scorecardresearch
 

ধর্ম

বাস্তু অনুসারে ঘরে সিন্দুক রাখার নিয়ম রয়েছে (প্রতীকী ছবি)

ঘরের এই দিকে সিন্দুক খুললে ধনসম্পত্তির ক্ষতি, মাথায় রাখুন

22 Jan 2022

Vastu Tip: প্রত্যেক ব্যক্তির জীবনে আর্থিক উন্নতি অর্জন করা একটি গুরুত্বপূর্ণ পর্ব। এর জন্য পাঁচটি উপাদানের মধ্যে ভারসাম্য আনার দরকার রয়েছে। এবং ইতিবাচক জিনিসও আনতে হবে।

রাশিচক্রে এই যোগ থাকলে রাজ ঐশ্বর্যের অধিকারী হবেন!

Dhan Yog in Kundli: রাশিচক্রে এই যোগ থাকলে রাজ ঐশ্বর্যের অধিকারী হবেন!

22 Jan 2022

জ্যোতিষশাস্ত্রে, জন্ম তালিকায় উপস্থিত এমন কিছু যোগের কথা বলা হয়েছে, যা থেকে সিদ্ধান্ত নেওয়া হয় যে ব্যক্তি ধনী হবেন কি না। বা কোন ব্যবসাটি তাদের জন্য শুভ হবে, যাতে তারা কঠোর পরিশ্রম করে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন। জেনে নিন জ্যোতিষী ডক্টর অরবিন্দ মিশ্রের কাছ থেকে রাশিফলের এই যোগগুলি সম্পর্কে।

খাবার খাওয়ার আগে সঠিক দিক মানতে বলছে বাস্তু শাস্ত্র

ভুল দিকে বসে খাবার খাচ্ছেন না তো? জানুন বাস্তু কী বলছে

22 Jan 2022

Vastu Tips : বাস্তুশাস্ত্রে দিকনির্দেশের বিশেষ গুরুত্ব রয়েছে। বাস্তু অনুসারে প্রতিটি কাজের জন্য একটি নির্দিষ্ট দিকও নির্ধারণ করা হয়েছে। রান্নার সময় বা খাওয়ার সময় মুখ যদি ভুল দিকে থাকে, তাহলে নানা সমস্যার সম্মুখীন হতে পারেন। কোন দিকে বসে খাবেন, তাও ব্যক্তির স্বাস্থ্যের ওপর প্রভাব ফেলে।

প্রবল টাকার টানাটানি? বাস্তুশাস্ত্র বলছে, এই গাছ লাগালে দ্রুত সমস্যা থেকে মুক্তি

21 Jan 2022

বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে চারা রোপণ করা শুভ বলে মনে করা হয়। বাড়িতে কিছু গাছ লাগালে সম্পদ বৃদ্ধি পায় এবং জীবনে সুখ আসে। আজ আমরা এমন একটি গাছ সম্পর্কে জানবো, যেটি বাড়িতে লাগালে কখনও টাকার অভাব হবে না!

সরস্বতী পুজোর আগে কুল খেতে নেই কেন?

সরস্বতী পুজোর আগে কুল খেলে ঠাকুর পাপ দেন! এই লোকাচারের পিছনে আসল কারণ জানেন?

21 Jan 2022

Saraswati Puja & Jujube: পৌষ মাসের মাঝামাঝি থেকে মূলত বাজারে কুল পাওয়া যায়। তবে যুগ যুগ ধরে চলে আসছে একটা প্রথা। লোকমুখে শোনা যায় সরস্বতী পূজার আগে কুল খেলে নাকি সরস্বতী ঠাকুর রেগে যান এবং পরীক্ষায় পাশ করা যায় না।

যেকোনো তরলই একজন ব্যক্তির ভবিষ্যৎ সম্পর্কে  সঠিকভাবে বলতে পারে

চা-কফি বা জল পানের ধরণও বলে দেয় ব্যক্তির স্বভাব ও ভবিষ্যৎ, কীভাবে?

