scorecardresearch
 

Petrol Price Today, Delhi VAT Decision, Delhi Petrol Updates: দিল্লিতে সস্তা পেট্রোল, লিটার প্রতি ৮ টাকা কমালেন কেজরিওয়াল

চলতি বছরের শুরু থেকেই পেট্রোল ও ডিজেলের দাম আকাশছোঁয়া হতে শুরু করে। যাতে মাথায় হাত পড়ে সাধারণ মানুষের। দীপাবলিতে কেন্দ্র সরকার জ্বালানির দাম কমানোর সিদ্ধান্ত ঘোষণা করে। পেট্রোল ও ডিজেলে লিটার প্রতি ৫ টাকা দাম কমানো হয়।

অরবিন্দ কেজরিওযাল অরবিন্দ কেজরিওযাল
হাইলাইটস
  • জ্বালানির দাম নিয়ে বড় সিদ্ধান্ত দিল্লির কেজরিওয়াল সরকার
  • পেট্রোলের দাম কমানোর সিদ্ধান্ত নিল সেই রাজ্যের সরকার
  • লিটার প্রতি পেট্রোলের দাম কমানো হল ৮ টাকা

Petrol Price Today, Delhi VAT Decision, Delhi Petrol Updates: জ্বালানির দাম নিয়ে বড় সিদ্ধান্ত দিল্লির কেজরিওয়াল সরকার। পেট্রোলের দাম কমানোর সিদ্ধান্ত নিল সেই রাজ্যের সরকার। বুধবার দিল্লিতে ক্যাবিনেট মিটিং ছিল। আর সেই মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হয় দাম কমানোর। সিদ্ধান্ত মতো দিল্লি সরকার প্রতি লিটার  পেট্রোলের দাম ৮ টাকা কমানোর কথা ঘোষণা করেছে তারা। বুধবার রাত থেকেই নতুন দাম কার্যকর হবে। 

আরও পড়ুন : IPL Retention: বিরাট-রোহিতের রিটেন, ধোনির থেকে 'দামি' জাদেজা

চলতি বছরের শুরু থেকেই পেট্রোল ও ডিজেলের দাম আকাশছোঁয়া হতে শুরু করে। যাতে মাথায় হাত পড়ে সাধারণ মানুষের। দীপাবলিতে কেন্দ্র সরকার জ্বালানির দাম কমানোর সিদ্ধান্ত ঘোষণা করে। পেট্রোল ও ডিজেলে লিটার প্রতি ৫ টাকা দাম কমানো হয়। তারপর থেকে একাধিক রাজ্যও VAT কমানোর পথে হাঁটে। বিজেপি শাসিত রাজ্যগুলির পাশাপাশি পঞ্জাব, ছত্তিশগড়ের মতো রাজ্যও দাম কমিয়ে দেয়। 

ইন্ডিয়াল অয়েল কর্পোরেশন থেকে পাওয়া তথ্য অনুসারে, দিল্লিতে পেট্রোলের মূল্য লিটার প্রতি ১০৩ টাকা ৯৭ পয়সা এবং ডিজেলের দাম ৮৬ টাকা ৬৭ পয়সা। অর্থাৎ বুধবার রাত খেকে পেট্রোলের দাম ১০০ টাকার নিচে চলে আসবে। 

আরও পড়ুন : শীতকালে প্রায় বা নিয়মিত গরম জলে স্নান, ভুল করছেন না তো?

প্রসঙ্গত, মুম্বইতে এদিন পেট্রোলের দাম প্রতি লিটার ১০৯.৯৮ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯৪.১৪ টাকা। চেন্নাইতে এক লিটার পেট্রোলের দাম ১০১.৪০ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯১.৪৩ টাকা। কলকাতায় আজ পেট্রোলের দাম প্রতি লিটাকর ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৭৯ টাকা।