scorecardresearch
 

ধর্ম

এই গাছগুলি লাগালে হবে লাভ

দুর্গাপুজোর মধ্যে এই গাছগুলি লাগান, ধন-সম্পদ উপচে পড়বে, কাটবে বাধাও

27 Sep 2022

Vastu Tips: দুর্গাপুজোর মধ্যে এই গাছগুলি লাগান, ধন-সম্পদ উপচে পড়বে, কাটবে বাধাও। বাড়ির চত্বরে বা উঠোনে এই গাছগুলি লাগাতে হবে। তাহলে হিন্দু বাস্তু শাস্ত্র অনুযায়ী জীবনের পথ সুগম হবে।

দুর্গাপুজোর শুভ মুহূর্ত।

ষষ্ঠীর বোধন কখন? অষ্টমীতে কটায় অঞ্জলি? জেনে নিন পুজোর নির্ঘণ্ট

26 Sep 2022

Durga Puja date and time: এ রাজ্যে উৎসব শুরু হয় ষষ্ঠী থেকে। এবার গজে আগমন দেবীর। বিদায় নিচ্ছেন নৌকায়। শাস্ত্র মতে, গজে আগমন,ফল– গজে চ জলদা দেবী শস্য পূর্ণা বসুন্ধরা। নৌকায় গমন,ফল নৌকায়াং শস্যবৃদ্ধি জলবৃদ্ধিশ্চ।

শনি দেবের কৃপা ৩ রাশিতে

শনি দেবের কৃপা, 'অখন্ড সাম্রাজ্য রাজ যোগে' তরতরিয়ে উন্নতি ৩ রাশির

26 Sep 2022

Shani Grah Margi 2022: জ্যোতিষশাস্ত্র অনুসারে, প্রতিটি গ্রহ একটি নির্দিষ্ট সময়ের মধ্যে গোচর করে। এছাড়াও, গ্রহগুলি সময়ে সময়ে বক্রী এবং মার্গিও হয়। শনিদেব জুলাই মাসে মকর রাশিতে বক্রী ছিলেন এবং এখন তিনি অক্টোবরে মার্গি হতে চলেছেন। শনিদেব মার্গি হয়ে 'অখণ্ড সাম্রাজ্য রাজ যোগ' তৈরি করছেন। যা সমস্ত রাশির উপর প্রভাব ফেলবে। তবে ৩টি রাশি আছে, যেগুলি শনি মার্গির কারণে লাভবান হতে পারে। আসুন জেনে নেওয়া যাক এই ৩টি রাশির জাতকদের সম্পর্কে।

দুর্গাপুজোয় কোন রঙের ফুলে খুশি করবেন মাকে?-

রাশি অনুযায়ী এই সব ফুল দিয়ে অষ্টমীতে দিন অঞ্জলি, পাবেন দেবীর কৃপা

26 Sep 2022

ধর্মীয় বিশ্বাস অনুসারে, ষষ্ঠী থেকে নবমী পর্যন্ত দেবী দুর্গার আরাধনার করলে কাঙ্খিত ফল অর্জিত হয়। দুর্গাপুজোয় ফুলের বিশেষ গুরুত্ব রয়েছে। অষ্টমীর দিন ভগবতীকে রাশি অনুযায়ী ফুল নিবেদন করলে শুভ ফল মেলে।

 নবরাত্রির কয়েকদিন বাড়িতে এই বাস্তু নিয়মগুলি মানলে আপনার কপাল ফিরতে পারে

গৃহে থাকবে শান্তি, সারাবছর ধনবৃষ্টি, দুর্গাপুজোয় মানুন এই ১৫ বাস্তু নিয়ম

26 Sep 2022

আপনিও নিশ্চয়ই আড়ম্বরে নবরাত্রি ও দুর্গা পুজো উদযাপনের প্রস্তুতি নিচ্ছেন। তবে এই সময়ে আপনাকে আপনার বাড়ির বাস্তুরও বিশেষ যত্ন নিতে হবে, তবেই আপনি দেবীর আশীর্বাদ পাবেন। বাড়ির বাস্তু ঠিক থাকলে নবরাত্রির উৎসবে দেবী দুর্গার অপার কৃপা লাভ করতে পারেন।

মা লক্ষ্মীর পুজো করুন এভাবে

লক্ষ্মীর কৃপায় ধন-সম্পদের অভাব হয় না, মানতে হবে যে নিয়মগুলি

26 Sep 2022

প্রত্যেকেরই অভিপ্সা, মা লক্ষ্মী যেন তার বাড়িতে স্থায়ী ঘর করে থাকেন। কিন্তু মা লক্ষ্মী বহু কারণে রাগান্বিত হতে পারেন। তিনি কুপিত হলে কিন্তু বিপদ। তাই এ বেলা জেনে রাখুন, লক্ষ্মী পুজোর সময় কি কি করলে মা লক্ষ্মী বাঁধা থাকবেন তাঁর ঘরে।

