scorecardresearch
 

ধর্ম

বাস্তু টিপস

এই জিনিসগুলো বাড়ির উত্তর দিকে রাখুন, টাকা-সুখের অভাব কখনও হবে না

01 Jul 2022

Vastu Tips: উত্তর দিকের প্রতিনিধি হলেন সম্পদের অধিপতি অর্থাৎ কুবের। উত্তর দিককেও মেরু নক্ষত্রের দিক হিসাবে বিবেচনা করা হয়। আকাশের উত্তর দিকে অবস্থিত মেরু তারকাটি স্থিতিশীলতা এবং নিরাপত্তার প্রতীক। এই দিকটি সমস্ত অর্থনৈতিক কাজের জন্য সেরা বলে বিবেচিত হয়। বাস্তু অনুসারে বাড়ির উত্তর দিক খোলা রাখলে ইতিবাচক শক্তির সঞ্চার হয়।

পুরী-মাহেশ-ইস্কনের রথ, উৎসবে মমতাও, দেখুন PHOTOS

01 Jul 2022

রথযাত্রা যেন ফিরল নিজস্ব ছন্দে। গোটা দেশে মহাসমারোহে পালিত হল রথযাত্রা অনুষ্ঠান। কোভিড মহামারির কারণে গত ২ বছর রথের রশি টানতে পারেননি ভক্তরা।

তারাপীঠে শুধুমাত্র রথের দিনই গর্ভগৃহের বাইরে আসেন তারা মা! দেখুন VIDEO

01 Jul 2022

সনাতন ধর্মের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ উৎসব হল রথযাত্রা। এই রথযাত্রার শুভ দিনে তারাপীঠ মন্দিরেও ভিড় জমান লক্ষ লক্ষ ভক্তরা। মা তারার বিগ্রহকে গর্ভগৃহের বাইরে আনা হয় শুধুমাত্র রথের দিনই। এরপর রথে বিগ্রহকে বসিয়ে প্রদক্ষিণ করা হয় তারাপীঠ। করোনা অতিমারীর জন্য গত দু’বছর এই রীতি পালন হয়নি। তবে এবার পরিস্থিতি কিছুটা স্বাভাবিক। শুক্রবার দুপুরে মা তারার বিগ্রহকে প্রদক্ষিণ করানো হল তারাপীঠে।

খারাপ গ্রহের প্রভাব আপনাকে দিয়ে পাপ করায়, কীভাবে এড়াবেন?

আপনাকে দিয়ে পাপ করায় এই গ্রহগুলি, কীভাবে এড়িয়ে চলবেন?

01 Jul 2022

Affects Of Sinner Planets In Astrology: আপনাকে দিয়ে পাপ করায় এই গ্রহগুলি, কীভাবে এড়িয়ে চলবেন? এ বেলা জেনে রাখুন, নইলে বিপদ ঘনাতে সময় লাগবে না...

রাশি অনুযায়ী বন্ধুত্ব।

আপনার ভাল বন্ধু কে আর কে-ই বা খারাপ, রাশি অনুযায়ী মিলিয়ে নিন

01 Jul 2022

বন্ধুত্বের ক্ষেত্রে মন ও মতের মিল হওয়াটা জরুরি। এক্ষেত্রে রাশির ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। আসলে প্রতিটি রাশি একটি ভিন্ন গ্রহ দ্বারা চালিত হয়। তাই সবাই সবার বন্ধু হতে পারে না। ব্যক্তির রাশি তাঁর সম্পর্কের উপর প্রভাব ফেলে। 

খুঁটি পুজোর মাধ্যমেই দুর্গাপুজোর ঢাকে কাঠি পড়ে

পুজো আসছে! রথের রশিতে টান পড়তেই দেবীর আবাহন, কেন হয় খুঁটিপুজো?

