতে ফের হদিশ মিলল Omicron সংক্রমিতের
  • এই নিয়ে রাজধানীতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২
  • দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৩

দিল্লিতে ফের হদিশ মিলল Omicron সংক্রমিতের। এই নিয়ে রাজধানীতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২। দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৩। বিদেশ থেকে দিল্লিতে আসা ২৭ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাঁদের মধ্যে ২ জনের শরীরে Omicron ভ্যারিয়েন্টের সন্ধান পাওয়া গেল। 

আরও পড়ুন : Omicron আতঙ্ক! মুম্বইয়ে ১৪৪ ধারা, নিষিদ্ধ মিটিং-মিছিল

Omicron নিয়ে ইতিমধ্যেই সতর্কতা জারি করেছে কেন্দ্রীয় সরকার। সবাইকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। নীতি আয়োগের তরফে এই নিয়ে বার্তা, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) বারবার Omicron নিয়ে সতর্ক করছে সব দেশকে। সবাইকে করোনার যে স্বাস্থ্যবিধি রয়েছে তা মেনে চলার নির্দেশ দিয়েছে। বিশেষ করে মাস্ক ব্যবহারে গুরুত্ব দিচ্ছে তারা। 


নীতি আয়োগের বিকে পাল এই বিষয়ে বলেন, 'WHO-এর তরফে বারবার সতর্ক করা হচ্ছে। কোভিড বিধি মেনে চলার নির্দেশ এসেছে। বিশেষ করে মাস্ক ব্যবহারে জোর দেওয়া হচ্ছে। করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ার সময় যেরকম সতর্কতা ছিল, সেরকমভাবেই সাধারণ মানুষকে সাবধান থাকতে হবে।' 

আরও পড়ুন : নিজের গায়ে দেওয়া পোশাক ভাড়া দিয়ে কোটি টাকা কামাচ্ছেন এই তরুণী

ওমিক্রন থেকে কীভাবে বাঁচবেন 

স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, ওমিক্রন থেকে বাঁচতে করোনার ভ্যাকসিন নেওয়া জরুরি। ভ্যাকসিন নেওয়া থাকলে ওমিক্রনে সংক্রমিত হওয়ার সম্ভাবনা কম। 

ভিড়ে যাওয়ার আগে অবশ্যই মাক্স পরুন। বজায় রাখুন সামাজিক দূরত্ববিধি। 

বাড়ির বাইরে বেশি বেরোবেন না । প্রয়োজনে বের হন। তবে সবরকম সতর্কতার সঙ্গে। কাছে স্যানিটাইজার রাখুন। 

 

Advertisement