বাংলার ৩ সতীপীঠ

বাংলার সতীপীঠগুলিতেও দুর্গাপুজোর খুব ধুমধাম, কীভাবে দর্শন? রইল

26 Sep 2022

সতীর দেহাংশ যে সমস্ত জায়গায় পড়েছিল, সেই সব স্থানগুলি সতীপীঠ হিসেবে পরিচিত। এই বাংলাতেও রয়েছে বেশকিছু সতীপীঠ (Sati Pith)। তারমধ্যে এমন কয়েকটি সতীপীঠ রয়েছে যেগুলিতে অত্যন্ত জাঁকজমকের সঙ্গে আয়োজিত হয় দুর্গাপুজো। সমাগম হয় হাজার হাজার ভক্তের। তাই আসন্ন দুর্গাপুজোয় দর্শণ করে আসতে পারেন আপনিও। 

দুর্গাপুজোয় কী কী খাওয়া উচিত নয়

অষ্টমীতে নারকেল খেলে মূর্খতা প্রাপ্তি, পুজোর কোন দিন কী খাওয়া অমঙ্গলের?

26 Sep 2022

Durga Puja 2022, Food: শাস্ত্র মতে, দিনক্ষণ মেনে, সময় মেনে খাওয়া থেকে অনেক গুরুত্বপূর্ণ কাজ করার নিয়ম আছে। এই যেমন, সন্ধেয় ঘর ঝাড়ু দিলে লক্ষ্মীদেবী রুষ্ট হন, ভিজে গামছা গায়ে জড়িয়ে খাবার খেলে পিতা-মাতার মৃত্যু হয়, পূর্ব ও পশ্চিম দিকে মুখ করে আহার করতে হয়, সূর্য উদয়ের আগে এবং গোধূলি লগ্নে খাদ্য গ্রহণ করা উচিৎ নয়- এমনই কিছু আচার-বিচার আছে যা অনেকেই মানেন।

Durga Puja 2022 Lucky Zodiac: নবরাত্রিতে এই ৪টি রাশির উপর মা দুর্গার বিশেষ কৃপা থাকবে

শুক্রের গোচরে উন্নতি, পুজোয় দুর্গার আশীর্বাদে সব ইচ্ছে পূরণ ৪ রাশির

26 Sep 2022

Durga Puja 2022 Lucky Zodiac: জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই নবরাত্রি কিছু রাশির জন্য দারুণ প্রমাণিত হতে চলেছে। আসুন জেনে নেওয়া যাক কোন ৪টি রাশিতে মা দুর্গার বিশেষ কৃপা থাকবে।

প্রতীকী ছবি

যে তারিখে জন্মানো ছেলে-মেয়েদের বিয়ে করলে দাম্পত্য ভীষণ সুখের হয়, সংখ্যাতত্ত্বের বিচারে

26 Sep 2022

Numerology, Best Partner Radix 3: সংখ্যাতত্ত্বে জন্মসংখ্যাকে খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এর গণনার সঙ্গে, ব্যক্তির আগামী দিনগুলি সম্পর্কে ভবিষ্যদ্বাণী করা হয়। যে কোনও মাসের ৩, ১২, ২১ বা ৩০ তারিখে জন্মগ্রহণকারী ব্যক্তিদের রেডিক্স নম্বর ৩ থাকে। সংখ্যাতত্ত্বে, ৩ নম্বরটি দেবতাদের গুরু বৃহস্পতি দ্বারা শাসিত হয়।

প্রতিমা কেমন? শ্রীভূমি থেকে নাকতলা, এক নজরে শহরের ১২ সেরা পুজো-পরিক্রমা

26 Sep 2022

ঢাকে কাঠি পড়েছে। কলকাতায় রীতিমতো পুজোর আমেজ। মহালয়ার আগে থেকেই দুর্গা প্রতিমা ও মণ্ডপের উদ্বোধন হয়েছে। কোনও কোনও মণ্ডপ খুলেও দেওয়া হয়েছে। দর্শকরা ভিড় করছেন শ্রীভূমির মতো ক্লাবে ঠাকুর দেখার জন্য। শুধু শ্রীভূমি নয়, শহরের একাধিক পুজো মণ্ডপের প্রতিমা সামনে এসেছে।