scorecardresearch
 

ড্রোনের পর এবার পাকিস্তান থেকে Fake Call সেনা জওয়ানদের! হাই অ্যালার্ট

ড্রোনের মাধ্যমে হামলা ও অস্ত্র পাঠানোর চেষ্টা চলছে সীমান্তের ওপার থেকে। কাশ্মীরে একের পর এক ড্রোন দেখা যাওয়ার পর পাকিস্তানের সীমান্তরক্ষী বাহিনীকে এই নিয়ে সতর্কও করা হয়েছে ভারতের তরফে। আর এর মাঝেই এল আরও এক চাঞ্চল্যকর খবর। ভারতীয় সেনাবাহিনীর জওয়ানদের এবার ফেক কল করছে পাকিস্তানের গোয়েন্দা এজেন্সি ISI।

Advertisement
Indian Army Indian Army
হাইলাইটস
  • কাশ্মীরের আকাশে একের পর এক ড্রোন দেখা যাচ্ছে
  • এই নিয়ে আগেই সতর্ক করেছে ইনটেলিজেন্স সংস্থাগুলি
  • এবার সেনা আধিকারিকদের ফেক কলের নতুন চক্রান্ত পাক গুপ্তচর সংস্থার

ড্রোনের মাধ্যমে হামলা ও অস্ত্র পাঠানোর চেষ্টা চলছে সীমান্তের ওপার থেকে। কাশ্মীরে একের পর এক ড্রোন দেখা যাওয়ার পর পাকিস্তানের সীমান্তরক্ষী বাহিনীকে এই নিয়ে সতর্কও করা হয়েছে ভারতের তরফে। আর এর মাঝেই এল আরও এক চাঞ্চল্যকর খবর। ভারতীয় সেনাবাহিনীর জওয়ানদের এবার ফেক কল করছে পাকিস্তানের গোয়েন্দা এজেন্সি ISI। এই নিয়ে দেশের নিরাপত্তা এজেন্সির ইতিমধ্যএ সতর্ক করেছে। 

সূত্রের খবর, পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ভারতীয় সেনার আধিকারিকদের ছদ্দবেশে এই ভুয়ো কলগুলি করছে। বিভিন্ন নম্বর থেকে করা হচ্ছে এই ফোন। পরে যার হদিশ পাওয়া যাচ্ছে না। ড্রোন হামলা নিয়ে সতর্কতা জারির পর এই ধরণের ফেক কলের পরিমাণ কাশ্মীরে সেনার ওয়েস্টার্ন সেক্টরে বেড়েছে। 

তবে এই প্রথম নয়, এর আগেও পাক গুপ্তচর সংস্থাকে এই পদ্ধতি নিতে দেখা গিয়েছে। সামনেই দেশের স্বাধীনতা দিবস। এই আবহে নানা প্রান্তে নাশকতা ছড়িয়ে দেওয়ার ছক কষে থাকে জঙ্গিরা। তাই আগে থেকেই ভারত সরকারকে এই ভুয়ো কলগুলি নিয়ে সতর্ক করছে দেশের গোয়েন্দা সংস্থাগুলি। 

এদিকে গত ২৩ জুলাই জম্মুতে বড়সড় নাশকতার ছক বানচাল করেছে পুলিশ। হামলার আগেই গুলি করে নামানো হল একটি পাকিস্তানি ড্রোন। উদ্ধার বিপুল পরিমাণ বিস্ফোরক। জানা গিয়েছে, জম্মুর আখনুর সেক্টরে গত বৃহস্পতিবার রাতে প্রথম ড্রোনটি চোখে পরে। সঙ্গে সঙ্গে তৎপর হয় পুলিশ। ড্রোনটিকে গুলি করে নামানো হয়। দেখা যায় ড্রোনটি পাকিস্তানের এবং তাতে রয়েছে বিপুল পরিমাণ বিস্ফোরক IED। জম্মু বায়ুসেনা ঘাঁটিতে হামলার মতোই কোনও বড়সড় নাশকতার ছকে ড্রোনটিতে বিস্ফোরক ভরে ভারতে পাঠান হয়েছিল বলে একপ্রকার নিশ্চিত সেনা ও পুলিশ। 

এর আগে জুনের শেষ সপ্তাহে প্রথমবার  জম্মুর বায়ুসেনা ঘাঁটিতে ড্রোন হামলা হয়। এরপর উপত্যকার আকাশে দেখা যাচ্ছে একের পর এক সন্দেহজনক ড্রোন। সেনার বিভিন্ন Highly sensitive zone-এর কাছেও ধরা পড়ছে চালকবিহীন এই সমস্ত উড়ো যান। মাটির পাশাপাশি এবার উপত্যকার আকাশেও কড়া নজরদারি চালাচ্ছে সেনা। ফলে গত কয়েকদিনে বেশ কয়েকটি ড্রোনকে নষ্ট করা হয়েছে। এমনকী, দিল্লিতেও জারি হয়েছে ড্রোন হামলার সতর্কতা। আর এর মাঝেই এবার ভারতীয় সেনা বাহিনীকে পাক গুপ্তচর সংস্থা নিয়ে হুঁশিয়ারি দিলে ভারতীয় গোয়েন্দা বাহিনী।

Advertisement


 

Advertisement