scorecardresearch
 

Delhi Metro Girl: 'বহু দিন ধরেই এভাবে যাতায়াত করছি,' বলছেন মেট্রোয় অন্তর্বাস পরা VIRAL মেয়ে

দিল্লি মেট্রোতে একটি মেয়েকে ব্র্যালেট পরা অবস্থায় দেখার পর সেই ছবি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও কিছু লোক মন্তব্য করেছে যে, মেয়েটি উওরফি জাভেদের স্টাইল অনুকরণ করছে, অন্যরা তাঁর সাহসী পোশাক দেখে হতবাক হয়ে গেছে।

Advertisement
দিল্লি মেট্রোয় অন্তর্বাস পরে উঠে ভাইরাল তরুণী। দিল্লি মেট্রোয় অন্তর্বাস পরে উঠে ভাইরাল তরুণী।
হাইলাইটস
  • দিল্লি মেট্রোতে একটি মেয়েকে ব্র্যালেট পরা অবস্থায় দেখার পর সেই ছবি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।
  • যদিও কিছু লোক মন্তব্য করেছে যে, মেয়েটি উওরফি জাভেদের স্টাইল অনুকরণ করছে, অন্যরা তাঁর সাহসী পোশাক দেখে হতবাক হয়ে গেছে।

দিল্লি মেট্রোতে একটি মেয়েকে ব্র্যালেট পরা অবস্থায় দেখার পর সেই ছবি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও কিছু লোক মন্তব্য করেছে যে, মেয়েটি উওরফি জাভেদের স্টাইল অনুকরণ করছে, অন্যরা তাঁর সাহসী পোশাক দেখে হতবাক হয়ে গেছে।

ইন্ডিয়া টুডে-র একটি সাক্ষাৎকারে ১৯ বছর বসয়ী রিদম চানানা নামে ওই তরুণী বলেছেন, “আমি যা পরতে চাই তাতে এটা আমার স্বাধীনতা। আমি পাবলিসিটি স্টান্ট বা বিখ্যাত হওয়ার জন্য এটা করছি না। মানুষ কি বলবে তাতে আমার কিছু আসে যায় না। আমি উওরফি জাভেদ দ্বারা অনুপ্রাণিত নই। আমি এমনকি জানতাম না যে সে কে ছিল সম্প্রতি পর্যন্ত একজন বন্ধু আমাকে তার ছবি দেখিয়েছিল।” 

ওই তরুণী জানিয়েছেন যে, তাঁর পরিবারের সদস্যরা ওই পোশাক নিয়ে বেশ অসন্তুষ্ট। এবং প্রতিবেশীদের কাছ থেকে তিনি নিয়মিত হুমকি পান। কিন্তু মানুষ তাঁর সম্পর্কে কি ভাবছে, তাতে তাঁর কিছুই যায় আসে না।

চানানার পোশাকের ভিডিও ভাইরাল হওয়ার পরে, ডিএমআরসি এই বিষয়ে একটি বিবৃতি জারি করেছে। এটি সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, চানানা উল্লেখ করেছিলেন যে দিল্লি মেট্রোর ট্রেনগুলির মধ্যে কোনও ভিডিওগ্রাফি নীতি নেই। “এটি অদ্ভুত যে ডিএমআরসি এখন মেট্রোর ভিতরে ভিডিওগ্রাফি না করার তাদের নিজস্ব নিয়ম ভুলে গেছে। যদি তাদের আমার পোশাক নিয়ে সমস্যা থাকে, তবে যারা এটি গুলি করেছে তাদের সাথেও তাদের সমস্যা হওয়া উচিত।” 

“এই পছন্দ একদিনে আসেনি, এটা একটা প্রক্রিয়া। আমিও একটি রক্ষণশীল পরিবারের অন্তর্ভুক্ত যেখানে আমি যা চাই তা করতে আমাকে অনুমতি দেওয়া হয়নি, তাই একদিন আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমি যা চাই তাই করব কারণ এটি আমার জীবন। আমি এখন অনেক মাস ধরে এইভাবে ভ্রমণ করছি। এটি এখন ভাইরাল হয়েছে। আমাকে দিল্লির পিঙ্ক লাইনে ভ্রমণ করার অনুমতি দেওয়া হয়নি, তবে অন্য কোনও লাইনে আমি এমন সমস্যার মুখোমুখি হইনি।'

Advertisement

সাহসী পোশাক পরে দিল্লি ভ্রমণ এছাড়াও একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন উত্থাপন; নিরাপত্তা সম্পর্কে কি? বিষয়টি সম্পর্কে বলতে গিয়ে ছানানা বলেন, “আমি এমন কোনো সমস্যার সম্মুখীন হইনি। নিয়মিত মন্তব্য এবং ইভটিজিংয়ের ক্ষেত্রে, আমি তাদের উপেক্ষা করতে শিখেছি।”

আরও পড়ুন-দিল্লি মেট্রোয় অন্তর্বাস পরে উঠলেন তরুণী, ঝড়ের গতিতে ভাইরাল

 

Advertisement