scorecardresearch
 

Most Intersting Seats Of The Nation: বারাণসীতে ১ জুন, ওয়েনাডে ১৯ এপ্রিল; দেশের 'হট' সিটগুলিতে কবে কোথায় ভোট?

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম দফার ভোট ১৯ এপ্রিল, দ্বিতীয় দফায় ভোট ২৬ এপ্রিল, তৃতীয় ধাপ ৭ মে, চতুর্থ দফা ১৩ মে, পঞ্চম ধাপ ২০ মে, ষষ্ঠ পর্ব ২৫ মে এবং সপ্তম পর্ব ১ জুন হবে। ভোট গণনা হবে ৪ জুন। নির্বাচনের তারিখের পর, কবে এবং কোন তারিখে ভোট হবে তা সবারই জানার আগ্রহ, অন্যদিকে তাদের চোখ সেইসব বড় আসনের দিকেও যেগুলো প্রার্থীদের কারণে এখন হট সিট।

Advertisement
বারাণসীতে ১ জুন, ওয়েনাডে ১৯ এপ্রিল; দেশের 'হট' সিটগুলিতে কবে কোথায় ভোট? বারাণসীতে ১ জুন, ওয়েনাডে ১৯ এপ্রিল; দেশের 'হট' সিটগুলিতে কবে কোথায় ভোট?

Lok Sabha Election 2024: শুরু হয়েছে গণতন্ত্রের মহা উৎসব ও মহা নির্বাচনী লড়াই। শনিবার লোকসভা নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। পুরো নির্বাচন ৭ দফায় অনুষ্ঠিত হবে। প্রথম দফার ভোট হবে ১৯ এপ্রিল। সারাদেশে ৪৪ দিন নির্বাচনী কার্যক্রম চলবে। যেখানে আগামী ৪ জুন ক্ষমতায় আসবে নতুন সরকার।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম দফার ভোট ১৯ এপ্রিল, দ্বিতীয় দফায় ভোট ২৬ এপ্রিল, তৃতীয় ধাপ ৭ মে, চতুর্থ দফা ১৩ মে, পঞ্চম ধাপ ২০ মে, ষষ্ঠ পর্ব ২৫ মে এবং সপ্তম পর্ব ১ জুন হবে। ভোট গণনা হবে ৪ জুন। নির্বাচনের তারিখের পর, কবে এবং কোন তারিখে ভোট হবে তা সবারই জানার আগ্রহ, অন্যদিকে তাদের চোখ সেইসব বড় আসনের দিকেও যেগুলো প্রার্থীদের কারণে সরগরম হয়ে উঠেছে।

হট সিট 
এই বড় এবং হটসিটে কখন নির্বাচন হবে তা জানাও খুব আকর্ষণীয়, কারণ একদিকে যখন সাত দফায় এই আসনগুলিতে নির্বাচন অনুষ্ঠিত হবে, তখন এই আসনগুলি লাইমলাইটে থাকবে। , ভোট গণনার সময়, এই আসনগুলির ফলাফল আলাদাভাবে দেখা যাবে। কে তার আসন ধরে রাখতে সক্ষম হবেন এবং কে তার প্রধান আসন হারাবেন সবই তা নজরে থাকবে। যেমন আমেঠি থেকে রাহুল গান্ধীর পরাজয় এবং গত নির্বাচনে স্মৃতি ইরানির জয় ছিল বড় খবর। এর বাইরে, সবচেয়ে বড় আসন হল বারাণসী, যা গত দু'বারের জন্য প্রধানমন্ত্রী মোদীর সংসদীয় কেন্দ্র ছিল, যেখানে মানুষের চোখ থাকবে।

বারাণসীতে সপ্তম দফায় ভোট হবে
এই সংযোগ অব্যাহত রেখে, আমরা আপনাকে জানিয়ে রাখি যে বারাণসীতে ১ জুন ভোট হবে। এটি নির্বাচনের শেষ সপ্তম পর্ব হবে। যার আগে ২০ মে আমেঠিতে নির্বাচন অনুষ্ঠিত হবে যা স্মৃতি ইরানি এবং কংগ্রেস পরিবারের জন্য গুরুত্বপূর্ণ।
এটি হবে পঞ্চম ধাপের নির্বাচন। তৃতীয় দফায়, ৭ মে মইনপুরী (ডিম্পল যাদব) এবং বাদাউনে (শিবপাল যাদব) ভোট হবে, যা এসপি-র জন্য গুরুত্বপূর্ণ।

Advertisement

১৯ এপ্রিল ওয়েনাডা প্রথম ভোট হবে। আসুন আমরা আপনাকে বলি যে ওয়েনাড হল রাহুল গান্ধীর আসন এবং কংগ্রেস নেতার ভাগ্যের বাক্সটি প্রথম পর্যায়েই ইভিএমে তালাবদ্ধ করা হবে।

জেনে নিন কবে কোন ভিআইপি কোন আসনে ভোট দেবেন

১ জুন বারাণসী- প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
২০ মে আমেঠি- স্মৃতি ইরানি এবং কংগ্রেস পরিবার
১৯ এপ্রিল ওয়েনাড- রাহুল গান্ধী
০৭ মে বাদাউন-শিবপাল যাদব
০৭ মে মইনপুরী-ডিম্পল যাদব
২০ মে লখনউ- রাজনাথ সিং
১৯ এপ্রিল তিরুবনন্তপুরম-শশী থারুর বনাম রাজীব চন্দ্রশেখর
১৯ এপ্রিল আলাপুজা- কে সি ভেনুগোপাল
১৯ এপ্রিল ছিন্দওয়াড়া-নকুল নাথ, কমল নাথের খ্যাতি ঝুঁকির মধ্যে
০৭ মে বিদিশা-শিবরাজ সিং চৌহান
০৭মে গুণ-জ্যোতিরাদিত্য সিন্ধিয়া
২৬ এপ্রিল রাজনন্দগাঁও- ছত্তিশগড় ভূপেশ বাঘেল
২৬ এপ্রিল গান্ধী নগর-অমিত শাহ
২৫ মে কর্নাল-মনোহর লাল খট্টর
১৯ এপ্রিল জোরহাট-গৌরব গগৈ
০৭ মে বারামতি শরদ পাওয়ারের দূর্গ
২০ মে মুম্বই উত্তর-পীযূষ গোয়াল
১৯ এপ্রিল নাগপুর নীতিন গড়করি
২৬ এপ্রিল জালোরে, রাজস্থান- বৈভব গেহলট

 

Advertisement