scorecardresearch
 

Rajnath Singh on PoK: পাক অধিকৃত কাশ্মীর ফেরানো সংসদের সঙ্কল্প, ফের দাবি রাজনাথের

Rajnath Singh: কয়েকদিন আগে সেনা আধিকারিক লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী বলেছিলেন, সরকার নির্দেশ দিলে সেনা তৈরি। আমরা যেকোনও পদক্ষেপে প্রস্তুত। যেভাবে সরকার বলবে, সেই ভাবেই কাজ করা হবে। পাকিস্তান যদি যুদ্ধবিরতি লঙ্ঘন করে, তার যোগ্য জবাব দেওয়া হবে। 

রাজনাথ সিং রাজনাথ সিং
হাইলাইটস
  • পাক অধিকৃত কাশ্মীর নিয়ে রাজনাথ
  • সেনা আধিকারিকের মুখে পাক অধিকৃত কাশ্মীর
  • কাশ্মীরের একটি অংশ দখল করে রেখেছে পাকিস্তান

পাক অধিকৃত কাশ্মীর (PoK) ফেরানোর কথা ফের শোনা গেল কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের মুখে। রাজনাথ বললেন, পাক অধিকৃত কাশ্মীর ফেরানো সংসদের সঙ্কল্প। কারণ, PoK-এর বাসিন্দারাও পাকিস্তানের বিরুদ্ধে। একই সঙ্গে তাঁর দাবি, বিজেপি রেকর্ড মার্জিনে গুজরাতে জিতবে।

পাক অধিকৃত কাশ্মীর নিয়ে রাজনাথ

কয়েক দিন আগেই জম্মু-কাশ্মীর সফরে গিয়েছিলেন রাজনাথ। সেখানে বলেছিলেন, পাক অধিকৃত কাশ্মীরে পাকিস্তান যা করেছে, তার মূল্য চোকাতে হবে। পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দাদের উপরে অত্যাচার চালাচ্ছে। এর ফল ভুগতে হবে পাকিস্তানকে। তাঁর কথায়, 'আমরা কাশ্মীরের উন্নয়ন শুরু করেছি। কিন্তু যতক্ষণ না গিলগিট-বালুচিস্তান না পৌঁছচ্ছি, ততদিন আমরা থামবো না।'

সেনা আধিকারিকের মুখে পাক অধিকৃত কাশ্মীর

কয়েকদিন আগে সেনা আধিকারিক লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী বলেছিলেন, সরকার নির্দেশ দিলে সেনা তৈরি। আমরা যেকোনও পদক্ষেপে প্রস্তুত। যেভাবে সরকার বলবে, সেই ভাবেই কাজ করা হবে। পাকিস্তান যদি যুদ্ধবিরতি লঙ্ঘন করে, তার যোগ্য জবাব দেওয়া হবে। 

আরও পড়ুন: 'POK-র দখল নিতে তৈরি সেনা, শুধু নির্দেশের অপেক্ষা', কড়া বিবৃতি সেনা আধিকারিকের

কাশ্মীরের একটি অংশ দখল করে রেখেছে পাকিস্তান। ভবিষ্যতে এমন দিন আসতেই পারে, যখন গোটা কাশ্মীর ভারতের হবে। আজ এমনটাই মন্তব্য করেন বায়ুসেনারও শীর্ষ আধিকারিক। ওয়েস্টার্ন এয়ার কম্যান্ডের এয়ার অফিসার কমান্ডিং ইন চিফ এয়ার মার্শাল অমিত দেব জানিয়েছিলেন, পাকিস্তান অধিকৃত কাশ্মীরের সাধারণ মানুষদের পাকিস্তানিরা ঠিকভাবে গুরুত্ব দিয়ে দেখে না।

তিনি বলেন, 'ভারতীয় বায়ু সেনা এবং সেনা বাহিনী (১৯৪৭ সালের ২৭ অক্টোবর) যে অভিযান চালিয়েছিল, তার ফলে কাশ্মীরের এই অংশের স্বাধীনতা নিশ্চিত করা হয়েছিল। আমি নিশ্চিত যে একদিন, পাক-অধিকৃত কাশ্মীরও, কাশ্মীরের এই অংশের সঙ্গে যুক্ত হবে। আগামী বছরগুলিতে আমাদের কাছে পুরো কাশ্মীর থাকবে।'