scorecardresearch
 
Advertisement

ধর্ম

বুধ গোচর

শ্রাবণের আগে বুধের গোচর! ৩৩ দিন চ্যালেঞ্জের মুখে পড়বে ৪ রাশি, বাড়বে সমস্যা

18 Jul 2024

৯ জুলাই, ২০২৪-এ বুধ সিংহ রাশিতে প্রবেশ করছে। এছাড়াও, বুধ ২২ আগস্ট পর্যন্ত সূর্যের সিংহ রাশিতে থাকবে। এদিকে, শ্রাবণ মাস চলবে ২২ জুলাই থেকে ১৯ আগস্ট ২০২৪ পর্যন্ত। বুধের গোচর ৪টি রাশির জাতক জাতিকাদের জন্য অশুভ প্রমাণিত হতে পারে।

আজকের রাশিফল

লক্ষ্মীবারে ব্রহ্ম যোগ, মেষ সহ ৪ রাশির লাভ বাড়বে; জানুন আজকের রাশিফল

18 Jul 2024

Daily Bengali Horoscope for all Sun Signs- Aries, Taurus, Gemini, Cancer, Leo, Virgo, Libra, Scorpio, Sagittarius, Capricorn, Aquarius, Pisces- চাকরি থেকে ব্যবসা, স্বাস্থ্য থেকে পরিবার, কেমন যাবে আপনার আজকের দিন? জানুন আজকের রাশিফল।

বুধাদিত্য রাজযোগ

চন্দ্রের রাশিতে একত্রে সূর্য-বুধ, ৪ রাশি সৌভাগ্য সহ পাবেন প্রচুর অর্থ

17 Jul 2024

প্রতিটি গ্রহ তার নিজস্ব নির্দিষ্ট সময়ে ট্রানজিট করে। ১৬ জুলাই, গ্রহের রাজা সূর্য কর্কট রাশিতে প্রবেশ করেছেন। একই সময়ে, গ্রহের রাজকুমার বুধ ২৯ জুন কর্কট রাশিতে প্রবেশ করেছে। চন্দ্র রাশিতে কর্কট রাশিতে উভয় গ্রহের একসঙ্গে থাকার কারণে বুধাদিত্য রাজযোগ তৈরি হচ্ছে, যা ৩টি রাশির জাতকদের জন্য খুবই ভাগ্যবান বলে প্রমাণিত হবে। কোন রাশির জাতকরা এই সময়ে বিশেষ সুবিধা পেতে চলেছেন? জানুন।

সূর্যগ্রহণ ২০২৪

মহালয়ার দিন বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ, তর্পণ করা যাবে তো?

17 Jul 2024

Second Surya Grahan 2024: হিন্দু ধর্ম অনুসারে সূর্য ও চন্দ্র গ্রহণ হল অত্যন্ত গুরুত্বপূর্ণ ঘটনা। প্রত্যেক বছরই দুবার করে সূর্য ও চন্দ্র গ্রহণ হয়ে থাকে। হণের দিনে কিছু বিশেষ বিধি আচার মেনে চলার প্রথা রয়েছে। এই বছরে মোট পাঁচটি গ্রহণ হবে। এর মধ্যে দুটি সূর্যগ্রহণ ও তিনটি চন্দ্রগ্রহণ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

আসছে পুজো, তোড়জোড় শুরু, কমিটিগুলির জরুরি বৈঠক ডাকলেন মমতা

17 Jul 2024

পুজোর বাকি আর মাত্র ৮০ দিন। এ বছর অক্টোবরের দ্বিতীয় সপ্তাহ থেকেই পুজো শুরু হয়ে যাবে। পুজোর প্রস্তুতি নিয়ে মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকে থাকবেন রাজ্যের মুখ্যসচিব বিপি গোপালিকা, স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তী, রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার ও প্রশাসনের অন্যান্য় শীর্ষকর্তারা। দুর্গাপুজো কমিটিগুলির কর্তারাও থাকবেন। সূত্রের খবর অনুযায়ী, সর্বধর্মের প্রতিনিধিত্বরাও সেখানে থাকবেন। 

রাশিফল

সূর্যের কারণে ৫ রাশির টেনশন বাড়াবেন শনিদেব, নাকে দড়ি দিয়ে ঘোরাবেন বড়ঠাকুর

17 Jul 2024

সূর্য, গ্রহের রাজা, ৩০ দিনে তার রাশি পরিবর্তন করে। সূর্যের পরিক্রমণকে বলা হয় সংক্রান্তি। ১৬ জুলাই সূর্য কর্কট রাশিতে প্রবেশ করলে কার্ক সংক্রান্তি পালিত হয়। ১৬ আগস্ট পর্যন্ত সূর্য কর্কট রাশিতে থাকবে। কুম্ভ রাশিতে সূর্যের যাত্রা এবং শনির উপস্থিতির কারণে ষড়ষ্টক যোগ গঠিত হয়েছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, সূর্য ও শনি পরস্পরের ষষ্ঠ ও অষ্টম ঘরে অবস্থান করলে ষড়ষ্টক যোগ গঠিত হয়।

