scorecardresearch
 
 

ধর্ম

প্রতীকী ছবি

আগামী ৫ মাস এই ৬ রাশির টাকার ভাগ্য অত্যন্ত শুভ

30 Jul 2021

শ্রাবণ মাস কাটলেই উত্‍সবের মরশুম শুরু। জ্যোতিষশাস্ত্র বলছে, আগামী ২১০ দিন কয়েকটি রাশির জন্য বিশেষ শুভ।

শিবকে বেলপাতা দিয়ে পুজো করার সময় যা মাথায় রাখবেন!

30 Jul 2021

শ্রাবণ মাসকে (Shravana Month) দেবাদিদেব শিবের (Lord Shiva) মাস বলে মনে করা হয়। হিন্দু ধর্মে (Hinduism) এই মাস অত্যন্ত গুরুত্বপূর্ণ। পুণ্যার্থীরা শ্রাবণের প্রতি সোমবার শিবের জন্যে  ব্রত পালন করেন। জেনে নিন দেবাদিদেব শিবকে কেন বেলপাতা উৎসর্গ করা হয়।

২০২২ সালে ২৯ এপ্রিল থেকে এই ৩ রাশিতে শনির সাড়ে সাতি, রইল বিস্তারিত

30 Jul 2021

Shani Sade Sati Effects 2022 Zodiac Signs Horoscope: মূলত সাড়ে ৭ বছর বিভিন্ন রাশির উপরে শনির সাড়ে সাতি প্রভাব চলে (Shani Sade sati effects in 2022)। যেমন বর্তমানে মকর, কুম্ভ ও ধনু রাশির উপরে শনির সাড়ে সাতি চলছে।

মাথার কাছে এই জিনিস রাখবেন না, প্রভাব খুব খারাপ

28 Jul 2021

বাস্তু জীবনে নানা রকম প্রভাব ফেলে। ঘরের দিক এবং জিনিসের পরিবর্তের বাস্তুতে নানা রকম পজিটিভ এবং নেগেটিভ প্রভাব পড়ে। বেশ কিছু জিনিস রয়েছে যা শোয়ার সময় মাথার কাছে রাখলে তার খারাপ প্রভাব বাস্তু দোষ তৈরি করে। যা জীবনে নানা রকম ক্ষতিকারক প্রভাব ফেলে। দেখে নিন কোন জিনিসগুলি ঘুমোনোর সময় মাথার কাছে রাখবেন না।

নাগ পঞ্চমীর পুজো পদ্ধতি

গ্রহ ও কালসর্প দোষ কাটায় নাগ পঞ্চমীর পুজো, জানুন নিয়ম

28 Jul 2021

প্রতি বছর শ্রাবণ মাসে শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে এই উৎসব পালন করা হয়। নাগ পঞ্চমীর দিন নাগদেবতা ও মা মনসার পুজো করা হয়। ধর্মীয় বিশ্বাস অনুসারে, এই দিনে নাগ দেবের পুজো করলে রাশিচক্রে রাহু ও কেতু সম্পর্কিত ত্রুটিগুলি দূর হয়। সাপের ভয় এবং সাপের কামড় থেকে মুক্তি পেতে নাগ পঞ্চমীতে পুজো করা হয়। এই পুজোতে কেটে যায় কালসার্প যোগও।

পঞ্চক কাল

শ্রাবণের সঙ্গে শুরু পঞ্চক কালও, ভুলেও এই ৫ কাজ করবেন না

27 Jul 2021

২৫ জুলাই রাত ১০টা ৪৮ মিনিটে শুরু হয়েছে পঞ্চক কাল। চলবে ৩০ জুলাই দুপুর ২টো বেজে ৩ মিনিট পর্যন্ত। এই সময়ে কোনও শুভ কাজের জন্য ভালো নয়। চন্দ্রমা এখন ঘনিষ্ঠা, উত্তরাভাদ্রপদ, পূর্বাভাদ্রপদ, রেবতী এবং শতভিষা, এই পাঁচ নক্ষত্রে ভ্রমণ করে। তাই এর নাম পঞ্চক কাল।

