scorecardresearch
 

'নেতাদের সঙ্গে কথা বলব,' মমতার জোটবার্তায় সাড়া পাওয়ারের

শরদ পাওয়ার (Sharad Pawar) বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় আমাকে চিঠি লিখেছেন এবং বলেছেন যে আমাদের অ-বিজেপি নেতাদের সঙ্গে যোগাযোগ করা উচিত ও ভবিষ্যৎ পদক্ষেপের খসড়া তৈরি করা উচিত। শীঘ্রই নেতাদের সঙ্গে যোগাযোগ শুরু করব।"

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় ও শরদ পাওয়ার মমতা বন্দ্যোপাধ্যায় ও শরদ পাওয়ার
হাইলাইটস
  • বিজেপি বিরোধীদের চিঠি দিয়েছিলেন মমতা
  • চিঠিতে সাড়া শরদ পাওয়ারের
  • রাজনৈতিকমহলে শুরু জল্পনা

কিছুদিন আগেই বিজেপি বিরোধী রাজনৈতিক দল এবং অ-বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের খোলা চিঠি দিয়েছিলেন তৃণমূল নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সবাইকে একজোট হওয়ার আহ্বান জানিয়েছিলেন তিনি। এবার তাঁর সেই আহ্বানে সাড়া দিলেন এনসিপি-র শীর্ষ নেতা শরদ পাওয়ার।

বুধবার শরদ পাওয়ার (Sharad Pawar) বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় আমাকে চিঠি লিখেছেন এবং বলেছেন যে আমাদের অ-বিজেপি নেতাদের সঙ্গে যোগাযোগ করা উচিত ও ভবিষ্যৎ পদক্ষেপের খসড়া তৈরি করা উচিত। শীঘ্রই নেতাদের সঙ্গে যোগাযোগ শুরু করব।" শরদ পাওয়ায়ের এই কথার পরেই রাজনৈতিকমহলে প্রশ্ন উঠতে শুরু করেছে, তবে কি মমতা বন্দ্যোপাধ্যায়ের আহ্বানে শেষ পর্যন্ত এক ছাতার তলায় আসতে শুরু করল বিজেপি বিরোধী দলগুলি? 

প্রসঙ্গত, ওই চিঠিতে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছিলেন, "প্রতিহিংসামূলক রাজনীতি করছে বিজেপি। গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলির ক্ষতি করা হচ্ছে। এতে দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার লঙ্ঘিত হচ্ছে।" তিনি আরও লেখেন, "বেছে বেছে অ-বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের বিরুদ্ধেই ইডি (ED), সিবিআই-এর (CBI) মতো এজেন্সিগুলিকে ব্যবহার করা হচ্ছে। কিন্তু বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হচ্ছে না।" মমতার মতে, বিজেপির বিরুদ্ধে যাতে কেউ মুখ খুলতে না পারে সেই কারণেই এই ধরনের কাজ করা হচ্ছে। 

এরপরেই মমতার আবেদন, "আমি সবার কাছে অনুরোধ করবো একটা বৈঠক আয়োজনের জন্য। যাতে সবাই মিলিত হয়ে একটা কর্মপন্থা ঠিক করা যেতে পারে। বিজেপি (BJP) তথা কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সবাইকে একজোট হতে হবে। আর এটাই উপযুক্ত সময়।" সেক্ষেত্রে এখন দেখার শরদ পাওয়ারের পর আর কে কে সাড়া দেন মমতা বন্দ্যোপাধ্যায়ের আহ্বানে।  

আরও পড়ুনযেমন কর্ম...! মন্দিরে গয়না চুরি করে নিজের কাটা গর্তেই আটকে গেল চোর

Advertisement


 

Advertisement