scorecardresearch
 

ধর্ম

আর্থিক ও দাম্পত্য জীবনের সমস্যা এড়াতে সঙ্গে রাখুন রুপোলি ময়ূর

22 Apr 2021

এমন অনেক সমস্যা রয়েছে যার সমাধানে জ্যোতিষশাস্ত্র (Astrology) এবং বাস্তু শাস্ত্রের (Vastu Shastra) সাহায্য নেন অনেকে। আপনি যদি আর্থিক সংকটে পড়েন বা আপনার বিবাহিত জীবনে যদি কোনও সমস্যা হয় তাহলে বাড়িতে রুপোর ময়ূর (Silver Peacock) রাখলে এই ধরনের যে কোনও সমাধান হয়।

Ram Navami 2021: দেশের বিখ্যাত ১০ রাম মন্দির দর্শন করুন ঘরে বসেই

21 Apr 2021

করোনা দ্বিতীয় ঢেউয়ে দেশের লক্ষ লক্ষ মানুষ আক্রান্ত হচ্ছেন রোজ। এই পরিস্থিতিতে উৎসবে লাগাম পড়েছে সাধারণ মানুষের স্বার্থে। রাম নবমীতে সারা দেশে বহু মানুষ ভগবান রামের পূজার্চণা করে থাকেন। বাড়িতে বসেই পুজোর কাজ সম্পন্ন করুন। তার সঙ্গে ঘরে বসের দেশের সবচেয়ে বিখ্যাত ১০ রাম মন্দির দর্শন করুন।

রাম নবমীর শুভেচ্ছা বার্তা

শুভ রাম নবমী! WhatsApp, Facebook, Instagram-এ পাঠান ভার্চুয়াল শুভেচ্ছা বার্তা

21 Apr 2021

এই বছরের রাম নবমীর (Ram Navami 2021) উদযাপনে কিছুটা ভাঁটা পড়েছে করোনা অতিমারীর জন্য। কিন্তু শুভেচ্ছা বার্তা দেওয়া তো এই ইন্টারনেটের যুগে আটকে থাকে না। দেখে নিন এই উৎসবের কিছু ভার্চুয়াল বার্তা।

প্রতীকী ছবি

'বন্ধ হয়ে গেছে ভাতা', কেমন আছেন মালদার গম্ভীরা শিল্পীরা

20 Apr 2021

গম্ভীরা পালার প্রধান চরিত্র হলেন দেবাদিদেব মহাদেব বা ভগবান শিব। কেউ কেউ বলেন, শিবের অপর নাম 'গম্ভীর'। আর শিবের বন্দনা করে এই গান গাওয়া হয় বলে নাম গম্ভীরা। পালায় অবশ্য শিব হলেন 'নানা'। তাঁকে ঘিরেই চলে নাচ গান।

এই বছর ২১ এপ্রিল পালিত হবে 'রাম নবমী'

রাত পেরলেই রাম নবমী! জানুন এই পুজোর সময়সূচী ও নিয়মাবলী

20 Apr 2021

হিন্দু ক্যালেন্ডারের চৈত্র মাসে শুক্লপক্ষের নবমীর দিন রাম নবমী (Ram Navami) পালিত হয়। যা গ্রেগরিয়ান ক্যালেন্ডার অনুসারে সাধারণত প্রতি বছর মার্চ বা এপ্রিল মাসে পড়ে।

ভক্তি ভরে দেবী অন্নপূর্ণার পুজো করলে গৃহে অন্নাভাব হয় না!

