scorecardresearch
 

PM Narendra Modi : আজ সকাল ১০টায় জাতির উদ্দেশে ভাষণ মোদীর, কী বার্তা, তাকিয়ে সকলে

PM Narendra Modi: আজ, শুক্রবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। সকাল ১০টায় তিনি বক্তৃতা করবেন। প্রধানমন্ত্রীর দফতর (পিএমও বা PMO) থেকে এই কথা জানানো হয়েছে।

Advertisement
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
হাইলাইটস
  • আজ, শুক্রবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • সকাল ১০টায় তিনি বক্তৃতা করবেন
  • প্রধানমন্ত্রীর দফতর (পিএমও) থেকে এই কথা জানানো হয়েছে

PM Narendra Modi: আজ, শুক্রবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। সকাল ১০টায় তিনি বক্তৃতা করবেন। প্রধানমন্ত্রীর দফতর (পিএমও বা PMO) থেকে এই কথা জানানো হয়েছে। তিনি (PM Narendra Modi) এমন এক দিনে বক্তৃতা করবেন, যার আগের দিন দেশে ১০০ কোটি মানুষকে করোনার টিকা (Covid Vaccine) দেওয়া হয়েছে।

সতর্ক করেছেন মোদী
তবে এর মধ্যেও সবাইকে সতর্ক থাকতে হবে। কারণ উৎসবের মরশুম চলছে। ভিড়ভাট্টা হলে করোনা সংক্রমণ বাড়তে পারে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) এর আগে একাধিকবার এ ব্য়াপারে মানুষকে সতর্ক করেছেন। তিনি জানিয়েছিলেন, টিকাকরণ (Covid Vaccination) চালু হয়েছে। তবে সবাইকে সতর্ক থাকতে হবে। হাত ধোয়া, মাস্ক পরার গুরুত্বের ব্য়াপারেও জানিয়েছিলেন তিনি।

করোনা টিকার পরিসংখ্যান
দেশে এখনও পর্যন্ত ১০০৬২৩৪৮০৩টি করোনার ডোজ দেওয়া হয়েছে। এর মধ্যে ৭১,০৯,৮০,৬৮৬ জন করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন। অন্যদিকে, ২৯,৫৩,০২,৬৭৬ জন করোনা টিকার  দু'টি ডোজই নিয়েছেন। দেশে ১০০ কোটি করোনা টিকা দেওয়ার পর প্রধানমন্ত্রী (PM Narendra Modi) রামমনোহর লোহিয়া হাসপাতালে গিয়েছিলেন।

ফের সতর্ক করতে পারেন প্রধানমন্ত্রী
এর আগের বার উৎসবের সময় সতর্ক করে দিয়েছিলেন তিনি (PM Narendra Modi)। শারীরিক দূরত্ববিধি বজায় রাখা, মাস্ক পরা-সহ যাবতীয় করোনা বিধি সম্পর্কে মানুষকে সচেতন থকার কথা জানিয়েছিলেন তিনি। আজও ফের তা মনে করিয়ে দিতে পারেন।

কারণ দুনিয়ার অনেক দেশে করোনা সংক্রমণ বাড়ছে। এ কথা ঠিক, দেশে করোনা টিকাকরণের কাজ চলছে। তবে করোনা-বিধি মানলে সংক্রমণের হার কমানো যেতে পারে অনেকটাই। এমনই মত বিশেষজ্ঞদের।

Advertisement

বাংলার দুর্গাপুজো
গত বারের মতো এবারও বাংলায় দুর্গাপুজো হয়েছে দর্শকশূন্য। করোনা-বিধি মানার ব্য়াপারে কলকাতা হাইকোর্ট বেশ কিছু নির্দেশ দিয়েছিল। মণ্ডপে দর্শক না থাকলে রাস্তায় ভিড় ছিল বেশ। তাই অনেকে আশঙ্কা করছেন সংক্রমণ বেড়ে যেতে পারে।

 

Advertisement