scorecardresearch
 

Bharat Jodo Yatra : নিরাপত্তায় গাফিলতি থেকে কংগ্রেস নেতার মৃত্যু, রাহুলের ভারত জোড়ো যাত্রার বিশেষ ৪ ঘটনা

সোমবার কাশ্মীরের শ্রীনগরে শেষ হয় পাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা। এদিন সবাইকে আপন করে নেওয়ার বার্তা দেন রাহুল গান্ধী। প্রসঙ্গত, শুরু থেকেই আলোচনার কেন্দ্রে ছিল রাহুল গান্ধীর (Rahul Gandhi) ভারত জোড়া যাত্রা। বারেবারেই উঠে এসেছে সংবাদ শিরোনামে। কর্মসূচির শেষ দিনে তারমধ্যে বিশেষ বিশেষ কয়েকটি ঘটনা ফিরে দেখা যাক। 

Advertisement
রাহুল গান্ধী রাহুল গান্ধী
হাইলাইটস
  • ভারত জোড়ো যাত্রার সমাপ্তি
  • শেষ দিনে সবাইকে আপন করে নেওয়ার বার্তা রাহুল গান্ধীর
  • কর্মসূচির কিছু বিশেষ ঘটনা ফিরে দেখা

শেষ হল কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা (Bharat Jodo Yatra)। সোমবার কাশ্মীরের শ্রীনগরে শেষ হয় ১৩৫ দিনের এই কর্মসূচি। এদিন সবাইকে আপন করে নেওয়ার বার্তা দেন রাহুল গান্ধী। প্রসঙ্গত, শুরু থেকেই আলোচনার কেন্দ্রে ছিল রাহুল গান্ধীর (Rahul Gandhi) ভারত জোড়া যাত্রা। বারেবারেই উঠে এসেছে সংবাদ শিরোনামে। কর্মসূচির শেষ দিনে তারমধ্যে বিশেষ বিশেষ কয়েকটি ঘটনা ফিরে দেখা যাক। 

টি শার্ট বিতর্ক - ভারত জোড়ো যাত্রার প্রথম দিকে রাহুল গান্ধীর একটি সাদা টি শার্টকে ঘিরে ছড়ায় বিতর্ক। বিজেপির তরফে দাবি করা হয়, রাহুলের ওই সাদা টি শার্টটির দাম ৪১ হাজার ২৫৭ টাকা। আর বিজেপির সেই দাবিকে ঘিরে রীতিমতো শোরগোল পড়ে যায় দেশজুড়ে। ঘটনায় পাল্টা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ১০ লাখের স্যুট নিয়ে কটাক্ষ করে কংগ্রেস। 

রাহুলের দাড়ি নিয়ে কটাক্ষ - এই কর্মসূচিতে রাহুল গান্ধীকে বড় দাড়িতে দেখা গিয়েছে। আর রাহুলের সেই দাড়ি নিয়ে কটাক্ষ করেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। সাদ্দাম হুসেনের সঙ্গে রাহুলের দাড়ির তুলনা করেন তিনি। রাহুলকে কটাক্ষ করে হিমন্ত প্রশ্ন তোলেন, 'আপনার দাড়ি সাদ্দাম হুসেনের মতো হয়ে যাচ্ছে কেন'?

কংগ্রেস নেতার মৃত্যু - ভারত জোড়ো যাত্রায় সামিল হয়ে হাঁটার সময়ই অসুস্থ হয়ে মৃত্যু হয় পঞ্জাবের এক কংগ্রেস নেতার। প্রয়াত ওই কংগ্রেস নেতার নাম সন্তোষ সিং চৌধুরী। জানা যায়, পদযাত্রায় সামিল হয়ে পঞ্জাবের ফিল্লাউর এলাকায় দিয়ে হাঁটার সময় আচমকাই অসুস্থ হয়ে পড়েন ওই কংগ্রেস নেতা। তড়িঘড়ি তাঁকে লুধিয়ানার একটি হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। 

রাহুলকে জড়িয়ে ধরেন যুবক - ভারত জোড়ো যাত্রার মাঝে রাহুল গান্ধীর নিরাপত্তা নিয়েও ওঠে বড়সড় প্রশ্ন। পঞ্জাবের হোসিয়ারপুরের দসুহাতে পদযাত্রা করার সময় নিরাপত্তার ঘেরাটোপ ভেঙে রাহুল গান্ধীর কাছে পৌঁছে যান এক যুবক। রাহুলকে জড়িয়েও ধরেন তিনি। যদিও রাহুলের আশেপাশে উপস্থিত লোকজন ও নিরাপত্তকর্মীরা দ্রুত ওই যুবককে সরিয়ে নিয়ে যান।   

Advertisement

আরও পড়ুন - 'হ্যান্ড গ্রেনেড নয়, কাশ্মীরিরা ভালোবাসা দিয়েছেন', শ্রীনগরে রাহুল

 

Advertisement