রাশিফল

নভেম্বর পর্যন্ত ৫ রাশির সুখভোগ, বিষ্ণুদেবের কৃপায় পুজোর পরেও থাকবে অর্থ-ঐশ্বর্য

17 Jul 2024

জুলাই মাসে সূর্য ও বুধ সহ অনেক গুরুত্বপূর্ণ গ্রহ স্থানান্তর করেছে। গ্রহের ট্রানজিটের পাশাপাশি এই মাসে অনেক বিশেষ রোজা ও উৎসব রয়েছে। ১৭ জুলাই দেবশয়নী একাদশী। দেবশয়নী একাদশীর দিন ভগবান বিষ্ণু যোগ নিদ্রায় যান। দেবশয়নী একাদশীর দিন থেকে চার্তুমাস শুরু হয়। যার মধ্যে শুভ ও শুভকাজ নিষিদ্ধ। ভগবান বিষ্ণুকে উৎসর্গ করা চর্তুমাসের সময়টি কিছু রাশির জন্য খুব শুভ হতে চলেছে। ১৭ জুলাই থেকে ১২ নভেম্বর পর্যন্ত, বৃষ, মিথুন এবং কন্যা রাশি সহ অনেক রাশির চিহ্নগুলি খুব শুভ ফল পাবে।

কলকাতা ট্রাফিক আপডেট

মহরমের একাধিক তাজিয়া, কলকাতায় আজ কোন রাস্তার কী হাল? রইল তালিকা

17 Jul 2024

মহরম উপলক্ষে শহর জুড়ে নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থা সুদৃঢ় করল কলকাতা পুলিশ। বুধবার, কলকাতায় ছোট-বড় মিলিয়ে প্রায় আড়াইশোটি তাজিয়া বেরোবে। যে কারণে কলকাতার ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করা হয়েছে। লালবাজার সূত্রে খবর, আজ যে যে জায়গা থেকে তাজিয়া বেরোবে সেই জায়গাগুলিতে রাস্তা বন্ধ রাখা হচ্ছে এবং বেশ কিছু রাস্তা ঘুরিয়ে দেওয়া হচ্ছে। মিছিলে যানজটের সমস্যা এড়াতে ঘুরপথে যেতে হবে। 

Puri Ratha Yatra 2024

'পুরীর রথযাত্রার ডায়েরি' শেষ পর্ব: জগন্নাথ প্রভুর মহাপ্রসাদ পুলিশের চোখের সামনে লুঠ হয়ে গেল

17 Jul 2024

অধরা পান্নার উপাদান হল দুধ, মাখন, মিছরি, কলা, কাজুবাদাম সর্বোপরি চিনি তো আছেই। এই মিশ্রণে আবার একটু গোলমরিচের একটা ফ্লেভার দেওয়া হয়। ছড়িয়ে দেওয়া হয় তুলসি পাতা আর কর্পূর। এই পান্নার প্রসাদ বিতরণ করাও হয়। আর তারসঙ্গে দেওয়া হয় খাবার জল। এইভাবে যাত্রা শুরু হয়।

বুধবারের রাশিফল

মীনের আয় বাড়বে, মিথুন রাশির প্রত্যাশা! জানুন আজকের রাশিফল

17 Jul 2024

Daily Bengali Horoscope for all Sun Signs- Aries, Taurus, Gemini, Cancer, Leo, Virgo, Libra, Scorpio, Sagittarius, Capricorn, Aquarius, Pisces- চাকরি থেকে ব্যবসা, স্বাস্থ্য থেকে পরিবার, কেমন যাবে আপনার আজকের দিন? জানুন আজকের রাশিফল।

দেবাদিদেব শিব

শ্রাবণ মাসে শিবকে নিবেদন করুন এই ৫ জিনিস, সব বাধা কেটে- মনোবাঞ্ছা পূরণ হবে

16 Jul 2024

Lord Shiva: শ্রাবণ মাস ভগবান শিবের উদ্দেশ্যে উৎসর্গ করা হয়। শাস্ত্রে এমন অনেক জিনিসের কথা বলা হয়েছে, যা নিবেদন করলে ভগবান শিব প্রসন্ন হন। শ্রাবণ মাসে যদি এই জিনিসগুলি মহাদেবকে নিবেদন করা হয়, তাহলে ভক্তের প্রতিটি ইচ্ছাপূরণ হয়।

Advertisement