20 Apr 2021

আজ অন্নপূর্ণা পুজো (Annapurna Puja)। মা অন্নপূর্ণাকে অনেকে অন্নদা দেবী নামেও ডাকেন। হিন্দু ধর্ম মতে, মা অন্নপূর্ণা সন্তুষ্ট হলে গৃহে কখনও অন্নের অভাব ঘটে না।

VIDEO: অনাড়ম্বর বাসন্তী পুজো! ক্যান্সার আক্রান্ত এক রোগীকে অর্থসাহায্য সদস্যদের

19 Apr 2021

জৌলুসহীন বাসন্তী পুজোর আয়োজন করে পুজোর চাঁদার সম্পূর্ণ টাকা দিয়ে ক‍্যান্সারে আক্রান্ত এক রোগীকে সাহায্য করার সিদ্ধান্ত নিলেন পুজো কমিটির সদস্যরা। এই মানবিক সিদ্ধান্ত জলপাইগুড়ি শহরের অশোক নগর বাসন্তী পুজো কমিটির। করোনার কারণে শহরে এবার অনেক পুজো বন্ধ রাখা হয়েছে। পুজো কমিটির কর্মকর্তা নবকুমার ঘোষ বলেন, তাঁরা এবার করোনার আবহে বাসন্তী পুজোর অনুষ্ঠানে কোনও আড়ম্ভর ব‍্যবস্থা না করে স্থানীয় এক ক‍্যান্সার আক্রান্ত রোগীকে সাহায্য করার সিদ্ধান্ত নিয়েছে‌ন।

অর্থনৈতিক সংকট দূর করতে এই ৫ জিনিস রাখুন ঠাকুরঘরে

19 Apr 2021

প্রতিটি হিন্দু বাড়িতেই উপাসনার বিশেষ স্থান বা ঠাকুর ঘর আছো। এই স্থানে বসেই সমস্ত দুঃখ-কষ্টগুলি ভুলে যাওয়া যায়। তবে উপাসনাস্থলে কিছু বিশেষ জিনিস রাখলে সর্বদা মা লক্ষ্মীর আশীর্বাদ বজায় থাকে। জেনে নিন কী সেই জিনিসগুলি।

হাতের তালুতে এই চিহ্নগুলি আছে? তাহলেই সৌভাগ্য নিশ্চিত!

17 Apr 2021

হস্তরেখা শাস্ত্র কেবল ভারতে নয় বিশ্বজুড়ে জনপ্রিয়। এটি বিশ্বাস করা হয় যে কোনও ব্যক্তির তালুতে অনেক গোপন রহস্য লুকানো থাকে। হাতের রেখাগুলি কেবল মানুষের চরিত্র এবং প্রকৃতি প্রকাশ করে না। এটি থেকে ভবিষ্যত সম্পর্কেও অনেক কিছু জানা যায়।

শনিবার সকালে ট্যুইট করেন প্রধানমন্ত্রী

এবার প্রতীকি হোক কুম্ভ মেলা, করোনা নিয়ে উদ্বিগ্ন মোদীর আবেদন

17 Apr 2021

দেশে লাগামহীন ভাবে বাড়ছে দৈনিক সংক্রমণ। প্রথম ঢেউয়ের তুলনায় করোনার দ্বিতীয় ঢেউ আরও ভয়ানক। প্রতিদিন দৈনিক সংক্রমণ ২ লক্ষের গণ্ডি ছাড়িয়ে যাচ্ছে। এই আবহে হরিদ্বারের কুম্ভ মেলা করোনার নতুন এপিসেন্টার হয়ে উঠছে। সাধু, সন্ন্যাসীদের ভিড় কোভিড পরিস্থিতি নিয়ে বাড়াচ্ছে উদ্বেগ। এই আবহে কুম্ভ মেলাকে প্রতীকি করার আবেদন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

উত্তরাখণ্ডে চলছে কুম্ভ মেলা (ছবি: পিটিআই)

কুম্ভ মেলায় করোনার বাড় বাড়ন্ত! বিরোধ বৈরাগী ও সাধু আখড়ায়

16 Apr 2021

করোনার ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের (Corona Virus 2.0) মাঝেই উত্তরাখণ্ডে কুম্ভ মেলা (Kumbh Mela) চলছে। বহু সাধু ও পুণ্যার্থীরা ইতিমধ্যে কোভিড পজিটিভ হয়েছে, যার ফলে বিভিন্ন প্রশ্নও উঠছে। কিছু আখড়ার তরফ থেকে ইতিমধ্যে কুম্ভের সমাপ্তি ঘোষণা হয়েছে।