scorecardresearch
 

Rajouri Encounter: কাশ্মীরে শহিদ ৫ জওয়ান, এখনও চলছে এনকাউন্টার-বন্ধ ইন্টারনেট

একটি গুহায় লুকিয়ে ছিল জঙ্গিরা। যৌথ বাহিনী ওই জায়গায় যাওয়ার পরেই জঙ্গিরা একটি বিস্ফোরক ডিভাইস ছুড়ে দেয়। ঘটনাস্থলেই ২ সেনার মৃত্যু হয়।

Advertisement
রাজৌরি এনকাউন্টার রাজৌরি এনকাউন্টার
হাইলাইটস
  • সকাল সাড়ে ৭টার দিকে অভিযান শুরু হয়েছিল
  • অভিযান এখনও চলছে

জম্মু ও কাশ্মীরের রাজৌরিতে (Rajouri) জঙ্গিদের সঙ্গে সংঘর্ষ চলাকালীন বিস্ফোরণে শহিদ হলেন ভারতীয় সেনার ৫ জওয়ান। পুঞ্চে হামলায় জড়িত সন্দেহভাজন জঙ্গিদের নিকেশ করতে যৌথ অভিযান চলছে। মোট ১২টি এলাকায় চলছে অপারেশন। শুক্রবার, রাজৌরির কান্দির জঙ্গলে জঙ্গিদের উপস্থিতি সম্পর্কে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে সকাল সাড়ে ৭টার দিকে অভিযান শুরু হয়েছিল।

একটি গুহায় লুকিয়ে ছিল জঙ্গিরা। যৌথ বাহিনী ওই জায়গায় যাওয়ার পরেই জঙ্গিরা একটি বিস্ফোরক ডিভাইস ছুড়ে দেয়। ঘটনাস্থলেই ২ সেনার মৃত্যু হয়। কয়েকজন গুরুতর আহত হন। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরে আরও ৩ সেনার মৃত্যু হয়।

আরও পড়ুন: SCO Foreign Ministers Meet: 'সীমান্তে সন্ত্রাস বরদাস্ত করব না...' SCO সামিটে বিলাবলকে কড়া বার্তা ভারতের

পাথুরে এবং খাড়া পাহাড়ের সঙ্গে ঘন জঙ্গলে একদল জঙ্গি আটকা পড়েছে। জঙ্গি দলেরও কয়েকজন নিকেশ হয়েছে বলে খবর। অভিযান এখনও চলছে।

বৃহস্পতিবার বারামুল্লা জেলায় এনকাউন্টারে দুই জঙ্গি নিহত হয়। পুলিশ জানিয়েছে, একটি একে ৪৭ রাইফেল এবং একটি পিস্তল সহ অপরাধমূলক সামগ্রী, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। পুলিশের মতে, নিহত দুই জঙ্গি স্থানীয় এবং তারা নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠন এলইটি-র সদস্য। তাদের নাম শাকির মজিদ নাজার এবং হানান আহমেদ সেহ।

Advertisement