শ্রাবণ-ব্রতয় ভুলেও করবেন না এই ৯ কাজ, ক্ষুব্ধ হন শিব

26 Jul 2021

চলছে শ্রাবণ মাস। কথিত আছে এই মাসে ভগবান শিবের পুজো করলে তাঁর কৃপা লাভ করা যায়। শ্রাবণের ব্রত পালন করলে পছন্দসই জীবনসঙ্গী পেতে পারেন অবিবাহিত মহিলারা। তাছাড়া ভোলানাথের পুজোর মধ্যে দিয়ে সুস্থতা ও সুস্বাস্থ্যও পাওয়া যায় বলে বিশ্বাস। তবে শ্রাবণের ব্রত পালনের সময় বেশকিছু বিষয় মাথায় রাখা উচিত।

জল্পেশ মন্দির-দূর থেকে প্রণমি তোমায়

""Srabani Mela 2021 : জল্পেশে শ্রাবণী মেলাতেও টিকার গেরো

26 Jul 2021

জলপাইগুড়ির জল্পেশের শ্রাবণী মেলাতেও টিকার গেরো। দুটি টিকা কিংবা আরটি-পিসিআর রিপোর্ট অথবা র্যাট এর নেগেটিভ রিপোর্ট লাগবেই। নইলে পুণ্য অর্জন, নৈব নৈব চ।

দ্বিপুষ্কর যোগে শুরু শ্রাবণ, অর্থলাভ এই ৪ রাশির

25 Jul 2021

জ্যোতিষ গণনা অনুযায়ী বার, তিথি এবং নক্ষত্রের সংযোগে দ্বিপুষ্কর এবং ত্রিপুষ্কর যোগ তৈরি হয়। দ্বিপুষ্কর যোগে আর্থিক লাভের সবচেয়ে বেশি সম্ভাবনা থাকে। এই যোগ চলাকালীন, বাড়ি, গাড়ি বা যে কোনও সম্পত্তি ক্রয় করা খুব শুভ মনে করা হয়। এই যোগে মেষ, মিথুন, কন্যা এবং ধনু রাশির জাতকদের প্রচুর আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে।

VIDEO: অলৌকিক! গাইঘাটায় নদী থেকে উদ্ধার কালী মূর্তি, পুজোয় মাতলেন গ্রামবাসীরা

25 Jul 2021

উত্তর ২৪ পরগনার (North 24 Pargana) গাইঘাটা থানার নারকেল গ্রামে বাসিন্দারা খবর পান যমুনা নদীতে (Yamuna River) কচুরিপানা তুলতে গিয়ে কয়েকজন শ্রমিক একটি কালী মায়ের মূর্তি (Goddess Kali Idol) পেয়েছেন। পরবর্তীতে তারা আবার সেটিকে জলে ফেলে দিয়েছে। সেই খবর পাওয়ার পরে গ্রামের কয়েকজন আজ সকালে নদীতে নামেন মূর্তি খুঁজতে। নদী থেকে মূর্তিটি তুলে পুজোয় মাতেন গ্রামবাসীরা। মূর্তি পাওয়ার খবর চাউর হতেই আশেপাশের গ্রামের লোকেরা মূর্তি দেখতে ভিড় জমান। তাদের দাবি এই মূর্তিটি পাথরের তৈরি এবং অন্য সমস্ত মূর্তি থেকে এই মূর্তিটি দেখতে কিছুটা অন্যরকম। তাদের বিশ্বাস কিছুদিন যাবত তারা ভাবছেন এলাকার শিব মন্দিরের পাশে কালী মায়ের পুজো করবেন। তারপরে এই মূর্তি দর্শন। মা চাইছেন এখানে পূজিত হওয়ার জন্য। সেই কারণেই দর্শন দিয়েছেন তাদের। গ্রামে একটি মন্দির করে প্রতিবছর মূর্তিটির পুজো করবেন বলে জানান তারা।

 আজ থেকে শুরু হল শ্রাবণ মাস

বিয়ে থেকে সৌভাগ্য-ঋণমুক্তি, এই মন্ত্রগুলি পড়লেই সন্তুষ্ট ভোলেবাবা

25 Jul 2021

শ্রাবণ মাসকে শিবের মাস বলা হয়। এবার শ্রাবণ মাস ২৫ জুলাই থেকে ২২ অগাস্ট পর্যন্ত। শ্রাবণ মাস শিবের মাথায় জল ঢালার মাস। এই মাসে শুক্র ও চন্দ্র উভয়েরই শক্তিশালী উপস্থিতি থাকে । এই দুটি গ্রহ সহজেই সুখ এবং সমৃদ্ধি নিয়ে আসতে পারে। এই মাসে ধন ও ঐশ্বর্যের জন্য শুক্র ও চাঁদের পাশাপাশি শিবের উপাসনা খুবই লাভদায়ক হতে পারে।