20 Jan 2022

একজন ব্যক্তির খাওয়া ও পান করার অভ্যাস তাকে প্রভাবিত করে এমন গ্রহের সাথে সম্পর্কিত। যেকোনো তরলই একজন ব্যক্তির ভবিষ্যৎ সম্পর্কে আরও সঠিকভাবে বলতে পারে। আপনি যেভাবে তরল পান করেন তা আপনার প্রকৃতি সম্পর্কে বলে। তবে ভবিষ্যতের সবচেয়ে সঠিক তথ্য কফির মাধ্যমে পাওয়া যায়।

দুর্ভাগ্য-টাকার অভাব? ঘরে দেওয়াল ঘড়িটা কোন দিকে রেখেছেন?

20 Jan 2022

বাস্তুশাস্ত্রে ঘড়ির অবস্থান ও তার আকার আকৃতিরও যথেষ্ট গুরুত্ব রয়েছে। ঘরের কোথায় ঘড়ি রাখবেন? কোথায় ঘড়ি রাখা বাস্তুর জন্য মোটেই শুভ নয় জানেন? চলুন জেনে নেওয়া যাক...

শাস্ত্রে তুলসীর পর কলা গাছকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়

করে দিতে পারে ধনী! বাড়িতে কলাগাছ লাগিয়ে এই নিয়ম মানলে সাফল্য আসবেই

19 Jan 2022

শাস্ত্রে তুলসীর পর কলা গাছকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এর সম্পর্ক রয়েছে বৃহস্পতি গ্রহের সঙ্গে। কলা গাছের মণ্ডপ ও তোরণ তৈরির ঐতিহ্য শুভ কাজে পাওয়া যায়। দেবতাদের জন্য কলা পাতাতেই ভোগ নিবেদন করা হয়। বলা হয়, হলুদ সুতোয় বেঁধে কলার মূল পরলে বৃহস্পতি শক্তিশালী হয়।

দেবী সরস্বতীর বাহন রাজহাঁস

দেবী সরস্বতীর বাহন কেন রাজহংস? জানুন আসল কারণ

19 Jan 2022

Saraswati's Vahana Swan: সরস্বতী পুজো শিক্ষার্থীদের জন্যে খুবই স্পেশাল। সকাল থেকেই উপোস থেকে বাগদেবীর উদ্দেশ্যে অঞ্জলি দেন তারা। বিদ্যা, বুদ্ধি, জ্ঞানের প্রার্থনা করেন সরস্বতী মায়ের কাছে।

বাস্তু টিপস। প্রতীকী ছবি

টাকার অভাব জীবনে ঘুচবে না! আগে বেডরুম থেকে এই জিনিসগুলি সরান...

19 Jan 2022

Vastu Tips: ঘরের বেডরুমে যদি বাস্তু দোষ থাকে, তাহলে অনেক নেতিবাচক শক্তি তৈরি হয়। এর কারণে দাম্পত্য জীবনে কলহ, আর্থিক সঙ্কট এবং বিশেষ করে স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা হতে পারে। বাস্তুশাস্ত্র অনুসারে, শোওয়ার ঘর সম্পর্কিত কিছু জিনিসের যত্ন নিলে ঘরে ইতিবাচক শক্তি আসতে পারে।

Shantipur Poush Kali Puja: শান্তিপুরে ৫২ হাতের সুবিশাল পৌষ কালী!

19 Jan 2022

বৈষ্ণব ও শাক্তের মিলনস্থল নদিয়ার শান্তিপুর শহর। নদিয়ায় বরাবরই পৌষকালী পুজোর ধূম রয়েছে। শান্তিপুরের কালনা ঘাট এলাকায় প্রতিবছর পৌষ সংক্রান্তি থেকে দশদিন ব্যাপী ৫২ হাতের কালী প্রতিমার পুজো হয়। পুজোকে কেন্দ্র করে চলে মেলা। এবছরও স্বাস্থ্য বিধি মেনে মেলা বসে। তবে প্রশাসনিক স্তরে কিছুটা নিয়ম শিথিল করে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুমতি পেয়ে খুশি এলাকার মানুষ।