scorecardresearch
 
 

২৪'এর লোকসভায় কোনও তৃতীয়-চতুর্থ ফ্রন্ট BJP-কে চ্যালেঞ্জ করতে পারবে না, বলছেন PK

তাত্‍পর্যপূর্ণ ভাবে, সোমবার দিল্লিতে শরদ পাওয়ারের সঙ্গে দেখা করেছেন প্রশান্ত কিশোর। প্রায় ৩ ঘণ্টা ধরে বৈঠক হয়েছে দুজনের। গত ১০ দিনে এই নিয়ে দুবার শরদ পাওয়ার ও প্রশান্ত কিশোরের বৈঠক হল। তার আগে গত ১১ জুন মুম্বইয়ে শরদ পাওয়ারের বাসভবনে মিটিং করেন প্রশান্ত কিশোর।

প্রশান্ত কিশোর প্রশান্ত কিশোর
হাইলাইটস
  • কোনও ধরনের তৃতীয় ফ্রন্টের ভিড়ে আমি নেই
  • শরদ পাওয়ারের বাসভবনে মিটিং করেন প্রশান্ত কিশোর
  • বিজেপি-কে তৃতীয় বা চতুর্থ ফ্রন্ট চ্যালেঞ্জ জানাতে পারবে না

এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারের বৈঠকে থাকছেন না ভোট স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোর। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিংহার তৈরি রাষ্ট্র মঞ্চের বৈঠক রয়েছে আজ শরদ পাওয়ারের বাড়িতে। সেই মিটিংয়ে থাকার কথা ছিল প্রশান্ত কিশোরের। তিনি India Today-কে জানিয়েছেন, মিটিংয়ে থাকছেন না।

আরও পড়ুন: তৃতীয় ফ্রন্ট, TMC-র বিস্তার... কেন PK-কেই চাইছেন মমতা? 

প্রশান্ত কিশোরের কথায়, 'যে কোনও ধরনের তৃতীয় ফ্রন্টের ভিড়ে আমি নেই। কারণ আমি মনে করি, ২০২৪-এর লোকসভা নির্বাচনে বিজেপি-কে তৃতীয় বা চতুর্থ ফ্রন্ট চ্যালেঞ্জ জানাতে পারবে না।'

তাত্‍পর্যপূর্ণ ভাবে, সোমবার দিল্লিতে শরদ পাওয়ারের সঙ্গে দেখা করেছেন প্রশান্ত কিশোর। প্রায় ৩ ঘণ্টা ধরে বৈঠক হয়েছে দুজনের। গত ১০ দিনে এই নিয়ে দুবার শরদ পাওয়ার ও প্রশান্ত কিশোরের বৈঠক হল। তার আগে গত ১১ জুন মুম্বইয়ে শরদ পাওয়ারের বাসভবনে মিটিং করেন প্রশান্ত কিশোর। সেই বৈঠক সম্পর্কে প্রশান্ত কিশোর বলেছিলেন, সৌজন্যমূলক একটি মধ্যাহ্নভোজ, কোনও রাজনৈতিক রণনীতি নিয়ে আলোচনা হয়নি।

যদিও মহারাষ্ট্রের মন্ত্রী ও এনসিপি নেতা নবাব মালিকের বলেন, সব বিরোধী রাজনৈতিক নেতৃত্বকে একজোট করার কাজ করছেন পাওয়ার। আজ অর্থাত্‍ মঙ্গলবারে শরদ পাওয়ারের ৬ জনপথের বাসভবনে বৈঠকে থাকছেন তৃণমূল কংগ্রেস নেতা যশবন্ত সিনহা, আম আদমি পার্টি সাংসদ সঞ্জয় সিং, জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা ও প্রাক্তন জেডিইউ সাংসদ পবন ভার্মা। এছাড়াও থাকতে পারেন, গীতিকার জাভেদ আখতার, সাংবাদিক করণ থাপার ও অর্থনীতিবিদ অরুণ কুমার।

যেভাবে বারবার শরদ পাওয়ারের মতো রাজনৈতিক ব্যক্তিত্বের সঙ্গে লাগাতার বৈঠক করে চলেছেন প্রশান্ত, তাতে রাজনৈতিক মহলের ধারণা, বড় কোনও পরিকল্পনা নিয়েই লোকসভা ভোটে লড়াইয়ের ময়দানে নামছে তৃণমূল।

শরদ পাওয়ারের সঙ্গে মিটিং প্রসঙ্গে প্রশান্ত কিশোরের ঘনিষ্ঠমহলের দাবি, পশ্চিমবঙ্গ ও তামিলনাড়ুতে মমতা বন্দ্যোপাধ্যায় ও এমকে স্ট্যালিনের বিপুল জয়ের পিছনে বড় ভূমিকা ছিল প্রশান্তের। তাই যে সব বিরোধী নেতারা মমতা ও স্ট্যালিনকে সমর্থন করেছিলেন, তাঁদের সকলের সঙ্গেই নাকি দেখা করে ধন্যবাদ জানাবেন প্রশান্ত।