scorecardresearch
 

Yashwant Sinha Nomination : রাষ্ট্রপতি ভোট: মনোনয়ন যশবন্তের, উপস্থিত রাহুল-অভিষেক-পাওয়ার-ইয়েচুরি

রাষ্ট্রপতি নির্বাচনের জন্য মনোনয়ন পেশ করলেন বিরোধীদের প্রার্থী যশবন্ত সিনহা। মনোনয়ন পেশ পর্বে উপস্থিত থাকলেন রাহুল গান্ধী, মল্লিকার্জুন খার্গে, সীতারাম ইয়েচুরির, অভিষেক বন্দ্যোপাধ্যায়, অখিলেশ যাদব, শরদ পাওয়ারের মতো বিরোধী নেতৃত্ব। 

Advertisement
যশবন্ত সিনহা যশবন্ত সিনহা
হাইলাইটস
  • যশবন্ত সিনহার মনোনয়ন পেশ
  • উপস্থিত ছিলেন বিরোধী দলের নেতার
  • 'ব্যক্তির নয়, আদর্শের লড়াই', বললেন ইয়েচুরি

রাষ্ট্রপতি নির্বাচনের জন্য মনোনয়ন পেশ করলেন বিরোধীদের প্রার্থী যশবন্ত সিনহা (Yashwant Sinha Nomination)। মনোনয়ন পেশ পর্বে উপস্থিত থাকলেন রাহুল গান্ধী, মল্লিকার্জুন খার্গে, সীতারাম ইয়েচুরির, অভিষেক বন্দ্যোপাধ্যায়, অখিলেশ যাদব, শরদ পাওয়ারের মতো বিরোধী নেতৃত্ব। 

মনোনয়ন পেশের পর বিরোধীদের তরফে সিপিএম নেতা সীতারাম ইয়েচুরি বলেন, "ভারতের রাষ্ট্রপতি সংবিধানের অভিভাবক। বর্তমানে দেশের যা পরিস্থিতিতে তাতে সংবিধান ও তাতে দেওয়া মৌলিক অধিকার রক্ষা করা অত্যন্ত প্রয়োজন। রাষ্ট্রপতি পদের জন্য যে লড়াই চলছে তা কোনও ব্যক্তির নয়, আদর্শের। দ্রৌপদী মুর্মুর প্রতি আমাদের সম্মান রয়েছে, কিন্তু এটি ব্যক্তি পরিচয়ের লড়াই নয়, নীতির লড়াই। তাই এই সংবিধানকে রক্ষার জন্যই বিরোধী দলেরা একত্রিত হয়েছি।"

প্রসঙ্গত এনডিএ-এর তরফে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে দাঁড় করানো হয়েছে দ্রৌপদী মুর্মুকে। কিন্তু বিরোধীদের তরফে কাকে রাষ্ট্রপতি করা হবে তা নিয়ে রীতিমতো দফায় দফায় আলোচনা হয়। উঠে আসে বেশকিছু নাম। সেক্ষেত্রে প্রথমেই উঠে আসে শরদ পাওয়ারের নাম। যদিও তিনি রাষ্ট্রপতি পদের লড়াইতে নামতে রাজি হননি। পরে একে একে গোপালকৃষ্ণ গান্ধী বা ফারুখ আবদুল্লার মতো ব্যক্তিত্বের নামও উঠে আসে। তবে শেষ পর্যন্ত যশবন্ত সিনহার নামে একমত হন বিরোধিরা। রাষ্ট্রপতি পদে লড়াইয়ে নামার আগে তৃণমূলের কেন্দ্রীয় নেতা ছিলেন তিনি।

আরও পড়ুনডায়েট-জিম করেও রোগা হচ্ছেন না? যে ২ ভিটামিনের অভাব মেদ ঝরতে দেয় না

আরও পড়ুনআঙুর-পেঁয়াজ একসঙ্গে খেলে ভাল থাকে হার্ট, রইল ৫ ফাটাফাটি ফুড কম্বিনেশন

 

Advertisement