01 Jul 2022

Khuti Puja -Rath Yatra 2022: প্রতি বছর রথযাত্রার দিন হয় বেশিরভাগ পুজো প্যান্ডেলের খুঁটি পুজো। যারা এদিন পুজো করতে পারেন না, তারা চেষ্টায় থাকেন পরের অন্যান্য শুভ দিনগুলিকে বেছে নিতে। 

চাণক্য নীতি

এই ৪ বদ অভ্যাসেই পুরুষদের জীবন দুর্বিসহ হয়, চাণক্য কী বলেছেন?

01 Jul 2022

Chanakya Niti: নীতির জোরে চাণক্য চন্দ্রগুপ্তকে সম্রাট বানিয়েছিলেন। চাণক্য বিষ্ণু গুপ্ত ও কৌটিল্য নামেও পরিচিত ছিলেন। চাণক্য তাঁর নীতিশাস্ত্রের একটি শ্লোকে মানুষের সেই সব অভ্যাসের কথা বলেছেন, যে কারণে একজন ব্যক্তির ভবিষ্যত নষ্ট হয়ে যায়। জেনে নিন এই খারাপ অভ্যাসগুলো সম্পর্কে।

ছৌ নাচ-জগন্নাথ কীর্তন-ঘোড়ার গাড়ি, কলকাতার বনেদি বাড়ির রথযাত্রা দেখুন

01 Jul 2022

রথ নিষ্ঠা এবং উপাচারের অপর নাম। উত্তর কলকাতার শ্যামবাজারের দাস বাড়ি রথের দিন সমস্ত রক্ষণশীলতা ভেঙে দরজা খুলে দেন সর্বসাধারণের জন্য। বিশাল কড়াইতে ছাপান্ন ভোগ রান্না, ঘোড়ার গাড়ির শোভাযাত্রা, প্রভু জগন্নাথের ২৫ ফুট রথ, সে এক রাজকীয় ব্যাপার। ওড়িশা থেকে আসা জগন্নাথ কীর্তনীয়ার দল কীর্তন করে। থাকে পুরুলিয়ার ছৌ। সব মিলিয়ে কলকাতার দাসবাড়ি আজ জমজমাট।

ISKCON-এর রথযাত্রার সূচনায় মমতা, সঙ্গে নুসরত

01 Jul 2022

ইসকনের রথযাত্রায় সামিল মুখ্যমন্ত্রী। রথের রশিতে টান দিয়ে একটানা আট দিনের বর্ণাঢ্য উৎসবের সূচনা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার ইসকনের রথযাত্রার শুভ সূচনার অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর সঙ্গেই ছিলেন তৃণমূল সাংসদ তথা টলিউড অভিনেত্রী নুসরত জাহান ও অভিনেতা-বিধায়ক সোহম চক্রবর্তী। সব রীতি-রেওয়াজ মানার পর মুখ্যমন্ত্রী রথের রশিতে টান দেওয়ার পরেই রথযাত্রার উৎসবের সূচনা হয় ইসকনে।

জিনিস হারানোর সমস্য়া থেকে মুক্তির উপায় (প্রতীকী ছবি)

বাড়ি থেকে বার বার জিনিস হারাচ্ছে? সমাধান করবে এক টুকরো কালো কাপড়

01 Jul 2022

Lost Items: আমাদের ঘর থেকে অনেক সময় জিনিস হারিয়ে যায়। বিভিন্ন রকমের জিনিস হতে পারে। কোথায় গেল, কে নিল, কিছুই বোঝা যায় না। এদিক-ওদিক তন্নতন্ন করে খুঁজলেও তার কোনও হদিশ মেলে না।

মদনমোহন মন্দির, কোচবিহার

কার্নিভাল-মেলায় জমজমাট, অতিমারি পেরিয়ে উত্তরবঙ্গে কেমন রথযাত্রা?

01 Jul 2022

Rathyatra Of North Bengal: কোথাও কার্নিভাল, কোথাও মেলা, অতিমারা কাটিয়ে অবশেষে ছন্দে উত্তরের রথযাত্রা। দীর্ঘ ২ বছর পর জমজমাট শিলিগুড়ি থেকে মালদা, রায়গঞ্জ থেকে জলপাইগুড়ি। দেখুন উত্তরের কয়েকটি উল্লেখযোগ্য রথ।